কিংস ইলেভেন পাঞ্জাবের এই খেলোয়াড় পেলেন ইউএসএ-র জাতীয় দলে জায়গা, দ্রুত করবেন ডেবিউ

আমেরিকার মাটিতে ১৩ সেপ্টেম্বর প্রথমবার ওয়ানডে ম্যাচ খেলা হবে। এই ম্যাচ বিশ্বকাপ লীগ ২ এর অন্তর্গত হওয়া ট্রাই সিরিজে পাপুয়া নিউগিনি আর আমেরিকার মধ্যে খেলা হবে। এই সিরিজে নামিবিয়াও খেলছে। আপনাদের জানিয়ে দিই যে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন জোরে বোলার রাস্টি থেরনকে ইউনাইটেড স্টেট আমেরিকা নিজেদের জাতীয় দলে শামিল করেছে।

প্রথমবার অফিসিয়াল ওয়ানডে ম্যাচের আয়োজক হবে আমেরিকা

কিংস ইলেভেন পাঞ্জাবের এই খেলোয়াড় পেলেন ইউএসএ-র জাতীয় দলে জায়গা, দ্রুত করবেন ডেবিউ 1

ছয় ম্যাচের এই ট্রাই সিরিজ ২০২৩ বিশ্বকাপকে মাথায় রেখে খেলা হচ্ছে আর এই সিরিজের মাধ্যমে আমেরিকা আর নামিবিয়া সিডব্লিউসি লীগ ২তে প্রথমবার ভাগ নিতে চলেছে। পিএনজির এটি দ্বিতীয় সিরিজ। ইউএস ক্রিকেটের প্রধান কার্যকরি আধিকারিক ইয়ান হিগিংস উৎসুকতা প্রকাশ করে বলেছেন, “ইউএসএ সংযুক্ত রাজ্য আমেরিকা প্রথমবার আধিকারিক ওডিআই ম্যাচের আয়োজনের জন্য টিম ইউএসএ উৎসাহিত। ওয়ানডে ক্রিকেটের একটি গুরুত্বপূর্ণ ফর্ম্যাট আর যারমধ্যে টিম ইউএসএ কিছু বছরে দারুণভাবে এগিয়ে চলেছে। আমরা অত্যাধিক প্রতিযোগীতাপূর্ণ ম্যাচের এই সিরিজের অংশ হওয়ার জন্য রোমাঞ্চিত আর খেলোয়াড়রা উৎসুকতার সঙ্গে প্রস্তুতিতে লেগে পড়েছে”।

ফ্রেঞ্চাইজি লীগে প্রচুর নাম করেছেন

কিংস ইলেভেন পাঞ্জাবের এই খেলোয়াড় পেলেন ইউএসএ-র জাতীয় দলে জায়গা, দ্রুত করবেন ডেবিউ 2

৩৪ বছর বয়েসী রাস্টি থেরন দক্ষিণ আফ্রিকার দলের হয়ে বিশেষ কিছুই খেলেননি। ৪টি ওয়ানডে ম্যাচে ৫.৩৪ ইকোনমি রেটে তিনি ১২টি উইকেট নেন। অন্যদিকে যদি টি-২০র কথা বলা হয় তো থেরন ৮.০৭ ইকোনমি রেটে ১২টি উইকেট নিয়েছেন। ঘরোয়া স্তরে প্রথম শ্রেণীর ক্রিকেটে ৯৫টি ইনিংসে তিনি ২.৯৯ ইকোনমি রেটে ১৬৯টি উইকেট নিয়েছেন। কিন্তু এই খেলোয়াড় বিশ্বজুড়ে ফ্রেঞ্চাইজি লীগে খেলে প্রচুর নাম কামিয়েছেন। ২০১৭য় আরব ক্রিকেট কার্নিভাল টি-২০ আর এক বছর আগে আয়ারল্যান্ডের উত্তরী শুরবীরোতে কুয়েত ক্রুসেডর্সের হয়েও খেলেছেন। থেরন আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের তিন ফ্রেঞ্চাইজির হয়েও খেলেছেন। কিংস ইলেভেন পাঞ্জাব, ডেকান চার্জাস, আর রাজস্থান রয়্যালসের হয়ে থেরন মোট ৯টি উইকেট নেন। সেই সঙ্গে আপনাদের জানিয়ে দিই যে থেরন ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে জামাইকা তল্লাওয়াহর হয়েও খেলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *