অস্ট্রেলিয়ার এই তারকা করলেন বিশ্ব টি-২০ একাদশের নির্বাচন, এই ভারতীয় হলেন অধিনায়ক

অস্ট্রেলিয়ান তারকা টম মুডি বিশ্বের সেরা টি-২০ দলের নির্বাচন করেছেন, যেখানে সবচেয়ে বেশি ভারতীয় খেলোয়াড়রাই রয়েছেন। দ্বাদশ ব্যক্তিকে ধরে টিম মুডির বাছা এই দলে মোট ৪জন ভারতীয় খেলোয়াড় রয়েছেন। শুধু তাই নয় শুধু তাইই নয় টম মুডি নিজের এই বিশ্ব টি-২০ একাদশের অধিনায়কও একজন ভারতীয়কে বেছেছেন। টম মুডি মনে করেন যে এই দল বিশ্বের যে কোনো দেশের দলকে হারিয়ে দিতে পারে, কারণ এই দলে এক সে এক তারকা খেলোয়াড় শামিল রয়েছেন।

ব্যাটিং লাইনআপে এদের বাছলেন মুডি, একে করলেন অধিনায়ক

অস্ট্রেলিয়ার এই তারকা করলেন বিশ্ব টি-২০ একাদশের নির্বাচন, এই ভারতীয় হলেন অধিনায়ক 1

টম মুডি বিশ্ব টি-২০ একাদশের শুরু ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনকে মাথায় রেখে ডেভিড ওয়ার্নার আর রোহিত শর্মাকে বেছে নিয়ে করেছেন ওপেনার হিসেবে। রোহিত শর্মা টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটের দুর্দান্ত খেলোয়াড়, যিনি এই ফর্ম্যাটে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা খেলোয়াড়ও। এছাড়াও অধিনায়ক হিসেবে তিনি টি-২০তে আইপিএল দল মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কত্ব করেছেন আর সবচেয়ে বেশি চারবার দলকে খেতাব জিতিয়েছেন। ডেভিড ওয়ার্নারও টি-২০র একজন অসাধারণ খেলোয়াড়। ৩ নম্বরে টম মুডি বিরাট কোহলিকে বেছেছেন, অন্যদিকে চার নম্বরে তিনি এবি ডেভিলিয়র্সকে জায়গা দিয়েছেন। যদিও দলের অধিনায়ক হিসেবে টম মুডি বিরাটকে নয় বরং রোহিত শর্মাকে বেছেছেন। কারণ অধিনায়ক হিসেবে রোহিতের রেকর্ড টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি টি-২০ লীগেও দুর্দান্ত। এই দল টম মুডি কমেন্টেটর হর্ষ ভোগলের সঙ্গে ক্রিকবাজে কথা বলতে গিয়ে করেছেন। সবচেয়ে চমকে দেওয়ার মতো কথা হলো মুডি তার এই দলে মহেন্দ্র সিং ধোনিকে শামিল করেননি।

টম মুডির বোলিং বিভাগ

অস্ট্রেলিয়ার এই তারকা করলেন বিশ্ব টি-২০ একাদশের নির্বাচন, এই ভারতীয় হলেন অধিনায়ক 2

টম মুডি উইকেটকিপার হিসেবে নিজের এই দলে ওয়েস্টইন্ডিজের তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান নিকোলস পুরণকে বেছেছেন। এছাড়াও অলরাউন্ডার হিসেবে অ্যান্দ্রে রাসেল আর সুনীল নারিনকে দলে জায়গা দেওয়া হয়েছে। অন্যদিকে বোলিংয়ের কথা বলা হলে মুডি তার দলে জোরে বোলার হিসেবে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, ভারতের জসপ্রীত বুমরাহ আর ইংল্যান্ডের জোফ্রা আর্চারকে রেখেছেন। অন্যদিকে স্পিনার হিসেবে তিনি আফগানিস্তানের স্পিনার রশিদ খানকে দলে রেখেছেন। মুডি তার এই দলে দ্বাদশ ব্যক্তি হিসেবে ভারতীয় দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে রেখেছেন। কারণ তিনি একজন অসাধারণ স্পিনার, এবং পাশাপাশি ব্যাটিং এবং ফিল্ডিংয়েও দুর্দান্ত তিনি।

টম মুডির বিশ্ব টি-২০ একাদশ

অস্ট্রেলিয়ার এই তারকা করলেন বিশ্ব টি-২০ একাদশের নির্বাচন, এই ভারতীয় হলেন অধিনায়ক 3

রোহিত শর্মা (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডেভিলিয়র্স, নিকোলস পুরণ, অ্যান্দ্র রাসেল, সুনীল নারিন, মিচেল স্টার্ক, জসপ্রীত বুমরাহ, জোফ্রা আর্চার, রশিদ খান, রবীন্দ্র জাদেজা।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *