বিরাট আর গৌতম গম্ভীরে পছন্দের এই তরুণ তারকাকে রোহিতের অধিনায়ক হতেই দেওয়া হল বাদ

ভারতীয় ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিয়েছে যারপর এখন বাংলাদেশের ভারত সফরে আসার জন্য প্রস্তুত রয়েছে। বাংলাদেশ ক্রিকেট দল ভারত সফরে তিন ম্যাচের টি-২০ সিরিজের সঙ্গেই ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী মাসে ভারতে আসছে।

দুই সিরিজের পরেই এই তরুণ খেলোয়াড়ের দল থেকে ছুটি

বিরাট আর গৌতম গম্ভীরে পছন্দের এই তরুণ তারকাকে রোহিতের অধিনায়ক হতেই দেওয়া হল বাদ 1

এই সিরিজ নিয়ে বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট দলের নির্বাচকরা ভারতের টি-২০ আর টেস্ট দল ঘোষণা করে দিয়েছে। টি-২০ দলে কিছু খেলোয়াড়দের সুযোগ দেওয়া হয়েছে তো অন্যদিকে কিছুজনকে বিশ্রাম দেওয়ার পাশাপাশি এক তরুণ খেলোয়াড়কে বাদও দিয়েছে। হ্যাঁ, আমরা এখানে তরুণ খেলোয়াড়দের মধ্যে চাঞ্চল্যকর মনে করা জোরে বোলার নভদীপ সাইনির কথা বলছি যাকে ভারতীয় ক্রিকেট দলের জন্য ভবিষ্যতের তারকা মানা হচ্ছিল। কিন্তু তাকে হঠাত করে দল থেকে বাদ দেওয়া হয়েছে।

নভদীপ সাইনিকে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ থেকে দেওয়া হল বাদ

বিরাট আর গৌতম গম্ভীরে পছন্দের এই তরুণ তারকাকে রোহিতের অধিনায়ক হতেই দেওয়া হল বাদ 2

এই বছর আইপিএলের দুর্দান্ত প্রদর্শন দেখে দিল্লির তরুণ জোরে বোলার নভদীপ সাইনিকে ওয়েস্টইন্ডিজ সফরে দলে শামিল করা হয়েছিল। যারপর তাকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও সুযোগ দেওয়া হয়েছিল। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে নিজের ডেবিউ ম্যাচেই বিশেষ প্রভাব ফেলা নভদীপকে নিয়ে বড়ো কথা বলা হচ্ছিল। তার বলের গতি দেখে তাকে ভারতের জন্য লম্বা রেসের ঘোড়াও বলা হচ্ছিল, কিন্তু দুই সিরিজ পরেই দল থেকে দূর করে দেওয়া হয়েছে।

বিরাট কোহলি আর গৌতম গম্ভীর করেছেন খুব প্রশংসা

বিরাট আর গৌতম গম্ভীরে পছন্দের এই তরুণ তারকাকে রোহিতের অধিনায়ক হতেই দেওয়া হল বাদ 3

ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর আর বিরাট কোহলির পছন্দের ক্রিকেটার হিসেবে পেশ করা নভদীপ সাইনিকে রোহিত শর্মার অধিনায়ক হতেই দল থেকে বাদ দেওয়া হয়েছে। প্রথম টি-২০ ম্যাচে ভাল প্রদর্শন করার পর বিরাট কোহলি নভদীপ সাইনির খুব প্রশংসা করেছিলেন। নভদীপ সাইনি যেভাবে প্রথম ম্যাচেই ৩ উইকেট হাসিল করেছিলেন তারপর তো তাকে ভবিষ্যতের তারকা মানা হচ্ছিল। তিনি বিশেষ করে তো নিজের বোলিংয়ের গতিতে প্রভাব ফেলেছিলেন। কিন্তু তাকে দুটি সিরিজ পরেই বাদ দেওয়া হল।
নভদীপ সাইনি এমনিতে তো ভীষণই গরিব পরিবার থেকে আসেন, যার বাবা একজন ড্রাইভার। তার কাছে ক্রিকেট খেলা আর এখানে পর্যন্ত পৌঁছনোর মাধ্যম ছিল না, কিন্তু প্রতিভা প্রচুর পরিমানে ছিল আর এটা প্রথমবার দিল্লির প্রাক্তন ক্রিকেটার সুমিত নরওয়াল চেনেন আর গৌতম গম্ভীরের কাছে নিয়ে আসেন। গৌতম গম্ভীর নভদীপ সাইনির প্রতিভাকে চিনতে বেশি দেরী করেননি আর ১৫ মিনিট বোলিং দেখেই সাইনির নামে শিলমোহর লাগিয়ে দেন।

নভদীপ সাইনির উলফের সঙ্গে গভীর টান

বিরাট আর গৌতম গম্ভীরে পছন্দের এই তরুণ তারকাকে রোহিতের অধিনায়ক হতেই দেওয়া হল বাদ 4

ভারতীয় দলে এন্ট্রি নেওয়ার পর তার হাতে করা উলফের (নেকড়ে) ট্যাটুর ব্যাপারে তিনি ভারতের বোলার ভুবনেশ্বর কুমারকে একটি মজাদার কাহিনীর খোলসা করে জানিয়েছেন যে ছেলেবেলা থেকেই তিনি নিজের বড়ো ভাইয়ের সঙ্গে মিলে নেকড়ের ফিল্ম দেখতেন। আর যথেষ্ট পছন্দও করতেন। নভদীপ জানিয়েছেন যে নেকড়ে কখনো সার্কাসে নামে না সেই কারণে তিনি ট্যাটু করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *