আগামী ১০ বছর টেস্ট ক্রিকেটে রাজ করবেন এই ক্রিকেটার, বড় মন্তব্য করে বসলেন মাইকেল হাসি 1
ADELAIDE, AUSTRALIA - JANUARY 21: Mike Hussey of Sydney laeds his team out during the Big Bash League Semi Final match between the Adelaide Strikers and the Sydney Thunder at Adelaide Oval on January 21, 2016 in Adelaide, Australia. (Photo by James Elsby - CA/Cricket Australia/Getty Images)

প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার কাছে পর্যদুস্ত হওয়ার পরেও যেভাবে মেলবোর্নে বক্সিং ডে টেস্টে পারফর্ম করেছে ভারত, তা সত্যিই প্রশংসার। দুই ইনিংসেই অস্ট্রেলিয়াকে ২০০ এবং তার নীচে আউট করে দেওয়া এবং ব্যাটিংয়েও বেশ উন্নতি – ভারতীয় দলের কাছে এই প্লাস পয়েন্টগুলি থাকবে। আর তার সাথে থাকবে নতুন অধিনায়ক অজিঙ্ক রাহানের দুরন্ত অধিনায়কত্ব।

India (IND) vs Australia (AUS) 2nd Test Day 1 highlights: Australia fall  apart as Paine, Wade and Head depart - India Today

অনেকেই ধারণা করেছিলেন, অধিনায়ক ও ব্যাটিং অর্ডারের মূল চালিকাশক্তি বিরাট কোহলি এবং তারকা পেসার মহম্মদ শামির অনুপস্থিতিতে ভারতীয় দল আবারও অস্ট্রেলিয়ার কাছে মাথা নত করবে। কিন্তু অজিঙ্ক রাহানে যেভাবে দলটিকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে গিয়েছেন, তা এক কথায় অসাধারণ। অভিষেক করা দুই ক্রিকেটার শুভমন গিল এবং মহম্মদ সিরাজ সুযোগ পেয়েই নিজেদের প্রমাণ করেছেন। একদিকে ওপেনিংয়ে নেমে দুই ইনিংসে দায়িত্বশীল ব্যাটিং করেছেন শুভমন গিল, অন্যদিকে বল হাতে বেশ দুরন্ত ছিলেন পেসার মহম্মদ সিরাজ।

AUS vs IND, 2nd Test | Debutants Shubman Gill, Mohammed Siraj showed  character: Ajinkya Rahane | Cricket News – India TV

দুটি ইনিংসে যেভাবে ভালো স্ট্রাইক রেট বজায় রেখে অস্ট্রেলিয়ার তারকা পেসারদের বিরুদ্ধে ব্যাটিং করেছেন শুভমন গিল, সে নিয়ে অনেকেই প্রশংসায় মেতে উঠেছেন। আর এবার গিলকে আগামী দিনের তারকা হিসেবে উল্লেখ করলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার মাইকেল হাসি। বাঁ হাতি এই প্রাক্তন ব্যাটসম্যান বলেছেন, আগামী ১০ বছর টেস্ট ক্রিকেটে শুভমন গিল রাজ করবেন।

Cricket Australia | Ball Tampering Scandal: Mike Hussey on Steve Smith,  David Warner & the Baggy Green - PlayersVoice

এই নিয়ে জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া সাক্ষাৎকারে মাইকেল হাসি ভূয়সী প্রশংসা করেন শুভমন গিলের। তিনি বলেছেন, “শুভমন গিল, কি দারুণ শিল্পী খেলোয়াড়। ইনি এমন একজন খেলোয়াড় যিনি আগামী ১০ বছর ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে রাজ করবেন। উনি বেশ শৈল্পিক এবং হয়ত প্রথম টেস্টেই ওনাকে খেলানো উচিত ছিল।”

Aus vs Ind 2nd Test - MCG - Shubman Gill - The way I got out made me feel  very bad

এরপর অভিষেক হওয়া তরুণ পেসার মহম্মদ সিরাজের প্রশংসা করেন মাইকেল হাসি। মহম্মদ শামির অনুপস্থিতিতে বেশ ভালোভাবে দায়িত্বটি সামলেছেন সিরাজ, এমনই মত হাসির। এই নিয়ে তিনি বলেছেন, “মহম্মদ শামিকে হারানোর ফলে, আমি ভেবেছিলাম এটি ভারতীয় দলকে খুবই বাজেভাবে ভোগাবে। কিন্তু মহম্মদ সিরাজ সেই জায়গায় এসে খুব ভালো কাজ করেছেন। এমনভাবে সুযোগটি গ্রহণ করেছেন যেন কয়েক বছর ধরে টেস্ট ক্রিকেট খেলে এসেছেন।”

Mohammed Siraj first India debutant to pick 5 wickets in a Test in 7 years

বক্সিং ডে টেস্টে যেভাবে ভারত অস্ট্রেলিয়াকে দাপটের সাথে হারিয়েছে, সে নিয়ে বেশ বড় কথা বলেছেন অসি এই প্রাক্তনী। অজিঙ্ক রাহানের উপর মুগ্ধ হয়ে হাসি বলেছেন, “দারুণ জবাব দিয়েছে ভারত, এটা মানতেই হবে। আমি ভেবেছিলাম এই টেস্টে আসার আগে, দলে বেশ কিছু পরিবর্তন হবে। আর সেই সংখ্যাটি অনেকটাই বেশি। রাহানে যেমনটা বলেছিলেন, প্রথম টেস্টেও ভারত ভালো খেলেছিল, কিন্তু একটি অত্যন্ত দুঃস্বপ্নের ৯০ মিনিট এসে যাওয়ার কারণে সব কিছু শেষ হয়ে গিয়েছিল। কিন্তু এখানে এসে, তারা সঠিকভাবে খেলাটিকে ধরেছে।”

Leave a comment

Your email address will not be published.