“সতভাবে বললে বিরাট কোহলি অধিনায়ক হিসেবে কিছুই অর্জন করেনি”: গৌতম গম্ভীর

ভারতীয় দল বিরাট কোহলির নেতৃত্বে গত ২-৩ বছর ধরে দুর্দান্ত প্রদর্শন করছে, কিন্তু আইসিসি টুর্নামেন্ট জিততে ভারতীয় দল সফলতা অর্জন করেনি। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭তেও ভারতীয় দলকে হারের মুখে পড়তে হয়েছিল। অন্যদিকে আইসিসি বিশ্বকাপ ২০১৯এ ভারতীয় দলকে সেমিফাইনালে ছিটকে যেতে হয়েছিল।

ব্যাট হাতে রান করছেন, কিন্তু জেতাতে পারছেন না ট্রফি

“সতভাবে বললে বিরাট কোহলি অধিনায়ক হিসেবে কিছুই অর্জন করেনি”: গৌতম গম্ভীর 1

আইপিএলেও বিরাট কোহলি নিজের নেতৃত্বে এখনো পর্যন্ত আরসিবিকে চ্যাম্পিয়ন করতে পারেননি। ব্যাট হাতে তো তিনি ভারতীয় দলের হয়ে রান করেছেন আর আইপিএল নিজের দলের হয়েও রান করছেন। তবে যখন ট্রফি জেতার কথা আসে তো বিরাট কোহলির হাত বর্তমানে খালিই রয়েছে।

সতভাবে বললে বিরাট কোহলি অধিনায়ক হিসেবে কিছুই জেতেনি

“সতভাবে বললে বিরাট কোহলি অধিনায়ক হিসেবে কিছুই অর্জন করেনি”: গৌতম গম্ভীর 2

স্টার স্পোর্টসের শো ‘ক্রিকেট কানেক্টেড’ এ গৌতম গম্ভীর বিরাট কোহলিকে নিয়ে বলেন,

“এটা একটা দলগত খেলা। আপনি নিজের রান করতে পারেন। ব্রায়ান লারা আর জ্যাক ক্যালিসের মতো মানুষ রয়েছেন, যাঁরা অনেক বেশিরান করেছেন। তবে জ্যাক ক্যালিসের মতো মানুষ রয়েছেন, যাঁরা কিছুই জেতেননি। সৎ ভাবে বললে বিরাট কোহলি এই সময় একজন অধিনায়ক হিসেবে কিছুই জেতেনি। ওর কাছে হাসিল করার জন্য অনেক কিছু রয়েছে”।

বড়ো ট্রফি না জিতলে নিজের কেরিয়ার পূর্ণ করতে পারবেন না

“সতভাবে বললে বিরাট কোহলি অধিনায়ক হিসেবে কিছুই অর্জন করেনি”: গৌতম গম্ভীর 3

গৌতম গম্ভীর আগে নিজের বয়ানে বলেন, “আপনি ওই বড়ো রানগুলিকে বজায় রাখতে পারেন, কিন্তু আমার অনুযায়ী যতক্ষণ আপনি ওই বড়ো ট্রফিগুলো না জিতবেন, ততক্ষণ আপনি নিজের কেরিয়ারকে পূর্ণ করতে পারবেন না”।
ভারতের কাছে আসন্ন তিনটি বিশ্বকাপের মধ্যে (২০২০ আর ২০২১তে টি-২০ বিশ্বকাপ আর ২০২৩ এ ওয়ানডে বিশ্বকাপ) ভারতে খেলা হতে চলা দুটি বিশ্বকাপে বিরাট কোহলির কাছে কম সে কম একটি ট্রফি জেতার ভালো সুযোগ রয়েছে। জানিয়ে দিই যে ২০২১এ পুরুষ আইসিসি টি-২০ বিশ্বকাপ আর ২০২৩এ আইসিসি একদিনের বিশ্বকাপ ভারতে আয়োজিত হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *