এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ। 1
LONDON, UNITED KINGDOM - MAY 30: Dinesh Karthik of India bats during the ICC Champions Trophy Warm-up match between India and Bangladesh at the Kia Oval on May 30, 2017 in London, England. (Photo by Harry Trump - IDI/IDI via Getty Images)

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ (ওডিআই) হোম সিরিজ থেকে কার্তিক বাদ পড়েছেন। যারফলে মানজ্রেকার মনে করেন কার্তিকের ৫০ ওভারের ক্যারিয়ার প্রায় ‘ওভার’। মঞ্জরেকারের সাম্প্রতিক বিবৃতিটি কার্তিকের ভক্তরা ভালোভাবে নাও নিতে পারে, তবে মঞ্জরেকার মনে করেন কার্তিক এখন টি-টোয়েন্টি ব্যাটসম্যান হিসাবে খেলবেন।

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ। 2
Shikhar Dhawan of India and Dinesh Karthik of India celebrates win during the 3rd One Day International between India and Sri Lanka held at the The ACA-VDCA Stadium, Visakhapatnam on the 17 December 2017
Photo by Deepak Malik / BCCI / Sportzpics

 

” তার অনুরাগীরা দুঃখিত বোধ করবেন, তিনি যেমন সুযোগ পেয়েছেন তেমনি তিনিও সেই সুযোগের সঠিক ব্যাবহারও করেছেন। তবে আমি এই নির্বাচনটি বা কার্তিকের অনির্বাচন নিয়ে অনুভব করছি, ভারত প্রত্যেককে বলেছে যে আমরা কার্তিককে টি ২০ ব্যাটসম্যান হিসেবে দেখি এবং তার ৫০ ওভার খেলার সুযোগ প্রায় শেষ।” মঞ্জরেকার ইএসপিএনক্রিকইনফোকে বলেন।

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ। 3
BRISBANE, AUSTRALIA – NOVEMBER 21: Dinesh Karthik of India bats during game one of the the International Twenty20 series between Australia and India at The Gabba on November 21, 2018 in Brisbane, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি), কার্তিক টি ২০ টি স্কোয়াডে সুযোগ পান। ২৪ ফেব্রুয়ারি ভিসাখাপটনামে দুই ম্যাচের টি-টোয়েন্টি খেলা হবে। অন্যদিকে, পাঁচ ম্যাচের ওডিআই সিরিজ 2 মার্চ বন্ধ হবে এবং ১৩ মার্চ পর্যন্ত চলবে।

ক্রিকেট বোর্ড অব ইন্ডিয়া (বিসিসিআই) এর নির্বাচকরা বিশ্বকাপের সঙ্গে টি ২০ বিশ্বকাপে নির্ভরযোগ্য মহেন্দ্র সিং ধোনিকে এবং পন্ত-কে সমর্থন করেছেন। তবে, কার্তিক তার ক্ষমতা ও দক্ষতার দ্বারা শেষ পর্যন্ত কল-আপ অর্জন করেছেন।মঞ্জরেকারের মতে, নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম ওয়ানডেতে আম্বতী রায়ডু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি ওয়েলিংটন ৯০ রান স্কোর করেন।নিউজিল্যান্ডের সেই ইনিংস খেলে রায়ডুকে পুনরুদ্ধারের পথে নিয়ে গিয়ে দলকে বড় স্কোর পেতে নিজের দলকে সাহায্য করেছিল। দীনেশ কার্তিক এ ধরনের ইনিংস খেলেনি। তিনি বেশিরভাগই একজন ফিনিশারের ভূমিকা পালন করেছেন, বলেছেন মঞ্জরেকার।তার সাম্প্রতিক সিরিজ ডাউন আন্ডারে, কার্তিক সীমিত-ওভারের মধ্যে একটি শালীন আউটিং ছিল। টি -২০ সিরিজের শেষ ম্যাচে, কার্তিক ১৬ বলে অপরাজিত ৩৩ রান করেন, এবং দুটি জয় পেয়েছেন।

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ। 4
India’s Dinesh Karthik fields during training at Queen’s Park Oval in Port of Spain, Trinidad and Tobago, Thursday, June 22, 2017. India is on a five ODI and a one-off T20I tour to the West Indies slated to begin on June 23. (AP Photo/Ricardo Mazalan)

তিনি পেয়েছেন সুযোগ ভাল করেছেন। তবে তিনি অনেকদিন ধরেই আছেন এবং নির্বাচকরা আমার মতোই ভাবছেন – বিশ্বকাপ, বড় মঞ্চ, বড় ম্যাচ, ৫০ ওভারের ক্রিকেট, দিনাশ কার্তিক, “বলেছেন মঞ্জরেকার।

তাছাড়া, ৫৩ বছর বয়সী ক্রিকেটারের মন্তব্যকারী মঞ্জরেকার মন্তব্য করেছেন যে, কার্তিক এ ধরনের কিছু করেননি। “তাই এই সংখ্যা নির্বাচক দ্বারা অবজ্ঞা করা হয় যেখানে। অধিনায়ক, ব্যবস্থাপনা এবং তারা কের্তিকের সাথে যা দেখেছেন, তা নিয়ে স্বভাবতই ভাবছেন, তিনিই বিশ্বকাপে আমাদের ৫০ ওভারের ক্রিকেটকে উত্তেজিত করবেন এবং তারা বলবেন না এবং আমি তাদের জন্য দুঃখিত নই। মনজ্রেকার শেষ!

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ। 5

বাস্তবিকই, কার্তিক খেলাটির সংক্ষিপ্ততম সংস্করণে ভালো করেছেন। ইংল্যান্ড ও ওয়েলসের ২০১৭ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে কার্তিক ২০ ম্যাচে ৪২৫ রান করেন।

Leave a comment

Your email address will not be published.