তিনজন বিদেশী খেলোয়াড়, যারা আইপিএলে সবচেয়ে বেশিবার হয়েছেন শূন্য রানে আউট

শূন্য রানে কোনো ব্যাটসম্যানই আউট হতে চান না, কিন্তু না চাইতেও বেশ কয়েকবার ব্যাটসম্যান শূন্য রানের স্কোরে আউট হয়ে যায়। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশিবার শুন্য রানের স্কোরে আউট হওয়া টপ ৩ ব্যাটসম্যানের ব্যাপারে জানাব।

১. গ্লেন ম্যাক্সওয়েল

তিনজন বিদেশী খেলোয়াড়, যারা আইপিএলে সবচেয়ে বেশিবার হয়েছেন শূন্য রানে আউট 1

আইপিএল ইতিহাসে সবচেয়ে বেশিবার শূন্য রানে আউট হওয়ার ব্যাপারে প্রথম স্থানে রয়েছেন বিস্ফোরক ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। গ্লেন ম্যাক্সওয়েল মোট ৯বার আইপিএলে শূন্য রনে আউট হয়েছেন। অস্ট্রেলিয়ার বিস্ফোরক অলরাউন্ডার গেলন ম্যাক্সওয়েলকে কিংস ইলেভেন পাঞ্জাবের দল আইপিএল ২০২০র নিলামে ১০ কোটি ৭৫ লাখ টাকায় কিনেছিল। প্রসঙ্গত জানিয়ে দিই যে আগেও গ্লেন ম্যাক্সওয়েল পাঞ্জাবের দলের হয়ে খেলেছেন। সেই সঙ্গে তিনি এই দলের ২০১৭য় অধিনায়কত্বও করেছেন।

২. জ্যাক ক্যালিস

তিনজন বিদেশী খেলোয়াড়, যারা আইপিএলে সবচেয়ে বেশিবার হয়েছেন শূন্য রানে আউট 2

আইপিএলে জ্যাক কালিসও ৯ বার শূন্য রানে আউট হয়েছেন। জ্যাক কালিস আইপিএলে মাত্র ২টি দলের হয়ে খেলেছেন। তিনি নিজের শুরুর ৩টি মরশুম আরসিবি দলের হয়ে খেলেছিলেন। অন্যদিকে ২০১১ থেকে শুরু করে ২০১৪ পর্যন্ত তিনি কলকাতা নাইট রাইডার্স দলের হয়ে খেলেছিলেন। জ্যাক কালিস আইপিএলে মোট ৯৮টি ম্যাচ খেলেছিলেন, যেখানে তিনি ২৮.৫৫ গড়ে ২৪২৭ রান করেছেন। তিনি নিজের বোলিংয়েও দলের হয়ে ৯৮টি ম্যাচে ৭.৮৯ ইকোনমি রেটে ৬৫টি উইকেট নিয়েছিলেন।

৩. অ্যারণ ফিঞ্চ

তিনজন বিদেশী খেলোয়াড়, যারা আইপিএলে সবচেয়ে বেশিবার হয়েছেন শূন্য রানে আউট 3

আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশিবার শূন্য রানে আউট হওয়ার ব্যাপারে তৃতীয় স্থানে রয়েছেন বিস্ফোরক ওপেনিং ব্যাটসম্যান অ্যারণ ফিঞ্চ। অ্যারণ ফিঞ্চ এখনো পর্যন্ত আইপিএলে মোট ৮বার শূন্য রানের স্কোরে আউট হয়েছেন। অ্যারণ ফিঞ্চ আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি ৭টি দলের হয়ে খেলেছেন। তিনি আইপিএলে গুজরাট লায়ান্স, দিল্লি ডেয়ারডেভিলস, মুম্বাই ইন্ডিয়ান্স, পুণে ওয়ারিয়র্স, রাজস্থান রয়্যালস, কিংস ইলেভেন পাঞ্জাব আর সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেছেন। ২০২০তে তার অষ্টম দল হবে আরসিবি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *