পৃথ্বী শয়ের ব্যাটে বিরাট কোহলি লিখেছেন এই বিশেষ মেসেজ, জেনে নিন এর পেছনে রয়েছে কোন রহস্য

ভারতীয় ক্রিকেটে বেশকিছু প্রতিভাশালী খেলোয়াড় রয়েছেন যারা নিজের ক্রিকেট কৌশল দেখিয়েছেন যে তাদের মধ্যে আগে এগিয়ে যাওয়া আর বড়ো নাম করার সমস্ত গুন মজুত রয়েছে। কিন্তু ক্রিকেট বা যে কোনো খেলায় আগে এগোনোর জন্য সবচেয়ে জরুরী বিষয় হলো ধৈর্য্য।

ধৈর্য্যের সাহায্যেই একজন ক্রিকেটে নিজের কেরিয়ারকে দিতে পারেন সঠিক আকার

পৃথ্বী শয়ের ব্যাটে বিরাট কোহলি লিখেছেন এই বিশেষ মেসেজ, জেনে নিন এর পেছনে রয়েছে কোন রহস্য 1

বেশ কয়েকবার এমন হয় যে কোনো ক্রিকেটারের শুরুটা দারুণ হয়। কিন্তু মাঝে একটি খারাপ সময়ের মুখোমুখি করতে হয়। যদি প্রতিভাবান খেলোয়াড় এই খারাপ সময়কে ধৈর্য্যের সঙ্গে মুখোমুখি হয় তো সেটা কাটিয়ে উঠতে পারে। কিন্তু যদি সেই খেলোয়াড় ধৈর্য্য ধরে না রাখেন তো তার খেলাও শেষ হতে পারে। তাই তো স্থিতধী আর বিবেকবান খেলোয়াড়ই নিজের কেরিয়ারকে একটা আকার দিতে পারেন।

পৃথ্বী শকে ডোপিংয়ের কারণে থাকতে হয়েছে ৮ মাস দূরে

পৃথ্বী শয়ের ব্যাটে বিরাট কোহলি লিখেছেন এই বিশেষ মেসেজ, জেনে নিন এর পেছনে রয়েছে কোন রহস্য 2

এমনই কিছু ভারতের প্রতিভাবান খেলোয়াড় পৃথ্বী শয়ের সঙ্গে হয়েছে। পৃথ্বী হয়ের মধ্যে একটা দারুণ প্রতিভা আর ক্রিকেট কৌশল মজুত রয়েছে। পৃথী শ ভারতের হয়ে খেলার সুযোগ পাওয়ার পর দারুণ শুরু করেছেন আর ভবিষ্যতের তারকা হিসেবে উঠে আসতে শুরু করেন। কিন্তু এই বছর তার একটি ছোট্ট ভুল হয় যাতে তিনি না কেবল দল থেকে বাদ পড়েন বরং ক্রিকেট থেকেই ৮ মাসের জন্য ব্যান হয়ে যান। এর মধ্যে পৃথ্বী ডোপিং টেস্টে ফেঁসে গেছিলেন।

প্রত্যাবর্তনের পর পৃথ্বী শ দেখিয়েছেন চমক

পৃথ্বী শয়ের ব্যাটে বিরাট কোহলি লিখেছেন এই বিশেষ মেসেজ, জেনে নিন এর পেছনে রয়েছে কোন রহস্য 3

পৃথ্বী শ যেমন তেমনভাবে ৮ মাসের ব্যান পূর্ণ করে নিয়েছেন কিন্তু কারো আশা ছিল না যে তাকে আবার সেই মেজাজেই দেখা যাবে যেমনটা তিনি করে এসেছিলেন। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে পৃথ্বী শ দারুণ ফর্ম দেখিয়েছেন। তিনি প্রত্যেক ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছেন। প্রত্যাবর্তন পৃথ্বীর জন্য ভীষণই স্মরণীয় থেকেছে। এর মধ্যে মুম্বাইয়ের হয়ে খেলে প্রথম ম্যাচেই ৫০ রান করা পৃথ্বী আগে ২৪ রান, ১৭ বলে ৩০ রান, ৩৯ বলে ৬৪ রান, ১৯ বলে ৩০ রান আর শেষে ২৭ বলে ৫৩ রানের ইনিংস খেলেন।

ব্যাটিং চলাকালীন পৃথ্বী ব্যাট দেখা গেলো বিশেষ মেসেজ

পৃথ্বী শয়ের ব্যাটে বিরাট কোহলি লিখেছেন এই বিশেষ মেসেজ, জেনে নিন এর পেছনে রয়েছে কোন রহস্য 4

এর মধ্যে যতই মুম্বাইয়ের দল সেমিফাইনালে যেতে ব্যর্থ হোক কিন্তু পৃথ্বী শ দেখিয়েছেন যে তার মধ্যে একটা দারুণ প্যাশন মজুত রয়েছে আর তিনি আগে এগোতে প্রস্তুত। ব্যাটিং চলাকালীন পৃথ্বীর ব্যাটে একটি বিশেষ মেসেজ দেখতে পাওয়া যায়।

পৃথ্বীর ব্যাটে বিরাট কোহলির বিশেষ মেসেজ

ক্যামেরায় ধরা পড়া এই মেসেজ আর কারো নয় বরং ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির ছিল। বিরাট কোহলি পৃথ্বীর প্রত্যাবর্তনের জন্য শুভকামনার মেসেজ দিয়েছিলেন আর তাতে লিখেছিলেন,
“ডিয়ার পৃথ্বী, এঞ্জয় দ্যা গেম, গুড লাক”।

এই মেসেজে পরিস্কার হয়ে যায় যে বিরাট কোহলিও চান যে পৃথ্বী আবারো নিজের ক্ষমতা দেখিয়ে ভারতীয় দলে ফিরে আসুন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *