টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে ভারতের জন্য এল খারাপ খবর, অধিনায়ক কোহলির বাড়ল সমস্যা 1

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে টি-২০ সিরিজ শেষ হওয়ার পর এখন দৃষ্টি সম্পূর্ণভাবে ২ অক্টোবর থেকে শুরু হতে চলা তিন ম্যাচের টেস্ট সিরিজের দিকে রয়েছে। আগামী মাসের ২ তারিখ থেকে শুরু হতে চলা গান্ধী-মেণ্ডেলা ট্রফি নিয়ে দুই দলই সম্পূর্ণভাবে প্রস্তুত। যার প্রথম ম্যাচ বিশাখাপট্টনমে খেলা হবে।

বিরাট কোহলির সামনে প্রথম টেস্ট ম্যাচের আগে চ্যালেঞ্জ

টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে ভারতের জন্য এল খারাপ খবর, অধিনায়ক কোহলির বাড়ল সমস্যা 2

এই টেস্ট সিরিজে এক নম্বর দল ভারতকে দাবীদার মানা হচ্ছে আর কোহলি অ্যান্ড কোম্পানির কাছে যথেষ্ট আশা রয়েছে। কিন্তু বিরাট কোহলির সামনে টেনশন বেড়েই চলেছে। ভারতীয় দলকে প্রথমে তো নিজেদের বোলিংয়ের বড়ো হাতিয়ার জসপ্রীত বুমরাহের আহত হওয়া কারণে পুরো সিরিজ থেকে ছিটকে যাওয়ার বড়ো ধাক্কা লেগেছে তো এখন কোহলির সামনে একটা বড়ো চ্যালেঞ্জ এসে দাঁড়িয়েছে।

বিরাট কোহলিকে টেস্ট সিরিজের আগে এই খেলোয়াড় দিলেন টেনশন

টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে ভারতের জন্য এল খারাপ খবর, অধিনায়ক কোহলির বাড়ল সমস্যা 3

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে ভারতীয় দল ঘরোয়া সিরিজ শুরু করতে যাচ্ছে কিন্তু বিরাট কোহলিকে দক্ষিণ আফ্রিকার তরুণ ব্যাটসম্যান অ্যাডিয়েন মার্করাম বড়ো চ্যালেঞ্জ পেশ করে দিয়েছেন আর ভারতীয় দলের জন্য বড়ো বিপদের ঘন্টি বাজিয়ে দিয়েছেন। বিজয়নগরমে বোর্ড প্রেসিডেন্ট ইলেভেন আর দক্ষিণ আফ্রিকার মধ্যে খেলা হওয়া প্র্যাকটিস ম্যাচের প্রথম দিন দক্ষিণ আফ্রিকার তরুণ ব্যাটসম্যান অ্যাডিয়েন মার্করাম দুর্দান্ত সেঞ্চুরি ইনিংস খেলেছেন। এই ইনিংস দিয়ে মার্করাম বিরাট কোহলি অ্যাণ্ড কোম্পানির সামনে টেনশন খাড়া করে দিয়েছেন।

মার্করাম ভারতের এই সফরে করলেন ব্যাক টু ব্যাক সেঞ্চুরি

টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে ভারতের জন্য এল খারাপ খবর, অধিনায়ক কোহলির বাড়ল সমস্যা 4

হাসিম আমলা আর এবি ডেভিলিয়র্সের মত দুই খেলোয়াড়ের অবসরের পর দক্ষিণ আফ্রিকার দল প্রথমবার ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নামছে যেখানে ফাফ দু’প্লেসির উপর ব্যাটিংয়ের চাপ রয়েছে, কিন্তু যেভাবে মার্করাম একের পরে ক দুটি সেঞ্চুরি করেছেন তাতে তিনি পরিস্কার করে দিয়েছেন যে তিনি টেস্ট সিরিজের জন্য সম্পূর্ণভাবে তৈরি। ভারত এ-র বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকা এ-র হয়ে খেলে মার্করাম ১৬১ রানের ইনিংস খেলেছিলেন, যার পর এখন মার্করাম বোর্ড প্রেসিডেন্টের বিরুদ্ধে ১০০ রান করলেন। এতে তিনি জানিয়ে দিয়েছেন যে তার ভারতের স্পিন পিচের জ্ঞান রয়েছে। যদিও মার্করামের ভারতের বিরুদ্ধে এখনো পর্যন্ত রেকর্ড খারাপ থেকেছে, যেখানে তিনি ৩টি টেস্ট ম্যাচে ২৩.৩৩ গড়ে ১৪০ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *