INDvsPAK: ভারত পাকিস্তানকে ডাকওয়র্থ লুইস নিয়মে ৯০ রানে হারাল, টুইটারে ছাইলেন এই খেলোয়ায়ড় 1

ভারত আর পাকিস্তানের মধ্যে বিশ্বকাপ ২০১৯ এর ২২তম ম্যাচ আজ ১৬ জুন রবিবার ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে খেলা হয়েছে। এই ম্যাচ ভারত নিজদের দুর্দান্ত প্রদর্শনে ডাকওয়র্থ লুইস পদ্ধতিতে ৯০ রানের ব্যবধানে জিতে নিয়েছে। সেই সঙ্গে ভারতীয় দল পয়েন্টস টেবিলে দুটি গুরুত্বপূর্ণ পয়েন্টসও অর্জন করে ফেলেছে। ভারতের এই টুর্নামেন্টে এটি তৃতীয় জয়।

ভারত করেছিল ৩৩৬ রানের বিশাল স্কোর

INDvsPAK: ভারত পাকিস্তানকে ডাকওয়র্থ লুইস নিয়মে ৯০ রানে হারাল, টুইটারে ছাইলেন এই খেলোয়ায়ড় 2

এই ম্যাচের টস পাকিস্তানের দল জেতে আর প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় দল দুর্দান্ত শুরু করে। দলের দুই ওপেনার কেএল রাহুল এবং রোহিত শর্মা প্রথম উইকেটের জন্য ২৩.৫ ওভারে ১৩৬ রানের দুর্দান্ত পার্টনারশিপ করেছেন। কেএল রাহুলের আউট হওয়ার পর অধিনায়ক বিরাট কোহলি আর রোহিত শর্মা দ্বিতীয় উইকেটের জন্য ৯৮ রান যোগ করেন। যদিও ভারতের মিডল অর্ডার বিশেষ কিছুই করতে পারেননি। কিন্তু টপ ৩র দুর্দান্ত ব্যাটিংয়ের দমে ভারতীয় দল নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে হারিয়ে ৩৩৬ রান করতে সফল হয়। ভারতের হয়ে সবচেয়ে বেশি ১১৩ বলে ১৪০ রানের ইনিংস খেলেন রোহিত শর্মা। অন্যদিকে দলের হয়ে ৬৫ বলে ৭৭ রানের ইনিংস খেলেন অধিনায়ক বিরাট কোহলি। এছাড়াও কেএল রাহুল ৭৮ বলে ৫৭ রান করেন। পাকিস্তানের হয়ে মহম্মদ আমির দুর্দান্ত বল করে ১০ ওভারে ৪৭ রান দিয়ে ৩ উইকেট নেন।

পাকিস্তান মাত্র ২১২ রানে আউট হয়

INDvsPAK: ভারত পাকিস্তানকে ডাকওয়র্থ লুইস নিয়মে ৯০ রানে হারাল, টুইটারে ছাইলেন এই খেলোয়ায়ড় 3

জবাবে এই লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তানের শুরুটা খারাপ হয়। দলের ওপেনার ইমাম উল হল (৭ রান) দলের মাত্র ১৩ রান স্কোরে আউট হন। কিন্তু এরপর দ্বিতীয় উইকেটের বাবর আজম আর ফখর জামান ১০৪ রানের পার্টনারশিপ গড়েন। বাবর আজমের আউট হওয়ায়র পর পাকিস্তানের ইনিংস নড়বড়ে হয়ে যান আর দলের মাত্র ১৬৫ রানের স্কোরে ৬ উইকেট পরে যায়। এরপর সপ্তম উইকেটের হয়ে শাদাব খান আর ইমাদ ওয়াসিম ৪৭ রানের অপরাজিত পার্টনারশিপ গড়েন। কিন্তু এই পার্টনারশিপ পাকিস্তানকে জয় এনে দিয়ে ব্যর্থ হয় এটাই জানিয়ে দিই যে ৩৫ ওভারের পর ম্যাচে বৃষ্টি চলে আসে যার কারণে প্রায় ১ ঘণ্টার খেলা নষ্ট হয় এবং ডাকওয়ার্থ নিয়মের অন্তগর্ত পাকিস্তান ৪০ ওভারে ৩০২ রানের লক্ষ্য পায়।
ভারতীয় বোলারদের দুর্দান্ত বোলিংসের সামনে পাকিস্তান দল নির্ধারিত ৪০ ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ২১২ রানই করতে পারে। পাকিস্তানের হয়ে সবচেয়ে বেশি ৭৫ বলে ৬২ রানের ইনিংস ফখর জামান খেলেন। অন্যদিকে দলের হয়ে ৫৭ বলে ৪৮ রানের ইনিংস খেলেন বাবর আজম। ভারতীয় দলের হয়ে কুলদীপ যাদব দুর্দান্ত বোলিং করে ৯ ওভারে ৩২ রান দিয়ে ২ উইকেট হাসিল করেন। অন্যদিকে হার্দিক পাণ্ডিয়া আর বিজয় যাদবও দলের হয়ে ২টি করে উইকেট নেন।

এখানে দেখুন টুইটার রিঅ্যাকশন

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *