এই প্রাক্তন তারকা বিরাট কোহলিকে বললেন টেস্ট ক্রিকেটের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক, তো ওয়ানডেতে একে মানলেন সর্বশ্রেষ্ঠ

বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয় দল টেস্ট ক্রিকেটে দুর্দান্ত প্রদর্শন করছে। বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল সম্প্রতিই অস্ট্রেলিয়ার দলকে তাদেরই দেশে ২-১ ফলাফলে চার ম্যাচের টেস্ট সিরিজে হারিয়ে দেয়। এর মধ্যেই ইংল্যান্ড দলের প্রাক্তন অধিনায়ক জন আর্নেস্ট অ্যাম্ব্রে একটি বয়ান দিয়েছেন। যেখানে তিনি ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে টেস্ট ক্রিকেটের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক বলেছেন।

বিরাট আর ফাফ টেস্ট ক্রিকেটে বেস্ট অধিনায়ক
এই প্রাক্তন তারকা বিরাট কোহলিকে বললেন টেস্ট ক্রিকেটের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক, তো ওয়ানডেতে একে মানলেন সর্বশ্রেষ্ঠ 1
ইংল্যাণ্ড দলের প্রাক্তন অধিনায়ক জন আর্নেস্ট অ্যাম্ব্রে বলেন, “আমার মনে হয় যে বর্তমান সময়ে টেস্ট ক্রিকেটে সর্বশ্রেষ্ঠ অধিনায়ক বিরাট কোহলি আর ফাফ দু’প্লেসি। অন্যদিকে যদি ওয়ানডে ক্রিকেটের কথা বলি তো ইয়ান মর্গ্যান সবচেয়ে বেস্ট অধিনায়ক হবে”।

বিরাট ভালো সিদ্ধান্ত নিতে সক্ষম
এই প্রাক্তন তারকা বিরাট কোহলিকে বললেন টেস্ট ক্রিকেটের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক, তো ওয়ানডেতে একে মানলেন সর্বশ্রেষ্ঠ 2
ইংল্যান্ড দলের প্রাক্তন অধিনায়ক জন আর্নেস্ট অ্যাম্ব্রে বলেন, “ভারত ভীষণই ভালো দল ছিল। অস্ট্রেলিয়াকে সমস্ত বিভাগে ভারতীয় দল পরাস্ত করেছে। ভারতের পেস অ্যাটাক দুর্দান্ত ছিল। জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি আর ইশান্ত শর্মা উচ্চ গুনবত্তাওয়ালা বোলিং করেছেন, চেতেশ্বর পুজারাও ব্যাটিংয়ে দুর্দান্ত প্রদর্শন করেছেন। অস্ট্রেলিয়ার কাছে তাকে আউট করার কোনো রণনীতি ছিলনা।
বিরাট কোহলির অধিনায়কত্ব, যেমন স্মার্ট বোলিং পরিবর্তন আর ফিল্ড প্লেসমেন্টও ভারতীয় দলকে সিরিজ জেতাতে যথেষ্ট সাহায্য করেছে। বিরাট একজন প্রতিক্রিয়াশীল অধিনায়ক। ও ভালো সিদ্ধান্ত নিতে সক্ষম।”

কে এই জন অর্নেস্ট অ্যাম্ব্রে?
এই প্রাক্তন তারকা বিরাট কোহলিকে বললেন টেস্ট ক্রিকেটের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক, তো ওয়ানডেতে একে মানলেন সর্বশ্রেষ্ঠ 3
জন আর্নেস্ট অ্যাম্ব্রে ইংল্যান্ড দলের প্রাক্তন অধিনায়ক। তিনি ইংল্যান্ডের হয়ে ১৯৭৯ থেকে ১৯৯৫ পর্যন্ত ইংল্যাণ্ডের হয়ে ক্রিকেট খেলেন। জন একজন অলরাউন্ডার খেলোয়াড় ছিলেন। তিনি ইংল্যান্ডের হয়ে ৬৪টি টেস্টে ১৪৭টি উইকেট হাসিল করেছিলেন। অন্যদিকে তিনি ৬১ ওয়ানডে ম্যাচে ৭৬টি উইকেট হাসিল করেছেন। টেস্টে জন ১৭১৩ রান করেছিলেন, অন্যদিকে তিনি ওয়ানডে ক্রিকেটে তিনি ৫০১ রান করেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *