টি-২০ সিরিজে লজ্জাজনক হার সত্ত্বেও ওয়ানডে সিরিজের আগে টিম সাউদি দিলেন হুঙ্কার

ভারত নিউজিল্যান্ডকে টি-২০ সিরিজের পঞ্চম তথা শেষ টি-২০ ম্যাচেও হারিয়ে দিয়েছে। টিম ইন্ডিয়া এর সঙ্গেই এই সিরিজ ৫-০ ফলাফল ক্লীন সুইপ করে ইতিহাস গড়ে ফেলেছে। ভারতীয় দল পাঁচ ম্যাচের কোনো দ্বিপাক্ষিক সিরিজে ক্লীন সুইপ করা প্রথম দল হয়ে গিয়েছে। ম্যাচ হারার পর নিউজিল্যান্ডের অধিনায়ক টিম সাউদি নিজের খেলোয়াড়দের সমর্থন করেছেন।

টিম সাউদি করলেন নিজের খেলোয়াড়দের সমর্থন

টি-২০ সিরিজে লজ্জাজনক হার সত্ত্বেও ওয়ানডে সিরিজের আগে টিম সাউদি দিলেন হুঙ্কার 1

এই ম্যাচ হারের পর নিউজিল্যাণ্ডের কার্যনির্বাহী অধিনায়ক টিম সাউদি বলেন,

“এটা একটা ক্লোজ হার। যদিও দুর্ভাগ্যবশত জয় আবারো বিরোধী শিবিরের হয়েছে। যদি আপনি প্রত্যাবর্তনের সামান্যতমও সুযোগ দেন তো ওরা এটা দু হাতে নিজেদের দিকে টেনে নেয়। আমার মনে হয় না যে আমরা খারাপ ক্রিকেট খেলেছি। শেষ তিনটি ম্যাচ শেষ পর্যন্ত গিয়েছে। আমি মনে করি আমাদের ছোটো ছোটো ব্যাপারগুলোকে আরো উন্নত করার প্রয়োজন রয়েছে। টি-২০র তুলনায় ওয়ানডে একটা আলাদা ফর্ম্যাট আর এটা এমন একটা ফর্ম্যাট যেখানে আমরা নিয়মিত ভালো প্রদর্শন করেছি”।

বিরাট কোহলির জায়গায় রোহিত শর্মা করেছেন অধিনায়কত্ব

টি-২০ সিরিজে লজ্জাজনক হার সত্ত্বেও ওয়ানডে সিরিজের আগে টিম সাউদি দিলেন হুঙ্কার 2

প্রসঙ্গত জানিয়ে দিই যে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এই ম্যাচে নিজেকে বিশ্রাম দিয়েছিলেন। এই ম্যাচে রোহিত শর্মা অধিনায়ক হিসেবে মাঠে নেমেছিলেন, কিন্তু ব্যাটিং চলাকালীন রোহিত শর্মার মাসল ক্র্যাম্প দেখা দেয় আর যে কারণে তাকে রিটায়র্ড হার্ট হয়ে মাঠের বাইরে চলে যেতে হয়। রোহিত শর্মা এই ম্যাচে অপরাজিত ৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। রোহিত ব্যাটিংয়ের পাশাপাশি অধিনায়কত্বের জন্যও মাঠে ফিরে আসেননি।

কেএল রাহুল পান নতুন দায়িত্ব

টি-২০ সিরিজে লজ্জাজনক হার সত্ত্বেও ওয়ানডে সিরিজের আগে টিম সাউদি দিলেন হুঙ্কার 3

রোহিত শর্মার অনুপস্থিতিতে রাহুলের অধিনায়কত্বে খেলা টিম ইন্ডিয়া রোমাঞ্চকর এই ম্যাচে নিজেদের দুর্দান্ত প্রদর্শন দেখিয়ে নিউজিল্যাণ্ডকে সব বিভাগেই মাত দেয়। মাউন্ট মনগনুইতে খেলা এই ম্যাচে ভারত প্রথমে ব্যাটিং করে রোহিত শর্মার হাফসেঞ্চুরি ইনিংসের সৌজন্যে ১৬৩ রান করে। জবাবে নিউজিল্যান্ড রস টেলরের হাফসেঞ্চুরি সত্ত্বেও এই লক্ষ্য ছুঁতে পারেনি আর সাত রানে ম্যাচ হেরে যায়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *