এই ভারতীয় খেলোয়াড় টিম পেনকে বললেন সর্বশ্রেষ্ঠ অধিনায়ক

ফৈজ ফয়জল ১৫ জুন ২০১৬য় জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের ওয়ানডে দলের হয়ে নিজের ডেবিউ করেছিলেন আর ৫৫ রানের অপরাজিত ইনিংস খেলে ভারতীয় দলকে জয় এনে দিয়েছিলেন। কিন্তু তার এই অপরাজিত ইনিংস সত্ত্বেও তাকে আরও কখনও ভারতীয় দলের হয়ে খেলার সুযোগ দেওয়া হয়নি।

আমি টিম পেনের অধিনায়কত্বের প্রশংসক

এই ভারতীয় খেলোয়াড় টিম পেনকে বললেন সর্বশ্রেষ্ঠ অধিনায়ক 1

এর মধ্যে ফৈজ ফয়জল অস্ট্রেলিয়ার বর্তমান টেস্ট অধিনায়ক টিম পেনকে সর্বশ্রেষ্ঠ অধিনায়ক বলেছেন। ফয়জল স্পোর্টস টাইগারকে শো ‘অফ দ্য ফিল্ড’ এ বিশ্বের সর্বশ্রেষ্ঠ অধিনায়কের ব্যাপারে প্রশ্ন করায় বলেন, “আমি টিম পেনের অধিনায়কত্বের প্রশংসক, ও টেস্ট অধিনায়ক হিসেবে ভীষণই ভালো। টেস্ট ক্রিকেটে বিরাটও ভীষণই ভালো”।

নেতৃত্ব স্বাভাবিকভাবে আসে

এই ভারতীয় খেলোয়াড় টিম পেনকে বললেন সর্বশ্রেষ্ঠ অধিনায়ক 2

ফৈজ ফয়জল নিজের অধিনায়কত্বে বিদর্ভের দলকে পরপর দু’বার রঞ্জি চ্যাম্পিয়ন করেছেন। তিনি অধিনায়ক হিসেবে হাসিল করা নিজের অভিজ্ঞতাকেও শেয়ার করেছেন আর জানিয়েছেন যে একজন অধিনায়ক হওয়া কতটা মুশকিল দায়িত্ব। তিনি বলেন, “ আমার বিদর্ভের অধিনায়ক হওয়া পছন্দের। আমি ভীষণই ভাগ্যবান থেকেছি যে আমার হয়ে খেলার জন্য কিছু অদ্ভুত ক্রিকেটার আমি পেয়েছি। যখন আমি দলীপ ট্রফিতেও নেতৃত্ব দিচ্ছিলাম, তখনও আমার কাছে সেই দলে কিছু অদ্ভুত ক্রিকেটার সঙ্গে ছিলেন। আপনি কাউকে খুব বেশি অধিনায়কত্ব শেখাতে পারেন না, এটা তার মধ্যে স্বাভাবিকভাবে আসে”।

নিজেকে ভাগ্যবান মনে করি, ভারতীয় দলের হয়ে খেলেছি

এই ভারতীয় খেলোয়াড় টিম পেনকে বললেন সর্বশ্রেষ্ঠ অধিনায়ক 3

নিজের প্রথম আন্তর্জাতিক ম্যাচে হাফসেঞ্চুরি করার পরও জাতীয় দলে দ্বিতীয়বার নির্বাচিত না হওয়া নিয়ে ফয়জল বলেন, “দলে যথেষ্ট কড়া প্রতিযোগীতা রয়েছে। আমি নিজেকে যথেষ্ট ভাগ্যবান মনে করি যে আমি ভারতীয় দলের হয়ে খেলেছি, কারণ আমার লক্ষ্য এটাই ছিল নিজের দেশের হয়ে খেলা। এর তুলনা কোনো বিষয়ের সঙ্গে করা যায় না, কিন্তু আমার এখনও লক্ষ্য টেস্ট দলে খেলা। কিন্তু হ্যাঁ, আমি এই বিষয়ে নিরাশ যে আমি ভারতীয় দলে নিজের জায়গা ধরে রাখতে পারিনি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *