ভিডিয়ো: বক্সিং ডে টেস্টে টস করতে নামে তিন অধিনায়ক, ৭ বছর বয়েসী লেগ স্পিনার আর্চি শিলর করলেন ডেবিউ
MELBOURNE, AUSTRALIA - DECEMBER 26: Tim Paine of Australia and Virat Kohli of India chat before the coin toss during day one of the Third Test match in the series between Australia and India at Melbourne Cricket Ground on December 26, 2018 in Melbourne, Australia. (Photo by Quinn Rooney/Getty Images)

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে আজ তৃতীয় টেস্ট শুরু হয়ে গিয়েছে। আজ ২৬ ডিসেম্বর, এই কারণে এই টেস্টকে বক্সিং ডে টেস্ট বলা হয়। অস্ট্রেলিয়া এই টেস্টে টস করার সময় নিজেদের দুটি অধিনায়ক নিয়ে মাঠে নামে। টিম পেনের সঙ্গে সাত বছরের লেগ স্পিনার আর সহঅধিনায়ক আর্চি শিলরও সঙ্গে ছিলেন।

অস্ট্রেলিয়ার দলের টিম লিস্ট ছিল আর্চি শিলরের হাতে

অস্ট্রেলিয়া এই টেস্টের জন্য ৭ বছরের আর্চি শিলরকে নিজেদের সহঅধিনায়ক বানিয়েছে। জানিয়ে দিই যে আর্চির হার্টের অসুখ ছিল। তার স্বপ্ন ছিল যে তিনি অস্ট্রেলিয়া দলের নেতৃত্ব করবেন। তার এই স্বপ্নকে অস্ট্রেলিয়ান কোচ জাস্টিন ল্যাঙ্গার পূর্ণ করেছেন। পাকিস্থানের বিরুদ্ধে সিরিজ চলাকালীন ল্যাঙ্গার তাকে ফোন করে জানিয়েছিলেন যে তাকে দলে নেওয়া হচ্ছে।যার পর তৃতীয় টেস্টে তিনি দলের সঙ্গে যোগ দেন। জানিয়ে দিই ট ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি জেতেন আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন।

কমেন্টেটর হিসেবেও দেখা যায়

ভিডিয়ো: বক্সিং ডে টেস্টে টস করতে নামে তিন অধিনায়ক, ৭ বছর বয়েসী লেগ স্পিনার আর্চি শিলর করলেন ডেবিউ 1
MELBOURNE, AUSTRALIA – DECEMBER 26: Archie Schiller walks out for the coin toss with Tim Paine of Australia during day one of the Third Test match in the series between Australia and India at Melbourne Cricket Ground on December 26, 2018 in Melbourne, Australia. (Photo by Quinn Rooney/Getty Images)

প্রসঙ্গত যে আর্চিকে কমেণ্টেটর হিসেবেও দেখা যায়। তাকে মাইক হাসির সঙ্গে মজা করতেও দেখা যায়। জানিয়ে ৭ বছরের এই খেলোয়াড়কে দলের সঙ্গে যোগ দেওয়ার সুবর্ণ সুযোগ দেওয়ার পর অস্ট্রেলিয়া দলের যথেষ্ট প্রশংসা হচ্ছে। প্রসঙ্গত এই সমস্ত ‘মেক আ উইশ অস্ট্রেলিয়া ফাউন্ডেশন’ এর কারণেই সম্ভব হতে পেরেছে। ক্রিকেট অস্ট্রেলিয়া অ্যাডিলেডের লেগ স্পিনার শনিবার আর্চির সপ্তম জন্মদিনে এই তথ্য জানিয়েছিল।

এখানে দেখে নিন ভিডিয়ো

নিজের জন্মের কিছু সপ্তাহ পরেই তাকে মেলবোর্নে ৭ ঘণ্টার অপারেশনের মধ্যে দিয়ে যেতে হয়েছিল

নিজের জন্মের কিছু সপ্তাহ পরেই আর্চিকে মেলবোর্নে ৭ ঘণ্টারও বেশি সময় অপারেশনের মধ্যে দিয়ে যেতে হয়েছিল আর ৬ মাস পরে তার আরো একটি অপারেশন হয়। গত বছর ডিসেম্বরেও তাকে অপারেশন প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *