মহেন্দ্র সিং ধোনির এই সতীর্থ ভারতীয় খেলোয়াড় নিলেন ক্রিকেট থেকে অবসর

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এই বছর নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারকে বিদায় জানিয়েছেন। মহেন্দ্র সিং ধোনি ছাড়াও এই বছর আরও কিছু ভারতীয় খেলোয়াড়ও ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। যার মধ্যে সুরেশ রায়না আর পার্থিব প্যাটেলের মতো দুটি বড়ো নামও শামিল রয়েছে। এর মধ্যে এই বছরের শেষ হতে হতে আরও এক খেলোয়াড় অবসর ঘোষণা করে দিলেন।

সিএসকেতে ধোনির সঙ্গে খেলা এই খেলোয়াড় নিলেন অবসর

মহেন্দ্র সিং ধোনির এই সতীর্থ ভারতীয় খেলোয়াড় নিলেন ক্রিকেট থেকে অবসর 1

মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তার অধিনায়কত্বে খেলা ভারতীয় ক্রিকেটার ইয়ো মহেশ সমস্ত ধরণের ক্রিকেটকে বিদায় জানালেন। তামিলনাড়ুর এই ক্রিকেটার নিজের মাত্র ৩৩ বছর বয়সেই অবসর ঘোষণা করে দিলেন। তামিলনাড়ুর জোরে বোলার ইয়ো মশেশ আইপিএলে চেন্নাই সুপার কিংস দলের হয়ে খেলেছেন। যার মধ্যে তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে ধোনির অধিনায়কত্বে কিছু ম্যাচ খেলার সফলতাও হাসিল করেছেন।

ইয়ো মহেশ নিলেন অবসর

মহেন্দ্র সিং ধোনির এই সতীর্থ ভারতীয় খেলোয়াড় নিলেন ক্রিকেট থেকে অবসর 2

ইয়ো মহেশ ২০০৬ থেকেই ক্রিকেটে সক্রিয় ছিলেন। এর মধ্যে তিনি ঘরোয়া ক্রিকেট তামিলনাড়ুর প্রতিনিধিত্ব করেছেন। যার মধ্যে তিনি ৫০টি প্রথম শ্রেণীর ম্যাচ, ৬০টি লিস্ট এ ম্যাচ আর ৪৬টি টি-২০ ম্যাচ খেলেছেন। ইয়ো মহেশ জোরে বোলার হওয়ার পাশাপাশি ব্যাটিংও করতে পারতেন। এই খেলোয়াড়ের কথা বলা হলে, তিনি আইপিএলে দিল্লি ডেয়ার ডেভিলসের হয়ে ২০০৮ এ শুরু করেছিলেন। যারপর তিনি চেন্নাই সুপার কিংসের হয়েও খেলেছেন। লিস্ট এ ক্রিকেটে মহেশ ১১১৯ রান করার পাশাপাশি ২৫৩টি উইকেটও নিয়েছেন।

অবসরের পর বিসিসিআই আর আইপিএলের দলগুলিকে দিয়েছেন ধন্যবাদ

মহেন্দ্র সিং ধোনির এই সতীর্থ ভারতীয় খেলোয়াড় নিলেন ক্রিকেট থেকে অবসর 3

অবসর ঘোষণার পর তিনি ক্রিকবাজের সঙ্গে কথা বলতে গিয়ে বলেন যে, “আমি বিসিসিআইকে ধন্যবাদ জানাচ্ছি, যারা আমাকে অনুর্ধ্ব ১৯ আর ইন্ডিয়া এ স্তরে ভারতের প্রতিনিধিত্ব করার সুযোগ দিয়েছে। এটা আমার জন্য সম্মানের বিষয় থেকেছে। আমি সম্পূর্ণ গর্বের সঙ্গে এটা নিজের কেরিয়ারের সবচেয়ে ভালো সময় বলছি। আমার দুই আইপিএল দল চেন্নাই আর দিল্লিকেও আমার উপর বিশ্বাস দেখানোয় আর আমাকে মহান খেলোয়াড়দের সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করার সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ। শেষ পাঁচ বছর আমি চোটের কারণে সমস্যায় থেকেছি, কিন্তু ইন্ডিয়া সিমেন্টস আমাকে সমর্থন করায় আমি তাদের ধন্যবাদ জানাতে চাই। আমি নিজের রাজ্য তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশনকেও আমাকে ১৪ বছর বয়স থেকে ঘষেমেজে নেওয়ার জন্য ধন্যবাদ দিতে চাই”।

,

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *