তদন্ত চলাকালীন রোহিত, গিল আর পন্থ খেলবে কি না? হল পরিষ্কার

৫জন ভারতীয় খেলোয়াড়ের বিরুদ্ধে বায়োসিকিওর প্রটোকল ভাঙার পর বিসিসিআই আর ক্রিকেট অস্ট্রেলিয়া তদন্তের আদেশ দিয়েছিল। বিতর্ক সেই সময় আরও বেড়ে যায় যখন ভারতীয় টিম ম্যানেজমেন্ট আর ক্রিকেট অস্ত্রেলিয়ার তরফে নিয়মিত প্রতিক্রিয়া আসতে থাকে। রবিবার ভারতীয় দলকে এই ৫জন খেলোয়াড়দের নিয়ম ভাঙার ব্যাপারে যথেষ্ট মাথাব্যাথার মুখোমুখি হতে হয়। যার একটা কারণ এটাই থেকেছে যে এই খেলোয়াড়দের দলের বাকি খেলোয়াড়দের থেকে দূরে থাকতে হবে প্রথমে মনে করা হচ্ছিল যে যে এই ৫জন খেলোয়াড় তৃতীয় টেস্ট থেকে বাদ পড়তে পারে। কিন্তু এখন এটা অনুমান করা হচ্ছে যে তদন্ত সত্ত্বেও এই খেলোয়াড়দের তৃতীয় টেস্ট খেলার অনুমতি দেওয়া হতে পারে।

তদন্ত চলাকালীন ম্যাচ খেলতে পারেন এই ৫জন খেলোয়াড়

তদন্ত চলাকালীন রোহিত, গিল আর পন্থ খেলবে কি না? হল পরিষ্কার 1

বিতর্কের ক্রমবর্দ্ধমান আর বদলে বারবার বদলে যাওয়া ছবির পর দুই দেশের ক্রিকেট বোর্ড তদন্তের নির্দেশ দিয়েছিল। যারপর তৃতীয় টেস্টে এই ৫জন খেলোয়াড়ের খেলা নিয়ে সংকটের মেঘ দেখা দিয়েছিল। কিন্তু এখন পরিস্থিতি এখন এভাবে পরিষ্কার হতে দেখা যাচ্ছে যে তদন্তে চলাকালীন এই খেলোয়াড়দের খেলার অনুমতি দেওয়া হতে পারে। এই ব্যাপারে এই সমস্ত খেলোয়াড়দের নিজের সতীর্থদের সঙ্গে ট্রেনিং করার অনুমতি দেওয়া হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার নজর এই সময় নিজেদের ৩০০ মিলিয়ন ডলারের ক্রিকেট মরশুমকে বাঁচানোর দিকে রয়েছে।

এমসিজির জন্য দুটি বাসে পাঠানো হয়েছে ভারতীয় দলকে

তদন্ত চলাকালীন রোহিত, গিল আর পন্থ খেলবে কি না? হল পরিষ্কার 2

ভারতীয় দলকে এমসিজিতে নেট সেশনের জন্য দুটি বাসে করে পাঠানো হয়েছে। এই সাবধানতা এই কারণে অবলম্বন করা হয়েছে যাতে এই ৫জন খেলোয়াড়কে দলের বাকি খেলোয়াড়দের চেয়ে আলাদা রাখা যেতে পারে। সূত্রের মোতাবেক বিসিসিআই নিজেদের খেলোয়াড়দের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। নিজেদের শুরুর তদন্তে বিসিসিআই পাঁচজন খেলোয়াড়কে ক্লিনচিট দিয়েছে। অস্ট্রেলিয়ার একটি সূত্রের বক্তব্য যে ট্রেনিংয়ের পর প্রত্যাবর্তন করার সময় শুভমান গিল ভারতীয় দলের বাকি খেলোয়াড়রা যে বাসে ছিলেন তাতে করে ফিরেছেন। কিন্তু ভারতীয় দলের মুখপাত্র জানিয়েছেন যে আমাদের সমস্ত খেলোয়াড়রা সোশ্যাল ডিস্ট্যান্সের সম্পূর্ণ পালন করছে।

অস্ট্রেলিয়ায় ভারতীয় দলের বিরুদ্ধ পরিবেশ তৈরি হচ্ছে

অস্ট্রেলিয়ায় আভ্যন্তরীণভাবে এই বিষয়টি নিয়ে বিরোধ রয়েছে আর এটাই বলা হচ্ছে যে ভারতীয় দল বায়ো সিকিউরিটির প্রটোকল ভেঙেছে। এর আগে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি আর হার্দিক পাণ্ডিয়া সিডনির একটি দোকানে গিয়ে প্রটোকল ভেঙেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *