এই পাকিস্তানী বোলার বললেন, গৌতম গম্ভীর আমার বলও দেখতে পেতেন না

পাকিস্তানের ক্রিকেট দল থেকে বাদ পড়া বাঁ-হাতি জোরে বোলার মহম্মদ ইরফান দাবী করেছেন যে ২০১২র দ্বিপাক্ষিক সিরিজ চলাকালীন গৌতম গম্ভীর তার মুখোমুখি হওয়ার সময় অসহজ ছিলেন আর এই সিরজনের পর ভারতের এই ওপেনিং ব্যাটসম্যানের সীমিত ওভারের ক্রিকেট কেরিয়ারে বেশি দীর্ঘ সময় চলেনি।

মোট ৪ বার ২০১২র সিরিজে গম্ভীরকে করেছিলেন আউট

এই পাকিস্তানী বোলার বললেন, গৌতম গম্ভীর আমার বলও দেখতে পেতেন না 1

সীমিত ওভারের এই সিরিজে (টি-২০ আর ওয়ানডে) মহম্মদ ইরফান গম্ভীরকে চারবার আউট করেছিলেন। বাঁ হাতি ব্যাটসম্যান গম্ভীর এরপর ভারতের হয়ে কেবল মাত্র আরও একটি সিরিজ ইংল্যান্ডের হয়েই খেলতে পেরেছিলেন আর তারপর তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। সম্প্রতিই মহম্মদ ইরফান অ্যাঙ্কার সবেরা পাশার ইউটিউব চ্যানেলের চ্যাট শো ‘ক্রিক কাস্ট’ এ কথা বলতে গিয়ে বলেছেন, “যখনই আমাদের কাছে ভারত-পাকিস্তান ম্যাচ থাকে তো যে খেলোয়াড়ই ভালো প্রদর্শন করতে পারেন না, তিনি জিরো হয়ে যান আর যেই ভালো প্রদর্শন করেব তিনি হিরো হয়ে যান”।

বলও দেখতে পারছিলেন না গৌতম গম্ভীর

এই পাকিস্তানী বোলার বললেন, গৌতম গম্ভীর আমার বলও দেখতে পেতেন না 2

মহম্মদ ইরফান নিজের এই কথা আগে বলতে গিয়ে বলেন, “যে ভাবে আমি গৌতম গম্ভীরকে বোলিং করছিলাম, ও বলকে দেখতে সক্ষম ছিল না। যেভাবে ও আমার বাউন্সার খেলছিল, সকলেই বলছিলেন যে তাকে গৌতম গম্ভীরের মতো দেখাচ্ছিল না”।

আমার উচ্চতার কারণে ওর বল দেখতেও সমস্যা হচ্ছিল

এই পাকিস্তানী বোলার বললেন, গৌতম গম্ভীর আমার বলও দেখতে পেতেন না 3

মহম্মদ ইরফান কিছুদিন আগেও বলেছিলেন যে গৌতম গম্ভীরের সীমিত ওভারের ক্রিকেট কেরিয়ার তাঁর কারণে শেষ হয়েছিল আর এবারও তিনি এমনটাই জানিয়ে বলেছেন, “আমার উচ্চতা আর আমার সুইংয়ের কারণে তাঁর বল দেখতেও সমস্যা হচ্ছিল। সম্ভবত আমার কারণেই ওর ক্রিকেট কেরিয়ার শেষ হয়েছিল আর আমি এই কথা আগেও বলেছিল। আমি এমনটা এই কারণে বলি, কারণ ও তারপর স্রেফ একটাই সিরিজ খেলতে পারে আর এরপর কখনও দলে ফিরে আসতে পারেননি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *