তিন এমন অলরাউন্ডার খেলোয়াড়, যারা বিশ্বকাপ ২০১৯ এর জন্য ভারতীয় দলে পেতে পারেন জায়গা

ভারতীয় দলের কাছে বর্তমানে বেশ কয়েকজন দুর্দান্ত অলরাউন্ডার রয়েছে। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে এমন তিন অলরাউন্ডার ভারতীয় খেলোয়াড়দের ব্যাপারে জানাব যাদের ২০১৯ বিশ্বকাপে জায়গা পাওয়া উচিত।

হার্দিক পান্ডিয়া
তিন এমন অলরাউন্ডার খেলোয়াড়, যারা বিশ্বকাপ ২০১৯ এর জন্য ভারতীয় দলে পেতে পারেন জায়গা 1
হার্দিক পান্ডিয়ার বিশ্বকাপ ২০১৯ এর জন্য ভারতীয় দলে জায়গা প্রায় পাকা। আর তিনি বিশ্বকাপ ২০১৯ এর দলে খেলা ডিজার্ভও করেন। হার্দিক পান্ডিয়া গত দু বছরে ভারতীয় দলের হয়ে দুর্দান্ত প্রদর্শন করেছেন। তিনি ভারতীয় দলের জন্য রানও করেন আর উইকেটও হাসিন করেন। তার ফিল্ডিংও দুর্দান্ত। তিনি শেষ ওভারে বড় বড় ছক্কা মারার ক্ষমতাও রাখেন। হার্দিক পান্ডিয়া যেখানে ব্যাটিংয়ে ২৯.৭০ গড়ে এখনও পর্যন্ত ৬৭০ রান করেছেন সেখানে তিনি ৪০টি ওয়ানডে উইকেটও নিজের নামে করেছেন। হার্দিক পান্ডিয়ার ৪২টি মাচে এই রেকর্ড দেখে তার অবশ্যই ২০১৯ বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পাওয়া উচিত।

রবিচন্দ্রন অশ্বিন
তিন এমন অলরাউন্ডার খেলোয়াড়, যারা বিশ্বকাপ ২০১৯ এর জন্য ভারতীয় দলে পেতে পারেন জায়গা 2
রবিচন্দ্রন অশ্বিন গত বেশ কিছু সময় ধরে ভারতের ওয়ানডে আর টি২০ দল থেকে বাইরে রয়েছেন। কিন্তু তার অভিজ্ঞতা দেখে তার অবশ্যই ২০১৯ বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পাওয়া উচিত। অশ্বিন নীচের দিকের ব্যাটিং অর্ডারে দুর্দান্ত ব্যাট করার ক্ষমতা রাখেন। অন্যদিকে অশ্বিনের স্পিন বোলিং খেলাও যে কোনও ব্যাটসম্যানের জন্য সহজ হয়না। অশ্বিন ওয়ানডে ক্রিকেট ৬৭৫ রান করেছেন। অন্যদিকে ১৫০ উইকেটও তিনি হাসিল করেছেন। তার এই অভিজ্ঞতা দেখেই তিনি ২০১৯ বিশ্বকাপে দলে জায়গা পাওয়ার দাবিদার।

রবীন্দ্র জাদেজা

তিন এমন অলরাউন্ডার খেলোয়াড়, যারা বিশ্বকাপ ২০১৯ এর জন্য ভারতীয় দলে পেতে পারেন জায়গা 3
Indian cricketer Ravindra Jadeja appeals for an unsuccessful leg before wicket (LBW) decision against Bangladesh batsman Mosaddek Hossain during the one day international (ODI) Asia Cup cricket match between Bangladesh and India at the Dubai International Cricket Stadium in Dubai on September 21, 2018. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

রবীন্দ্র জাদেজা এশিয়া কাপেই ভারতীয় ওয়ানডে দলে প্রত্যাবর্তন করেছেন। জাদেজা নিজের দুর্দান্ত বোলিংয়ের জন্য তো পরিচিতই সেই সঙ্গে তিনিও নীচের দিকে দুর্দান্ত ব্যাটিংও করতে পারেন। জাদেজার ফিল্ডিং হামেশাই ভারতীয় দলের জন্য প্লাস পয়েন্ট হয়ে থাকে। তিনি তিন বিভাগেই প্রদর্শন করার ক্ষমতা রাখেন। জাদেজা ৩১.১৪ গড়ে ১৯৬২ রান করেছেন, অন্যদিকে ওয়ানডে ক্রিকেটে ১৬২ উইকেটও তার নামে রয়েছেন। জাদেজাও ভারতের জন্য ২০১৯ বিশ্বকাপ খেলার যোগ্য দাবীদার।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *