আইপিএল ২০১৯ এর ফ্লপ ইলেভেন, যেনে নিন কে পেলেন অধিনায়কত্ব

আইপিএল ২০২০ শুরু হতে আর বেশি দেরী নেই। ইতিমধ্যেই আগামী মরশুমের আইপিএলের প্রস্তুতি শুরু হয়ে গেছে। তার আগে একবার স্মৃতির সরণী বেয়ে ঘুরে আসার যাক আইপিএল ২০১৯এ। আইপিএল ২০১৯এ যেখানে বেশ কিছু খেলোয়াড় দুর্দান্ত প্রদর্শন করে নিজের এক নতুন পরিচিত তৈরি করেছেন সেখানে আইপিএলে কিছু এমন খেলোয়াড়ও আছেন যারা এখন ফ্লপ প্রমানিত হয়েছেন। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে আইপিএল ২০১৯এর ফ্লপ ইলেভেনের ব্যাপারেই জানাব।

আম্বাতি রায়ডু

আইপিএল ২০১৯ এর ফ্লপ ইলেভেন, যেনে নিন কে পেলেন অধিনায়কত্ব 1

ফ্লপ ইলেভেন দলে আমরা সবার প্রথম নাম আম্বাতি রায়ডুর রেখেছি। তিনি এই মরশুমে ১৭টি ম্যাচ খেলেছিলেন। যেখানে তিনি ২৩.৫০ এর গড়ে মাত্র ২৮২ রানই করেছেন। এই সময় তার স্ট্রাইকরেট ছিল মাত্র ৯৩.০৬। তিনি ওপেনিং আর মিডল অর্ডার দুটিতেই ফ্লপ প্রমানিত হয়েছেন।

রবিন উথাপ্পা (উইকেটকিপার)

আইপিএল ২০১৯ এর ফ্লপ ইলেভেন, যেনে নিন কে পেলেন অধিনায়কত্ব 2

কেকেআরের রবিন উথাপ্পার জন্য এই মরশুমে বিশেষ কিছুই যায়নি। তিনি এই মরশুমে ১২টি ম্যাচের মধ্যে মাত্র ১১৫ স্ট্রাইকরেটে ২৮২ রান নিজের দলের হয়ে করেছেন।

কেন উইলিয়ামসন (অধিনায়ক)

আইপিএল ২০১৯ এর ফ্লপ ইলেভেন, যেনে নিন কে পেলেন অধিনায়কত্ব 3

সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক এবং গত মরশুমের অরেঞ্জ ক্যাপ বিজেতা কেন উইলিয়ামসনের জন্যও এই আইপিএল ভাল যায়নি। তিনি এই মরশুমে ৯টি ম্যাচ খেলেছেন যেখানে তিনি মাত্র ২২.২৮ গড়ে ১৫৬ রান করেছেন।

ডেভিড মিলার

আইপিএল ২০১৯ এর ফ্লপ ইলেভেন, যেনে নিন কে পেলেন অধিনায়কত্ব 4

কিংস ইলেভেন পাঞ্জাবের ডেভিড মিলারের জন্যও এই আইপিএল ভাল যায়নি। তিনি এই আইপিএম মরশুমে ১০টি ম্যাচ খেলে ২১৩ রানই করতে পেরেছেন। এর মধ্যে তিনি মাত্র একটিই হাফসেঞ্চুরি করেছেন।

কলিন ইনগ্রাম

আইপিএল ২০১৯ এর ফ্লপ ইলেভেন, যেনে নিন কে পেলেন অধিনায়কত্ব 5
Mumbai: Delhi Capitals’ Colin Ingram in action during the third IPL 2019 match between Mumbai Indians and Delhi Capitals at Wankhede Stadium in Mumbai on March 24, 2019. (Photo: IANS)

দিল্লি ক্যাপিটালসের কলিন ইনগ্রামও এবার আশানুরূপ প্রদর্শন করতে পারেননি। তিনি এই মরশুমে ১০টি ম্যাচ খেলে ১৮.৪০ গড়ে মাত্র ১৮৪ রানই করতে পেরেছেন।

ইউসুফ পাঠান

আইপিএল ২০১৯ এর ফ্লপ ইলেভেন, যেনে নিন কে পেলেন অধিনায়কত্ব 6

ইউসুফ পাঠান এই মরশুমে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে মোট ১০টি ম্যাচ খেলেছেন কিন্তু তিনি এর মধ্যে ১৩.৩৩ গড়ে মাত্র ৪০ রানই নিজের দলের হয়ে করতে পেরেছেন।

বেন স্টোকস

আইপিএল ২০১৯ এর ফ্লপ ইলেভেন, যেনে নিন কে পেলেন অধিনায়কত্ব 7
Ben Stokes of RR during match 4 of the Vivo Indian Premier League Season 12, 2019 between the Rajasthan Royals and the Kings XI Punjab held at the Sawai Mansingh Stadium in Jaipur on the 25th March 2019
Photo by: Rahul Gulati /SPORTZPICS for BCCI

রাজস্থান রয়্যালসের বেন স্টোকসেরও এই আইপিএল খুব একটা ভাল যায়নি। তিনি এই মরশুমে মোট ৯টি ম্যাচ খেলেছেন আর মধ্যে তিনি মাত্র ১২৩ রানই করেছেন। বোলিংয়েও তিনি এই মরশুমে অনেক দামী প্রমানিত হয়েছেন। তিনি এইমরশুমে ১১.২২ ইকোনমি রেটে রান দিয়েছেন।

কুলদীপ যাদব

আইপিএল ২০১৯ এর ফ্লপ ইলেভেন, যেনে নিন কে পেলেন অধিনায়কত্ব 8

কেকেআরের চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদবের এই আইপিএল ভীষণই খারাপ থেকেছে, তিনি এই মরশুমে মোট ৯টি ম্যাচ খেলেছেন যেখানে তিনি ৮.৬৬র ইকোনমি রেটে মাত্র ৪টি উইকেট হাসিল করেছেন।

জয়দেব উনাকট

আইপিএল ২০১৯ এর ফ্লপ ইলেভেন, যেনে নিন কে পেলেন অধিনায়কত্ব 9

জয়দেব উনাকট এই আইপিএল মরশুমে রাজস্থান রয়্যালসের হয়ে মোট ১১টি ম্যাচ খেলেছেন যেখানে তিনি ১০.৬৬র ভীষণই খারাপ ইকোনমি রেটে মাত্র ১০টি উইকেট হাসিল করেছেন।

উমেশ যাদব

আইপিএল ২০১৯ এর ফ্লপ ইলেভেন, যেনে নিন কে পেলেন অধিনায়কত্ব 10

উমেশ যাদবও এই আইপিএল মরশুমে যথেষ্ট দামী প্রমানিত হয়েছেন। তিনি এই মরশুমে আরসিবির হয়ে মোট ১১টি ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ৯.৮০ ইকোনমি রেটে মাত্র ৮টি উইকেট হাসিল করেছেন।

মহম্মদ সিরাজ

আইপিএল ২০১৯ এর ফ্লপ ইলেভেন, যেনে নিন কে পেলেন অধিনায়কত্ব 11

মহম্মদ সিরাজের জন্যও এই আইপিএল মরশুমে ভুলিয়ে দেওয়ার মত থেকেছে। তিনি এই মরশুমে ৯টি ম্যাচ খেলেছেন যারমধ্যে তিনি ৯.৫৫ ইকোনমি রেটে মাত্র ৭টি উইকেট হাসিল করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *