ভারতের এমন দূরবস্থা হবে, ভাবেননি খোদ অসি অধিনায়ক টিম পেইনও, করলেন এই মন্তব্য 1

হয়ত কারোর দুঃস্বপ্নেও আসেনি, যে ভারতের মত এমন তারকাখচিত দল মাত্র ৩৬ রানে অল আউট হয়ে যাবে। অস্ট্রেলিয়ার তিন তারকা পেসার মিচেল স্টার্ক, প্যাট কামিন্স এবং জস হেজলউড যেভাবে ছেলেখেলা করেছে দ্বিতীয় ইনিংসে ভারতীয় ব্যাটসম্যানদের সাথে, তাতে হতবাক খোদ অস্ট্রেলিয়ার ক্রিকেটপ্রেমীরা। এমন কি, ভারতের এমন দুরবস্থা হবে, তা ভাবেননি খোদ অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইনও।

India vs Australia 1st Test: 36/9-India Record Their Lowest-Ever Test Score

ম্যাচের শেষে পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে নিজের অবাক হওয়াটা প্রকাশ করলেন টিম পেইন। যেভাবে ভারতের তারকা ব্যাটসম্যানদের আউট করেছেন প্যাট কামিন্স এবং জস হেজলউড, তা নিয়ে অত্যন্ত খুশি এই উইকেটকিপার ব্যাটসম্যান। পাশাপাশি দলের সার্বিক পারফর্মেন্সে খুশি অধিনায়ক। আর এই জয়ের জন্য গোটা দলকেই কৃতিত্ব দিচ্ছেন টিম পেইন।

Tim Paine: The accidental captain leading Australia in the Ashes | Sport |  The Sunday Times

পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে যখন টিম পেইনকে জিজ্ঞাসা করা হয়, এরকম অবস্থা তিনি আশা করেছিলেন কিনা, তখন তার জবাবে পেইন বলেছেন, “একদমই নয়। আমি মিডিয়াকে সকালে বলেছিলাম এই দুই দলের বোলিং আক্রমণের ক্ষমতা রয়েছে দ্রুত উইকেট তোলার। কিন্তু আশা করিনি এত তাড়াতাড়ি চলে আসবে। যখন উইকেটে কিছু থাকে এবং বোলাররা নিজেদের পরিকল্পনা কাজে লাগায়, এরকমই ফলাফল মিলতে পারে।”

India vs Australia 1st Test: Twitter comes up with hilarious memes as India  has a collosal collapse on Day 3

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া যখন ব্যাটিং বিপর্যয়ের মধ্যে পড়েছিল, তখন ৭৩ রানের অপরাজিত ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে লড়াইয়ের জায়গা করে দিয়েছিলেন অধিনায়ক টিম পেইন। আর সেই কারণে তিনিই ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন। এই ইনিংস নিয়ে পেইন বলেছেন, “টিমের জন্য খুবই গুরুত্বপূর্ণ ঐ স্কোরে যাওয়ার ক্ষেত্রে। যখন ৭৯ রানে পাঁচ উইকেট পড়ে যায় এবং তার পর আরও কিছু উইকেট পড়লে ভারত টেস্ট ম্যাচে এগিয়ে যাবে।”

India vs Australia: Legends Shane Warne, Mike Hussey debate on captain Tim  Paine's role in the Australian side - Sports News

পাশাপাশি আবারও বোলারদের প্রশংসা করেছেন টিম পেইন। যদিও ব্যাটিং নিয়ে কিছুটা চিন্তায় রয়েছেন তিনি। এই নিয়ে পেইন বলেছেন, “যখন আপনার ছেলেরা এরকম লম্বা এবং এরকম গতিশীল হবেন, তখন তাদের বিরুদ্ধে খেলা অত্যন্ত কঠিন হয়ে পড়বে। তাই আবারও আমাদের বোলারদের কৃতিত্ব দিতে চাই। খুবই উত্তেজিত যেভাবে তারা বল করেছে। তবে আমাদের ব্যাটিং প্রত্যাশার তুলনায় কিছুটা কমতি থেকে গিয়েছে। বার্নসি (জো বার্নস) আমাদের দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য এবং প্রতিটি ক্রিকেটার জানে কতটা কঠিন হয় এরকম ফর্মের মধ্যে দিয়ে যাওয়াটা। একটি টেস্ট ম্যাচে ব্যাট করতে নামা এবং এরকম খেলা নিঃসন্দেহে বার্নসিকে অনেক ভালো করবে।”

Leave a comment

Your email address will not be published.