ভারত বনাম অস্ট্রেলিয়া: মাঠেই একে অপরের সঙ্গে ভিড়লেন কোহলি আর টিম পেন, অস্ট্রেলিয়ান অধিনায়ক দিলেন এই ধমকী

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে এই মুহুর্তে পার্থে দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলা হচ্ছে। এই সময় ম্যাচ যেখানে নিজের সবচেয়ে রোমাঞ্চক জায়গায় রয়েছে, অন্যদিকে সেখানে আরো একবার ভারত অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের মধ্যে লড়াই শুরু হয়ে গিয়েছে। আপনারা জেনে অবাক হবে যে এই লড়াই আর কারো মধ্যে নয় বরং টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি আর অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেনের মধ্যে হয়েছে।

বিরাট আর টিম পেনের মধ্যে হল লড়াই
ভারত বনাম অস্ট্রেলিয়া: মাঠেই একে অপরের সঙ্গে ভিড়লেন কোহলি আর টিম পেন, অস্ট্রেলিয়ান অধিনায়ক দিলেন এই ধমকী 1
ভারতের অধিনায়ক বিরাট কোহলি আর অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেনের মধ্যে লড়াই হয়েছে। এই সময় অধিনায়ক কোহলি পেনকে হুঁশিয়ারি দিয়ে বলেন যে যদি তিনি টিম ইন্ডিয়ার সঙ্গে লড়াই করার চেষ্টা করেন তো তিনি এই সিরিজের দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে আরো এগিয়ে যাবেন। যানিয়ে পেন হুঁশিয়ারি দিয়ে বলেন যে জয়ের জন্য তাদের এখনো দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে আসতে হবে, যা কিনা এই উইকেট যথেষ্ট মুশকিল। যার পর বিরাট কোহলি তাকে আর কোনোরকম জবাব দেননি। এই অবস্থায় দেখা ইন্টারেস্টিং হবে যে টিম ইন্ডিয়া কী ধরণের প্রদর্শন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করতে পারে।

অস্ট্রেলিয়া রয়েছে মজবুত পরিস্থিতিতে
ভারত বনাম অস্ট্রেলিয়া: মাঠেই একে অপরের সঙ্গে ভিড়লেন কোহলি আর টিম পেন, অস্ট্রেলিয়ান অধিনায়ক দিলেন এই ধমকী 2
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন ঘরের দল দুর্দান্ত প্রদর্শন করে নিজেদের পাল্লা ভারি করে ফেলেছে। ম্যাচের তৃতীয় দিন ভারত তিন উইকেটে ১৭২ রান নিয়ে আগে খেলা শুরু করে। ভারত অধিনায়ক বিরাট কোহলি (১২৩) সেঞ্চুরি করেন। তা সত্ত্বেও ভারতীয় দল ২৮৩ রান করে আউট হয়ে যায়। এইভাবে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৪৩ রানের লীড নেয়। দিনের খেলা শেষ হওয়ার পর্যন্ত অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হারিয়ে ১৩২ রান করে ফেলেছে। যার ফলে তাদের মোট লীড ১৭৫ রানের হয়ে গয়েছে। অস্ট্রেলিয়ার উসমান খোয়াজা ৪১ আর অধিনায়ক টিম পেন ৮ রান করে ক্রিজে উপস্থিত রয়েছেন। এই অবস্থায় তৃতীয় দিনের খেলা অস্ট্রেলিয়া দলের পক্ষে ছিল।
আরো একবার সকলের নজর অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের উপর থাকবে যে কিভাবে তারা টিম ইন্ডিয়ার বোলারদের মুখোমুখি হন। কারণ যে ধরণের অবস্থা দেখতে পাওয়া যাচ্ছে তাতে পরিস্কার যে যদি অস্ট্রেলিয়া ভারতকে তিনশোর বেশি টার্গেট দেয় তো টিম ইন্ডিয়ার জন্য মুশকিল হয়ে দাঁড়াবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *