ভারতীয় দলে সুযোগ না পেয়ে হতাশ এই তারকা যোগ দিলেন নেপালের আন্তর্জাতিক দলে 1

ভারতের জাতীয় খেলা যয়ই হকি হোক কিন্তু এই দেশে ক্রিকেটের দারুণ ক্রেজ দেখতে পাওয়া যায়। ভারতে ক্রিকেটকে খুবই পছন্দ করা হয় তাই তো আজকের সময়ে দেশজুড়ে এমন লাখো লাখো ক্রিকেটার পাওয়া যাবে যারা ভারতের হয়ে খেলার স্বপ্ন দেখেন।

আজ দেশে বেশ কিছু তরুণ খেলোয়াড় দেখছেন ভারতের হয়ে খেলার স্বপ্ন

ভারতীয় দলে সুযোগ না পেয়ে হতাশ এই তারকা যোগ দিলেন নেপালের আন্তর্জাতিক দলে 2

ভারতে তরুণ ক্রিকেটারদের বাহিনী তৈরি হচ্ছে। প্রত্যেক শহর, গ্রাম, গলিতে আজকের সময়ে দেশে বেশ কিছু তরুণ ক্রিকেটকে নিয়ে ভীষণই গম্ভীর আর নিজেদের দেশের প্রতিনিধিত্ব করার জন্য প্রাণপণে মেহনত করতে লেগে পড়েছে। কিন্তু কড়া মেহনত আর দেশের হয়ে খেলার স্বপ্নকে পূর্ণ হতে না দেখে এক তরুণ ভারতীয় খেলোয়াড় এতটাই গম্ভীর হয়ে গিয়েছেন যে তিনি দেশ ছাড়ারই সিদ্ধান্ত নিয়ে অন্য দেশে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন।

উত্তরাখন্ডের তরুণ ঈষান পান্ডে দেশের হয়ে খেলার সুযোগ না দেখে এগোলেন নেপালের দিকে

ভারতীয় দলে সুযোগ না পেয়ে হতাশ এই তারকা যোগ দিলেন নেপালের আন্তর্জাতিক দলে 3

হ্যাঁ… উত্তরাখন্ডের তরুণ ক্রিকেতার ঈশান পাণ্ডে এমনটাই করেছেন। উত্তরাখন্ডের হরিদ্বারের কলখনের বাসিন্দা ঈশান পাণ্ডে নেপাল যাওয়ার সিদ্ধান্তই শুধু নেননি বরং তিনি নেপাল ক্রিকেট দলে জায়গাও পেয়ে গিয়েছেন। ঈশান্ত পান্ডে স্কুল টাইম থেকেই ক্রিকেট নিয়ে কড়া মেহনত করছিলেন, আর তিনি ভারতীয় দলে খেলার স্বপ্ন দেখছিলেন। বাঁহাতি এই ব্যাটসম্যান জেলা ইন্টারস্কুল আর জোনাল লেভেলের টুর্নামেন্ট খেলার পর ভারতীয় দলে জায়গা পাওয়ার যথাসম্ভব চেষ্টা করেছেন।

ঈশান্ত নেপাল দলে পেলেন সুযোগ, খেলবেন ট্রাই সিরিজ

ভারতীয় দলে সুযোগ না পেয়ে হতাশ এই তারকা যোগ দিলেন নেপালের আন্তর্জাতিক দলে 4

কিন্তু ভারতে ক্রিকেটের দারুণ প্রতিযোগীতা দেখে তার বাবা ঈশানকে নেপাল যাওয়ার পরামর্শ দেন। আর কি, নেপালে ঈশান একদিকে তো মেডিকেল কলেজ ধুনিয়াখা থেকে এমবিবিএস করছেন। ঈশান পান্ডে পড়াশুনা আর খেলা দুটিতেই জমিয়ে মেহনত করছেন। তিনি স্বয়ং বলেছেন,

“আমি দিনে আর রাতে পড়াশুনা করি, কিন্তু সকাল বিকেলে প্র্যাকটিস করি। প্র্যাকটিসে যাওয়ার কারণে আমি নেপালের অনুর্ধ্ব ১৯ দলে খেলার সুযোগ পেয়েছি আর এখন ভাল প্রদর্শন করার পর আমি নেপালের জাতীয় দলে সুযোগ পেয়েছি”।

ঈশান ২৭ সেপ্টেম্বর থেকে জিম্বাবোয়ে, সিঙ্গাপুর আর নেপালের মধ্যে হতে চলা টি-২০ ট্রাই সিরিজের জন্য নেপালের সিনিয়র দলে সুযোগ পেয়েছেন যেখানে তিনি নিজের ক্ষমতা দেখাতে চাইবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *