নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচ হারা সত্ত্বেও এই ভারতীয় খেলোয়াড়ের হল ফায়দা

ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে ২৫ মে শনিবার বিশ্বকাপ ২০১৯ এর প্র্যাকটিস ম্যাচ খেলা হয়েছে। এই প্র্যাকটিস ম্যাচে সকলের আশা ছিল যে ভারতীয় দল সহজেই জিতে যাবে, কিন্তু সকলের আশার বিপরীত নিউজিল্যাণ্ড দল এই ম্যাচে ভারতকে ৬ উইকেটের ব্যবধানে হারিয়ে দেয়। ভারতের এই হারে একজন খেলোয়াড় ফায়দা পেয়ে গিয়েছেন।

চার নম্বরে আসা কেএল রাহুল মাত্র ৬ রান করে আউট হন

নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচ হারা সত্ত্বেও এই ভারতীয় খেলোয়াড়ের হল ফায়দা 1

আপনাদের জানিয়ে দিই যে এই প্র্যাকটিস ম্যাচের আগে এই ব্যাপারে যথেষ্ট আলোচনা চলছিল যে চার নম্বর পজিশনে কোন ব্যাটসম্যান ব্যাটিং করতে আসবেন। এই প্র্যাকটিস ম্যাচে ভারতীয় টিম ম্যানেজমেন্ট চার নম্বরে পজিশনে ব্যাটিং করার জন্য কেএল রাহুলকে পাঠায়, কিন্তু তিনি আশানুরূপ ফল করতে পারেননি। কেএল রাহুল এই ম্যাচে মোত ১০টি বলের মুখোমুখি হন যার মধ্যে তিনি মাত্র ৬টি রানই করতে পারেন। এর মধ্যে তার ব্যাট থেকে একটিই মাত্র চার বেরয়।

বিজয় শঙ্করের হবে ফায়দা

নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচ হারা সত্ত্বেও এই ভারতীয় খেলোয়াড়ের হল ফায়দা 2

প্র্যাকটিস ম্যাচে কেএল রাহুলের ফ্লপ প্রমানিত হওয়ার ফায়দা বিজয় শঙ্কর পাবেন। আসলে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে কেএল রাহুলের জায়গায় বিজয় শঙ্কর চার নম্বরে ব্যাটিং করার সুযোগ পেতে পারেন। যদি তিনি প্র্যাকটিস ম্যাচে ভাল প্রদর্শন করেন তো তাকে প্রধান ম্যাচে দলের হয়ে চার নম্বরে খেলার সুযোগ দেওয়া হতে পারে।
আসলে গত দু বছর ধরে ভারতীয় দল চার নম্বরের সমস্যা নিয়ে সংঘর্ষ করছে। ভারতীয় দল চার নম্বর পজিশনে বেশ কয়েকজনকে সুযোগ দিয়েছে কিন্তু সকলেই তাতে ব্যর্থ প্রমানিত হয়েছেন। ভারতের বিশ্বকাপের দলেও চার নম্বরে কোনো স্পেশালিস্ট ব্যাটসম্যান নেই। এই কারণে বিজয় শঙ্করকে এই নম্বরে পরীক্ষা করা হতে পারেন।

এমন থেকেছে বিজয় শঙ্করের এখনো পর্যন্ত কেরিয়ার

নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচ হারা সত্ত্বেও এই ভারতীয় খেলোয়াড়ের হল ফায়দা 3

বিজয় শঙ্কর এখনো পর্যন্ত ভারতীয় দলের হয়ে ৯টি ওয়ানডে আর ৯টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলছেন। নিজের খেলা ৯টি ওয়ানডে ম্যাচে তিনি ৩৩ গড়ে ১৬৫ রান করেছেন। অন্যদিকে নিজের টি-২০ কেরিয়ারে ২৫.২ গড়ে তিনি ১০১ রান করেছেন। বিজয় শঙ্কর ভারতের জন্য ওয়ানডেতে ২টি উইকেট আর টি-২০তে মোট ৫টি উইকেট নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *