কেএল রাহুলের দ্বৈত ভূমিকা নিয়ে খুশি নত ভারতের এই প্রাক্তন ক্রিকেটার 1

ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে সম্প্রতিই পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ শেষ হয়েছে। এই টি-২০ সিরিজকে নিজেদের দুর্দান্ত প্রদর্শনে ভারতের দল ৫-০ ফলাফলের বড়ো ব্যবধানে জিতে নিয়েছে। ভারতের এই সিরিজ জয়ে কেএল রাহুল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিনি ভারতের হয়ে পুরো সিরিজে ২২৪ রান করেছেন আর ম্যান অফ দ্যা সিরিজও হয়েছিলেন।

দ্বৈত ভূমিকা পালন করছেন কেএল রাহুল

কেএল রাহুলের দ্বৈত ভূমিকা নিয়ে খুশি নত ভারতের এই প্রাক্তন ক্রিকেটার 2

কেএল রাহুল বর্তমানে ভারতীয় দলের হয়ে দ্বৈত ভূমিকা পালন করছেন। তিনি দলের হয়ে ওপেনিংও করছেন আর সেই সঙ্গে দলের হয়ে উইকেটকিপিংও করছেন। এখনো পর্যন্ত তিনি এই দুই দায়িত্বই দারুণভাবে পালন করেছেন। যদিও ক্রিকেটের প্রাক্তন তারকাদের মত যে রাহুল স্রেফ ব্যাটসম্যান হিসেবেই দলের প্লেয়িং ইলেভেনে খেলুন।

ব্যাটসম্যান হিসবে খেলুন রাহুল

কেএল রাহুলের দ্বৈত ভূমিকা নিয়ে খুশি নত ভারতের এই প্রাক্তন ক্রিকেটার 3

ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া ইএসপিএন ক্রিক ইনফোর জন্য আর্টিকেল লিখেছেন। যেখানে তারও মত যে কেএল রাহুলের দ্বৈত ভূমিকা পালন করা উচিত নয়। তাকে ব্যাটসম্যান হিসেবেই দলের প্লেয়িং ইলেভেনে খেলানো উচিত। তার মত যে টিম ম্যানেজমেন্ট যদি কিছু সময়ের জন্য এমনটা করে তাহলে ঠিক আছে, কিন্তু দীর্ঘ সময়ের জন্য এই ভাবনা ভুল হতে পারে। তিনি যুক্তি দিয়েছেন যে পুরো ইনিংস চলাকালীন কিপিং করা ব্যাটিং করা সহজ নয়। সেই সঙ্গেই তিনি বলেছেন যে অ্যাডাম গিলক্রিস্ট অবশ্যই এমনটা করেছেন কিন্তু তার নিজের শুরুর ক্রিকেট কেরিয়ারে এটার অভ্যাস ছিল। অন্যদিকে কেএল রাহুলের ক্ষেত্রে তেমনটা নয়। তিনি জুনিয়র ক্রিকেট থেকেই একজন পার্টটাইম উইকেটকিপার থেকেছেন।

খেলোয়াড়ের খেলার জায়গা সুনিশ্চিত করা উচিত

কেএল রাহুলের দ্বৈত ভূমিকা নিয়ে খুশি নত ভারতের এই প্রাক্তন ক্রিকেটার 4

আকাশ চোপড়া নিজের আর্টিকেলে আগে আরো লেখেন যে আপনার প্রত্যেক খেলোয়াড়ের খেলার জায়গা সুনিশ্চিত করা উচিত, তখনই আপনি তাদের কাছ থেকে সেরাটা পেতে পারেন। তার মত যে যে কোনো ব্যাটসম্যানকেই আলাদা আলাদা নম্বরে ব্যাটিং করানো সঠিন নয়। সেই সঙ্গে তিনি যুক্তি দিয়েছেন যে আগে সর্বশ্রেষ্ঠ দল তারাই থেকেছে যাদের ব্যাটিং ক্রম নির্ধারিত থাকত।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *