সম্প্রতি ক্রিকবাজের তরফে প্রাক্তন ভারতীয় পেসার আশিষ নেহেরার কাছে চলতি বিশ্বকাপে নিজের পছন্দের একাদশ বাছাই করতে অনুরোধ করা হয়েছিল।আর এমন কাজটি করতে গিয়ে বছর চল্লিশের এই প্রাক্তন পেসার সকলকে চমকে দিয়ে দলের অধিনায়ক নির্বাচন করলেন এম এস ধোনিকে।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপে তেমন কিছু করে উঠতে পারেনি ধোনি।ব‍্যাট হাতে তার রান সংখ্যা ২৭৩ , অন‍্যদিকে উইকেটের পিছনেও এবার আর তেমন কার্যকর ভূমিকা নিতে দেখা যায়নি তাকে।জীবনের শেষ বিশ্বকাপে দলকে ফাইনালে নিয়ে যেতে ব‍্যার্থ তিনি।

রোহিত শর্মা এবার ডেভিড ওয়ার্নারকে নিজের পছন্দের একাদশে ওপেনার হিসেবে রেখেছেন নেহেরা।প্রসঙ্গত, এবারের বিশ্বকাপে এখনো অবধি সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় প্রথম দুই স্থানে অভিযান যথাক্রমে রোহিত শর্মা (৬৪৮) এবং ডেভিড ওয়ার্নার (৬৪৭ ) ।এরপর নেহেরার তালিকায় তৃতীয় স্থানে রয়েছে বিরাট কোহলি যে এবারের বিশ্বকাপে করেছেন ৪৪৩ রান , পাঁচটি অর্ধশতরান সহ।প্রসঙ্গত, এবারের বিশ্বকাপে একটিও শতরানের ইনিংস নেই কোহলির।

এরপর তার তালিকায় আছেন কেন উইলিয়ামসন ৫৪৮ রান করে।ইতিমধ্যে বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গেছে নিউজিল্যান্ড।এখনও অবধি বিশ্বকাপে কিছু করে উঠতে ব‍্যার্থ নিউজিল্যান্ডের ওপেনার ব্যাটসম্যানেরা।এক্ষেত্রে বিশ্বকাপের ফাইনালে দেশকে নিয়ে যাওয়ার ক্ষেত্রে যথেষ্ট কৃতিত্ব দাবী করে উইলিয়ামসন‌।এরপর তার তালিকায় আছে বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল হাসান, যিনি এবারের বিশ্বকাপে ৬০৬ রান করার পাশাপাশি নিয়েছিলেন ১১ টি উইকেট।

শাকিব ছাড়া নেহেরার দলে দ্বিতীয় অলরাউন্ডার হিসেবে রয়েছেন বেন স্টোকস।একমাত্র স্পিনার হিসেবে রয়েছেন যুজবেন্দ্র চাহাল।

দলের তিন পেসার যথাক্রমে জোফ্রা আর্চার , মিচেল স্টার্ক এবং জসপ্রীত বুমরাহ।এবারের বিশ্বকাপে যাদের রানসংখ‍্যা যথাক্রমে ১৯,২৭ এবং ১৮ ।এবারের বিশ্বকাপে নিজেদের দলের হয়ে চমকপ্রদ পারফরম্যান্স দিয়ে এসেছে এই তিন পেসার।প্রসঙ্গত, আর্চারের কাছে উইকেট সংখ‍্যাটি বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকছে ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে।

একনজর আশিষ নেহেরার পছন্দের বিশ্বকাপ একাদশ :

রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি,কেন উইলিয়ামসন,শাকিব আল হাসান,এম এস ধোনি ( অধিনায়ক),বেন স্টোকস,যুজবেন্দ্র চাহাল,জোফ্রা আর্চার,মিচেল স্টার্ক এবং জসপ্রীত বুমরাহ।

SHARE

আরও পড়ুন

বিশ্বকাপ জিতেও হতাশ ইংল‍্যান্ড অধিনায়ক ইওন মর্গ‍্যান ! এই তার কারণ

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে ঘরে এসেছে বিশ্বকাপ।তা কেন্দ্র করে যখন গোটা ইংল্যান্ড জুড়ে উৎসবের মরশুম।ঠিক তখন খানিকটা...

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ভারতের দলে থাকছেন না এই তারকা ক্রিকেটার !

আরও একটি আন্তর্জাতিক সফর মিস করতে চলেছেন ভারতের উদীয়মান ক্রিকেট তারকা পৃথ্বী শাহ।এখনো চোট পুরোপুরি সেরে ওঠেনি...

বাংলাদেশ সফরের পর জাতীয় দলের কোচিং বিভাগে বড়োসড়ো রদবদল আনতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

আসন্ন বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে একদিবসীয় সিরিজের পর কোচিং বিভাগে বদল আনার চিন্তা ভাবনা করে ফেলেছে শ্রীলঙ্কা...

বিরাট কোহলি নাকি রোহিত শর্মা , কে সবচেয়ে বড়ো অধিনায়ক ? জানালেন ব্রাড হগ

ইউ টিউবে চ‍্যানেল রয়েছে প্রাক্তন অস্ট্রেলিয় স্পিনার ব্রাড হগের।" ব্রাড হগ টিভি নামের সেই ইউটিউব চ‍্যানেলে আমরা...

ফের জাতীয় দলে ফেরার আশাবাদী এই ভারতীয় ক্রিকেটার !

ফের আন্তর্জাতিক দলে ফেরার জন্যে পূর্ণ উদ‍্যমে লেগে পড়লেন মনীশ পান্ডে। আশা রাখছেন ফর্মের ধারাবাহিকতা এবং দুরন্ত...