বিশ্বকাপের আগে আইসিসি দিল কুম্বলেকে বড় দায়িত্ব, বিরাটের সামান্য ভুল পড়তে পারে ভারি

টিম ইন্ডিয়ার প্রাক্তন কিংবদন্তী লেগ স্পিনার অনিল কুম্বলে আন্তর্জাতিক ক্রিকেট পরিষদের (আইসিসি) ক্রিকেট সমিতির অধ্যক্ষ হিসেবে আবারো নিযুক্ত হয়েছেন। তিনি তিন বছরের জন্য এই পদে রয়েছেন। এখন অনিল কুম্বলের নেতৃত্বধীন আন্তর্জাতিক ক্রিকেট পরিষদের ক্রিকেট সমিতি বিশ্বকাপের আগে লন্ডনে বৈঠক করার জন্য প্রস্তুত।

বিশ্বকাপে ম্যাচ চলাকালীন এ বড়ো পদক্ষেপ নিতে পারেন?

বিশ্বকাপের আগে আইসিসি দিল কুম্বলেকে বড় দায়িত্ব, বিরাটের সামান্য ভুল পড়তে পারে ভারি 1

খবরের কথা ধরা হলে এই মিটিংয়ে যা সবচেয়ে বড় এজেন্ডা তা হলে বিশ্বকাপের সময় ম্যাচ টাইমে শেষ হয়ে যায়, তাতে বেশি দেরী না হয় এর উপর বেশি চর্চা হতে পারে। এই বৈঠিক ২৮ আর ২৯ মে হবে অন্যদিকে বিশ্বকাপের শুরু ৩০ মে থেকে হবে।
এই মিটিংয়ে চর্চার বিষয় ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ম্যাচের চিন্তা যেখানে ম্যাচ শেষ হতে বেশি সময় লাগছে। যদি আদর্শ হিসেবে দেখা যায় তো আইপিএল ম্যাচ তিন ঘন্টা ২০ মিনিটে শেষ হওয়া উচিৎ অর্থাৎ প্রত্যেক ঘন্টার আনুমানিক হিসেবে ১৪.১ ওভার।

আইপিএলে হচ্ছে এই বড়ো ভুল

বিশ্বকাপের আগে আইসিসি দিল কুম্বলেকে বড় দায়িত্ব, বিরাটের সামান্য ভুল পড়তে পারে ভারি 2

আইপিএল ২০১৯ এ চলা বেশ কিছু ম্যাচ তো সময় সীমা পার করে ফেলেছে তো বেশ কিছু ম্যাচ এমনও হয়েছে যা মাঝ রাতেরও বেশ সময় নিয়ে ফেলছে। যে কারণে বিসিসিআই যথেষ্ট চিন্তিত। এই বছরের প্রথম ৪০টি ম্যাচের ২৩টি ম্যাচ এমন থেকে যা নিজের সময়সীমার থেকে অনেক বেশিক্ষণ চলেছে। অন্যদিকে গত বছর ২৯টি ম্যাচ এমঞ্ছিল যেখানে এই সমস্যা দেখা দিয়েছিল।
এই কমিটিতে অনিল কুম্বলে, রাহুল দ্রাবিড়, অ্যান্ড্রু টস,মাহেলা জয়বর্ধনে আর শন পোলকশামি রয়েছেন। যেখানে কোচ,স্ট্যাটেস্টিশিয়ান, মিডিয়া আর অ্যাম্পায়ারকে এই ব্যাপারে তথ্য দেওয়া হবে।

বিসিসিআইও করতে পারে বিষয়ে বিচার

বিশ্বকাপের আগে আইসিসি দিল কুম্বলেকে বড় দায়িত্ব, বিরাটের সামান্য ভুল পড়তে পারে ভারি 3

ক্রিকেট প্যানেলের এই পরামর্শের উপর আইসিসির কার্যকারী বোর্ড দ্বারা বিচার করা হয়। আইসিসি বোর্ড বিশ্বকাপ ফাইনালের পর জুলাইতে লন্ডনে বৈঠক করবে। বিসিসিআইও এই বিষয়টাকে দেখতে পারে। এই ব্যাপারে বিসিসিআইয়ের বিচার করার জন্য ২৭ এপ্রিল দিল্লিতে প্রশাসকদের সমিতির (সিওএ) বৈঠকে বিচার বিমর্শ করতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *