নিউজিল্যাণ্ড বনাম ভারত: চতুর্থ ওয়ানডেতে এই চারজন খেলোয়াড়কে বিশ্রাম দিয়ে, এই চারজনকে দলে সুযোগ দিতে পারেন অধিনায়ক রোহিত শর্মা 1

নিউজিল্যাণ্ড আর ভারতের মধ্যে চলতি পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে চতুর্থ ম্যাচ ৩১ জানুয়ারি হ্যামিলটনে খেলা হবে। ঘরের দল নিউজিল্যাণ্ডের বিউরদ্ধে ভারতীয় দল ৩-০ অজেয় লীড নিয়ে ফেলেছে। এই অবস্থায় চতুর্থ ওয়ানডে ম্যাচে সিরিজের পরিণাম কোনো গুরুত্ব রাখেনা।

চতুর্থ ওয়ানডে হতে পারে এই চার সম্ভাব্য পরিবর্তন

ভারতীয় দল সিরিজকে নিজেদের পকেটে পোরার পর হ্যামিলটনে হতে চলা চতুর্থ ওয়ানডে ম্যাচে বেঞ্চে বসা কিছু খেলোয়াড়কে সুযোগ দিতে পারে। এই অবস্থায় আপনাদের আমরা ভারতীয় দলের সম্ভাব্য পরিবর্তন নিয়ে আপনাদের জানাব যা চতুর্থ ম্যাচে করা হতে পারে। আসুন একবার দেখে নেওয়া যাক।

ভুবনেশ্বর কুমারের জায়গায় মহম্মদ সিরাজ

ভারতীয় দলের জোরে বোলার ভুবনেশ্বর কুমার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ওয়ানডে ম্যাচের পর নিউজিল্যাণ্ডের বিরুদ্ধেও প্রথম তিনটি ম্যাচ খেলেছেন। সিরিজ সিল হওয়ার পর ভুবনেশ্বর কুমারকে চতুর্থ ওয়ানডে ম্যাচে বিশ্রাম দেওয়া হতে পারে।

নিউজিল্যাণ্ড বনাম ভারত: চতুর্থ ওয়ানডেতে এই চারজন খেলোয়াড়কে বিশ্রাম দিয়ে, এই চারজনকে দলে সুযোগ দিতে পারেন অধিনায়ক রোহিত শর্মা 2
ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: Mohammed Siraj of India bowls during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

ভুবনেশ্বর কুমারের জায়গায় টিম ম্যানেজমেন্ট তরুণ জোরে বোলার মহম্মদ সিরাজকে সুযোগ দিতে পারে। মহম্মদ সিরাজকে সম্প্রতিই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সুযোগ দেওয়া হয়েছিল কিন্তু তিনি কোনো প্রভাব ফেলতে পারেন নি।

মহম্মদ শামির জায়গায় খলিল আহমেদ

ভারতীয় দলের অভিজ্ঞ জোরে বোলার মহম্মদ শামি টেস্টের পর ওয়ানডেতেও এখন নিজের জাদু দেখানো শুরু করে দিয়েছেন।মহম্মদ শামি নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে প্রথম তিন ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করেছেন।
নিউজিল্যাণ্ড বনাম ভারত: চতুর্থ ওয়ানডেতে এই চারজন খেলোয়াড়কে বিশ্রাম দিয়ে, এই চারজনকে দলে সুযোগ দিতে পারেন অধিনায়ক রোহিত শর্মা 3
মহম্মদ শামির ছন্দ দেখার পর এখন চতুর্থ ওয়ানডেতে তাকে বিশ্রাম দিয়ে তরুণ বোলার খলিল আহমেদকে পরখ করে দেখা যেতে পারেন। খলিল নিজের আন্তর্জাতিক ক্রিকেটের শুরুয়াত ভালো করেছেন।কিন্তু তিনি এই সিরিজে সুযোগ পাননি।

কুলদীপ যাদবের জায়গায় রবীন্দ্র জাদেজা

ভারতীয় দলের স্পিন বোলার কুলদীপ যাদব কিউরি দলের ঘুম ছুটিয়ে দিয়েছেন। কুলদীপ যাদব এমনিতে তো এখনো পর্যন্ত যথেষ্ট প্রভাবিত করেছেন কিন্তু এই সিরিজে কুলদীপকে আলাদাই ছন্দে দেখা যাচ্ছে।

নিউজিল্যাণ্ড বনাম ভারত: চতুর্থ ওয়ানডেতে এই চারজন খেলোয়াড়কে বিশ্রাম দিয়ে, এই চারজনকে দলে সুযোগ দিতে পারেন অধিনায়ক রোহিত শর্মা 4
SYDNEY, AUSTRALIA – JANUARY 12: Ravindra Jadeja of India appeals successfully for the wicket of Usman Khawaja of Australia during game one of the One Day International series between Australia and India at Sydney Cricket Ground on January 12, 2019 in Sydney, Australia. (Photo by Matt King/Getty Images)

দলে কুলদীপের জায়গা নিয়ে এখন আর কোনো রকম বিপদ নেই কিন্তু তাকে টিম ম্যানেজমেন্ট বিশ্রাম দিয়ে বাইরে বসা অলরাউণ্ডার রবীন্দ্র জাদেজাকে চতুর্থ ওয়ানডে ম্যাচে শামিল করতে পারে।

শিখর ধবনের জায়গায় শুভমান গিল

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবনের জন্য অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজ ততটা ভালো যায়নি কিন্তু নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে বর্তমান সিরিজে গব্বরের ব্যাট দারুণ চলছে।
নিউজিল্যাণ্ড বনাম ভারত: চতুর্থ ওয়ানডেতে এই চারজন খেলোয়াড়কে বিশ্রাম দিয়ে, এই চারজনকে দলে সুযোগ দিতে পারেন অধিনায়ক রোহিত শর্মা 5
শিখর ধবন তো ফর্মে রয়েছে আর দল সিরিজেও কব্জা করে ফেলেছে। এই অবস্থায় চতুর্থ ওয়ানডে ম্যাচের ঔপচারিকতাকে দেখে তরুণ ব্যাটসম্যান শুভমান গিলকে নিজের আন্তর্জাতিক কেরিয়ার শুরু করার সুযোগ দেওয়া হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *