বিসিসিআইকে সাহায্য করতে এগিয়ে এলো এই দেশ, বলল আমাদের দিয়ে দাও এবারের আইপিএল আয়োজন

বিসিসিআই অনিশ্চিতকালের জন্য আইপিএল ২০২০কে স্থগিত করে দিয়েছে। দিন প্রতিদিন এর আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এই অবস্থায় না চাইতেও বিসিসিআইকে আইপিএল ২০২০কে পরবর্তী আদেশ পর্যন্ত স্থগিত করতে হয়েছে। এই টুর্নামেন্ট ২৯ মার্চ থেকে খেলা হওয়ার কথা ছিল, কিন্তু করোনা ভাইরাসের কারোনে একে প্রথমে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, এখন এটিকে অনিশ্চিতকালের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড নিজেদের দেশে আইপিএল করার প্রস্তাব দিল

বিসিসিআইকে সাহায্য করতে এগিয়ে এলো এই দেশ, বলল আমাদের দিয়ে দাও এবারের আইপিএল আয়োজন 1

মিডিয়া রিপোর্টসের মোতাবেক শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সভাপতি শাম্মি সিলভা এই ব্যাপারে বিসিসিআই আধিকারিকদের সংগে কথা বলেছেন আর তিনি চান যে তাদের দেশে আইপিএলের আয়োজন করা হোক। জানিয়ে দিই যে শ্রীলঙ্কায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ভীষণোই কম। সেখানে আক্রান্তের সংখ্যা ৪০০রও কম, আর এখনো পর্যন্ত এই মহামারীতে শ্রীলঙ্কায় মাত্র ৭জনের মৃত্যু হয়েছে।

জবাব হ্যাঁ হলে আমরা প্রস্তুত

বিসিসিআইকে সাহায্য করতে এগিয়ে এলো এই দেশ, বলল আমাদের দিয়ে দাও এবারের আইপিএল আয়োজন 2

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সভাপতি শাম্মি সিলভা লঙ্কাদীপা সংবাদপত্রের সঙ্গে কথাবার্তা বলতে গিয়ে নিজের একটি বয়ানে বলেছেন,

“যদি আইপিএল স্থগিত হয় তো আইপিএল ফ্রেঞ্চাইজিগুলি আর বিসিসিআইয়ের বড়ো লোকসান হবে। ওদের প্রায় ৫০০ মিলিয়ন ডলারের লোকসান হতে পারে। তো এই অবস্থায় এই লীগকে অন্যদেশে আয়োজিত করা যেতে পারে যেমনটা ওরা ২০০৯এ করেছিলেন। সেই সময় আইপিএল দক্ষিণ আফ্রিকায় খেলা হয়েছিল। যদি আমরা বিসিসিআইয়ের তরফে হ্যাঁ এ জবাব পাই তো আমরা ওদের প্রয়োজনীয় সমস্তকিছু উপলব্ধ করাতে প্রস্তুত। এর সঙ্গে শ্রীলঙ্কা স্বাস্থ্য বিভাগও সাহায্য করবে”।

বিসিসিয়ের হ্যাঁ এ জবাব দেওয়ার সম্ভবনা ভীষণই কম

বিসিসিআইকে সাহায্য করতে এগিয়ে এলো এই দেশ, বলল আমাদের দিয়ে দাও এবারের আইপিএল আয়োজন 3

বিসিসিআইয়ের তরফে হ্যাঁ এ জবাব দেওয়ার সম্ভাবনা প্রায়ের না এর সমান। আসলে সমস্য দেশগুলি নিজেদের বিমান চলাচলের উপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করে রেখেছে। এই অবস্থায় বিদেশী খেলোয়াড়দের আসাও মুশকিল হবে। বিসিসিআইও নিজের খেলোয়াড়দের জীবন বিপদে ফেলতে চাইবে না। বিসিসিআই আগেও নিজেদের বয়ানে বলেছে যে আমাদের মহান দেশে খেলার সঙ্গে যুক্ত প্রত্যেক মানুষের স্বাস্থ্য সবার আগে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *