এই প্রাক্তণ তারকা এমএসকে প্রসাদের উপর তুললেন প্রশ্ন, বললেন দিলীপ বেঙ্গসরকারের হওয়া উচিত প্রধান নির্বাচক
BCCI chief selector MSK Prasad addressing a press conference at BCCI headquarter on Friday. Express photo by Prashant Nadkar, 06th January 2016, Mumbai *** Local Caption *** BCCI chief selector MSK Prasad addressing a press conference at BCCI headquarter on Friday. Express photo by Prashant Nadkar, 06th January 2016, Mumbai

ভারতীয় দলের প্রাক্তণ তারকা উইকেটকিপার ব্যাটসম্যান ফারুক ইঞ্জিনিয়ার ভারতীয় দলের নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের উপর প্রশ্ন তুললেন। আসলে ফারুক ইঞ্জিনিয়ার স্পোর্টস স্টারের সঙ্গে কথা বলতে গিয়ে বলেছেন যে অস্ট্রেলিয়ায় কোনো ভালো উইকেটকিপারকে কেনো পাঠানো হয়নি। তার বক্তব্য যে, পার্থিব প্যাটেল আর ঋষভ দুজনেরই উইকেটকিপি যথেষ্ট কমজোরি, এইকারণে কিভাবে এই দুই খেলোয়াড়কে নির্বাচকরা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সুযোগ দিয়ে দিলেন। কেনো কোনো বিশেষজ্ঞ উইকেটকিপারকে দলে জায়গা দেওয়া হয়নি।

ও কি জাতীয় নির্বাচক কর্তা হওয়ার যোগ্য?
এই প্রাক্তণ তারকা এমএসকে প্রসাদের উপর তুললেন প্রশ্ন, বললেন দিলীপ বেঙ্গসরকারের হওয়া উচিত প্রধান নির্বাচক 1
নির্বাচকদের উপর প্রশন তুলে স্পোর্টস স্টারের সঙ্গে কথাবার্তা বলতে গিয়ে ফারুক ইঞ্জিনিয়ার নিজের বয়ানে বলেছেন, “ জাতীয় নির্বাচক কে? ও কী খুব বেশি ক্রিকেট খেলেছে? ও কি জাতীয় নির্বাচক কর্তা হওয়ার যোগ্য? যদি আপনি নির্বাচক হন তো আপনাকে উচ্চস্তরীয় ক্রিকেট খেলা উচিত যাতে আপনি খেলাটাকে ভেতর থেকে জানতে পারেন, নির্বাচকদের রাজনৈতিকভাবে নিযুক্ত করার কোনো বিষয় হওয়া উচিত নয়”।

দিলীপ বেঙ্গসরকারের হওয়া উচিত নির্বাদকদের চেয়ারম্যান

এই প্রাক্তণ তারকা এমএসকে প্রসাদের উপর তুললেন প্রশ্ন, বললেন দিলীপ বেঙ্গসরকারের হওয়া উচিত প্রধান নির্বাচক 2
MCA Vice President Dilip Vengsarkar and Vighnesh Shahane , IDBI CEO Federal Life Insurance during the launch of MCA-IDBI Bowling foundation held at Hotel Trident on Thursday. Express Photo by Kevin D’Souza. 09.07.2015. Mumbai.

ফারুক ইঞ্জিনিয়ার আগে নিজের বয়ানে দিলীপ বেঙ্গসরকারকে প্রধান নির্বাচক করার দাবী করে বলেন, “ আমার কাছে নির্বাচকদের চ্যেয়ারম্যান দিলীপ বেঙ্গসরকারের হওয়া উচিত। আমি ওকে ফেরাতে চাইব। ও প্রত্যেক জায়গায় খেলেছে। মহিন্দর অমরনাথ, কপিল দেবের মতো লোকেদের কাছ থেকেও আপনি এই কাজ নিতে পারেন, কারণ ওরা প্রত্যেক দেশে যথেষ্ট ক্রিকেট খেলেছে। আমি জানিনা যে ওদের কাছে সময় আছে কিনা, কিন্তু আপনার এমন লোকেদের প্রয়োজন যারা এই খেলাটাকে জানে আর প্রত্যেক জায়গায় খেলেছে”।

একটি দুটি টেস্ট ম্যাচ খেলিয়েদের নির্বাচক হওয়া উচিত নয়
এই প্রাক্তণ তারকা এমএসকে প্রসাদের উপর তুললেন প্রশ্ন, বললেন দিলীপ বেঙ্গসরকারের হওয়া উচিত প্রধান নির্বাচক 3
স্পোর্টস স্টারের সঙ্গে কথাবার্তা বলতে গিয়ে ফারুক ইঞ্জিনিয়ার আগে আরও বলেন, “যে লোকেরা এক বা দুটি টেস্ট ম্যাচ খেলেছে, ওদের নির্বাচক করা উচিত নয়। ওদের সংগঠন ওদের প্রতিনিধিত্ব করে আর রাজনীতির কারণে ওরা নির্বাচক হয়ে যায়, কিন্তু আমার মনেহয় এমনটা একদমই হওয়া উচিত নয়। নির্বাচক কর্তা হওয়া সেই দাবীদার যিনি প্রত্যেক জায়গায় গিয়ে ক্রিকেট খেলেছেন আর ক্রিকেট খেলে অনেক বেশি অভিজ্ঞতা হাসিল করেছেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *