দল ঘোষণার পরেই বড় ধাক্কা ভারতীয় শিবিরে, অস্ট্রেলিয়া যাচ্ছেন না জাতীয় দলের এই সদস্য 1

গতকাল সন্ধ্যে বেলায় সুনীল জোশীর নেতৃত্বাধীন বিসিসিআই এর নির্বাচকরা অস্ট্রেলিয়া সফরের জন্য টেস্ট, ওয়ানডে এবং টি২০ সিরিজে ভারতীয় দল নির্বাচন করেছেন। আর সেই কারণে ভারতীয় দলের কোচিং স্টাফ সহ আইপিএল না খেলা কিছু খেলোয়াড় ইতিমধ্যেই রওনা দিয়েছেন দুবাইয়ের উদ্দেশ্যে। সেখান থেকে একেবারে সরাসরি অস্ট্রেলিয়া চলে যাবে নির্বাচিত ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ।

Vikram Rathour to Venkatesh Prasad - 18 candidates interviewed for Team  India support staff

কিন্তু দল নির্বাচনের পরেই বড়সড় ধাক্কা আসে ভারতীয় শিবিরে। করোনায় আক্রান্ত হওয়ায় দলের সাথে অস্ট্রেলিয়া সফরে যেতে পারছেন না ভারতীয় দলের থ্রোডাউন স্পেশালিস্ট ডি রাঘবেন্দ্র। সংযুক্ত আরব আমিরশাহীর উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে প্রতিটি সাপোর্ট স্টাফ ও ক্রিকেটারদের করোনা পরীক্ষা করা হয়েছিল, আর সেখানে করোনা পজিটিভ আসে রাঘবেন্দ্রর। যার ফলে সংযুক্ত আরব আমিরশাহীর বিমানে উঠতে পারেননি তিনি, আর এর ফলে গোটা অস্ট্রেলিয়া সফরও মিস করতে চলেছেন দলের এই গুরুত্বপূর্ণ সদস্য।

D Raghavendra Throwdown Specialist Of Team India Tested COVID-19 Positive

জনপ্রিয় সংবাদপত্র মুম্বই মিরর এর রিপোর্ট অনুযায়ী, ভারতীয় দলের থ্রোডাউন স্পেশালিস্ট ডি রাঘবেন্দ্র করোনায় আক্রান্ত হয়েছেন, যার ফলে তিনি দুবাইয়ে যেতে পারেননি। এবং এর জেরে দলের সাথে অস্ট্রেলিয়ায় যোগ দিতেও পারবেন না তিনি।

Kohli credits throwdown specialist D Raghavendra for success of Indian  batsmen against fast bowlers | CricXtasy

ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ সাপোর্ট স্টাফ হিসেবে পরিচিত রাঘবেন্দ্র। ভারতীয় দলে তিনি পরিচিত রঘু নামে। গত বেশ কয়েক বছর ধরেই জাতীয় দলের সাথে যুক্ত রয়েছেন এই থ্রোডাউন স্পেশালিস্ট। তার বিশেষত্ব হচ্ছে, তিনি ১৫০-১৫৫ কিমি গতিবেগে বল ছুঁড়তে পারেন, যা ফাস্ট বোলিং খেলার ক্ষেত্রে অনেকটাই সাহায্য করেছে বিরাট কোহলিদের। নেটে একাধিক সময় তিনি এই দুর্ধর্ষ গতিতে বল ছুঁড়েছেন ভারতীয় ব্যাটসম্যানদের উদ্দেশ্যে। তার প্রশংসায় পঞ্চমুখ ছিলেন স্বয়ং বিরাট কোহলি। তিনি জানিয়েছিলেন, ২০১৩ সাল থেকে ভারতীয় দল যেভাবে জোরে বোলিংয়ের বিরুদ্ধে দাপট দেখিয়েছেন, তার অধিকাংশ কৃতিত্ব যায় রঘুর প্রতি। ফলে রাঘবেন্দ্রর দুর্ধর্ষ থ্রোগুলিকে মিস করবেন বিরাটরা, তা বোঝাই যায়।

Leave a comment

Your email address will not be published.