ভারতীয় দলের বোঝা হয়ে গিয়েছে এই খেলোয়াড়, কিন্তু টিম ম্যানেজমেন্ট তাও দিচ্ছে লাগাতার সুযোগ

মহেন্দ্র সিং ধোনি এওল থ৩ক৩ বকে হওয়ার পর ভারতীয় দলের একজন ভালো উইকেটকিপার ব্যাটসম্যানের সন্ধান রয়েছে। টিম ম্যানেজমেন্ট যার জন্য ঋষভ পন্থকে লাগাতার সুযোগ দিচ্ছে। কিন্তু এই খেলোয়াড় নিজের সুযোগের ফায়দা তুলতে পারছেন না। যার পরও ভারতীয় টিম ম্যানেজমেন্টের ভরসা ঋষভ পন্থই হয়ে রয়েছেন।

ভারতীয় দলের প্রথম পছন্দ হয়ে রয়েছেন

ভারতীয় দলের বোঝা হয়ে গিয়েছে এই খেলোয়াড়, কিন্তু টিম ম্যানেজমেন্ট তাও দিচ্ছে লাগাতার সুযোগ 1

অনুর্ধ্ব ১৯ স্তরে ভীষণ ভালো প্রদর্শন করে ঋষভ পন্থ সকলের ধ্যান নিজেদের দিকে টেনেছিলেন। যে কারণে তাকে মহেন্দ্র সিং ধোনির সবচেয়ে ভালো বিকল্প মনে করা হচ্ছিল। কিন্তু টি-২০ ক্রিকেটে এখনোপর্যন্ত ঋষভ পন্থ ভারতীয় দলের হয়ে ২১টি ম্যাচ খেলেছেন। যেখানে তিনি মাত্র ২০.১৪ গড়ে ৩৫২ রান করেছেন। এর মধ্যে তার স্ট্রাইকরেট মাত্র ১২০.১৪ থেকেছে। তিনি মাত্র দুটিই হাফসেঞ্চুরি করেছেন। কিন্তু যেভাবে তিনি নিজের উইকেট হারাচ্ছে তাদের তিনি বেশ কয়েকবার দলকে বিপদে ফেলে দেন। কিন্তু তারপরও ভারতীয় ম্যানেজমেন্টের কাছে তিনি প্রথম পছন্দ হয়ে দাঁড়িয়েছেন।

উইকেটকিপার হিসেবেও অসফল থেকেছেন ঋষভ পন্থ

ভারতীয় দলের বোঝা হয়ে গিয়েছে এই খেলোয়াড়, কিন্তু টিম ম্যানেজমেন্ট তাও দিচ্ছে লাগাতার সুযোগ 2

উইকেটকিপিংয়ের কথা বলা হয়ে সেখানেও ঋষভ পন্থ বেশকিছু ভুল করেছেন। কালকের ম্যাচেও বাংলাদেশের বিরুদ্ধে তিনি দু বার ডিআরেসের ব্যাপারে ভুল করেছেন, যার ফলাফল হল ভারতকে বাংলাদেশের বিরুদ্ধে প্রথমবার হারের মুখে পড়তে হয়েছিল। একদিনের ম্যাচেও উইকেটকিপার হিসেবে ঋষভ পন্থ এখনো পর্যন্ত ভালো প্রদর্শন করতে সফল হননি। যে কারণে টেস্ট দলে তাকে সরিয়ে ঋদ্ধিমান সাহাকে সুযোগ দেওয়া হয়েছিল। এখন সীমিত ওভারের ক্রিকেটেও ঋষভ পন্থকে বাদ দেওয়ার সময় এসে গিয়েছে।

রাজকোট ম্যাচে ভারতীয় দল সঞ্জু স্যামসনকে দিতে পারেন সুযোগ

ভারতীয় দলের বোঝা হয়ে গিয়েছে এই খেলোয়াড়, কিন্তু টিম ম্যানেজমেন্ট তাও দিচ্ছে লাগাতার সুযোগ 3

দিল্লিতে পাওয়া হারের পর এখন ভারতীয় দল রাজকোটে দ্বিতীয় টি-২০ ম্যাচ খেলেছেন। যেখানে ভারতীয় দলে প্রত্যাবর্তন করার কথা ভাবছে। যে কারণে এই ম্যাচে ঋষভ পন্থের জায়গায় সঞ্জু স্যামসনকে সুযোগ দেওয়া হতে পারে। এছাড়াও আর বেশকিছু পরিবর্তন হতে দেখা যেতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *