ভারত বনাম অস্ট্রেলিয়া: বক্সিং ডে টেস্ট ম্যাচের আগে বিরাট কোহলির সমস্যা বাড়ল, এই সমস্যার সমাধান বিনা জয় অসম্ভব 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে বক্সিং ডের দিন তৃতীয় টেস্ট ম্যাচ খেলা হবে। এই টেস্ট ম্যাচে দুই দলই জয় হাসিল করতে চাইবে। টিম ইন্ডিয়ার জন্য সবচেয়ে বড়ো সমস্যা এই ম্যাচে জয়ের ছন্দ হাসিল করা। অন্যদিকে অস্ট্রেলিয়া এই ম্যাচে নিজেকে প্রমান করতে চাইবে যে তারা এখনো টেস্ট ক্রিকেটে ঘরের মাটিতে মজবুত। এই অবস্থায় ভারতের সামনে এই ম্যাচের আগেই এক বড়ো সমস্যা তৈরি হয়েছে। যদি ভারত এই সমস্যার সমাধান্না করে তো ভারতের জন্য মুশকিল আবারো আরো বেড়ে যাবে।

ওপেনিং ব্যাটসম্যানরা বাড়িয়ে দিয়েছে টিম ম্যানেজমেন্টের মাথাব্যাথা
ভারত বনাম অস্ট্রেলিয়া: বক্সিং ডে টেস্ট ম্যাচের আগে বিরাট কোহলির সমস্যা বাড়ল, এই সমস্যার সমাধান বিনা জয় অসম্ভব 2
যদি টিম ইন্ডিয়ার ওপেনিং জুটি কথা বলা হয় তো রাহুল এই সময় ভীষণই খারাপ সময়ের মধে দিয়ে যাচ্ছেন। একদিকে যেখানে তার ডিফেন্স খারাপভাবে ফ্লপ হচ্ছে, অন্যদিকে বিজয়কেও এখন নিজের কেরিয়ারের শেষ দিকে দেখা যাচ্ছে। এই অবস্থায় টিম ইন্ডিয়ার কাছে এই সময় এই সমস্যার কোনো সমাধান দেখা যাচ্ছেন না। কাগজে কলমে ভীষণই মজবুত দেখানো টিম ইন্ডিয়া এই মুহুর্তে মাঠে সংঘর্ষ করছে।

টিম ম্যানেজমেন্ট পরিস্কার করেনি মনোভাব
ভারত বনাম অস্ট্রেলিয়া: বক্সিং ডে টেস্ট ম্যাচের আগে বিরাট কোহলির সমস্যা বাড়ল, এই সমস্যার সমাধান বিনা জয় অসম্ভব 3
গত ১৮ মাসে ময়ঙ্ক আগরওয়াল প্রচন্ড ফর্মে রয়েছেন।তিনি সমস্ত ফর্ম্যাটে ২ হাজারেরও বেশি রান করেছেন। পৃথ্বী শ আহত হওয়ার পর অস্ট্রেলিয়ায় পাঠানোর আগে ময়ঙ্ক শেষ ঘরোয়া ইনিংসে ৫৩ রান করেছেন, কিন্তু প্রশ্ন এটাই যে টিম ম্যানেজমেন্ট কী ময়ঙ্ক আগরওয়ালকে এই চাপযুক্ত টেস্ট নামানোর জন্য প্রস্তুত?
ভারত বনাম অস্ট্রেলিয়া: বক্সিং ডে টেস্ট ম্যাচের আগে বিরাট কোহলির সমস্যা বাড়ল, এই সমস্যার সমাধান বিনা জয় অসম্ভব 4

পার্থে হারের পর যখন ওপেনিং জুটিতে পরিবর্তন নিয়ে বিরাটের কাছে প্রশ্ন করা তখন তিনি পরিস্কার বলেছিলেন,

“আমরা এটা ঘোষণা করিনি যে আমরা নতুন ওপেনিং জুটি নামাতে যাচ্ছি”।

কেএল রাহুলের মনোবল কেমন তা তার ব্যাটিংয়ে পরিস্কার দেখতে পাওয়া যাচ্ছে। সকলেই এক সুরে রাহুলকেবাদ দেওয়া কথা বলেছেন, কিন্তু যা খবর আসছে, সেই অনুসারে টিম ম্যানেজমেন্ট মেলবোর্নেও কেএল রাহুলকেই খেলাতে চায়।
ভারত বনাম অস্ট্রেলিয়া: বক্সিং ডে টেস্ট ম্যাচের আগে বিরাট কোহলির সমস্যা বাড়ল, এই সমস্যার সমাধান বিনা জয় অসম্ভব 5
খবরের কথা ধরা হলে পার্থিব প্যাটেলকে ইনিংসের শুরুয়াতের দায়িত্ব দেওয়া হতে পারে। কিছু খেলোয়াড়ও এটাই চান, কিন্তু এখনো ব্যাপারটা পরিস্কার নয়। একদিকে মুরলী বিজয়কে রেখে দেওয়া পাকা মনে করা হচ্ছে, কারণ ভারতের কাছে বর্তমান সময় তার কোনো বিকল্পও নেই।
ক্রিকেট প্রেমী আর জনপ্রিত ক্রিকেট পন্ডিতদের এটাই চিন্তা যে যেভাবে টিম ম্যানেজমেন্ট সম্প্রতি ভীষণই অদ্ভুত আর অবাক করার মত সিদ্ধান্ত নিচ্ছে, তাতে মেলবোর্ন টেস্টেও ওপেনিং জুটি নিয়ে তেমন কিছু দেখতে না হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *