আইপিএল খেলতে পারবেন না এই দুই সুপারস্টার ক্রিকেটার! খেলার অনুমতি দেবে না ক্রিকেট বোর্ড 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসরের বাকি ম্যাচগুলি সংযুক্ত আরব আমিরশাহিতে স্থানান্তরিত হয়েছে। বিসিসিআই জানিয়েছে, টুর্নামেন্টের বাকি ৩১টি ম্যাচ সেপ্টেম্বর ও অক্টোবরের মধ্যে খেলা হবে। সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল ২০২১ এর বাকি ম্যাচে অনেক বড় বিদেশি নাম খেলতে দেখা যাবে না। ইংলিশ ক্রিকেট বোর্ড (ইসিবি) ইতিমধ্যে পরিষ্কার জানিয়ে দিয়েছে যে ইংলিশ ক্রিকেটাররা আন্তর্জাতিক ক্রিকেটে মনোনিবেশ করবে এবং আইপিএলের দ্বিতীয় অংশে খেলতে দেখা যাবে না। এদিকে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড আইপিএলের জন্য সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমানকে এনওসি দেওয়ার বিষয়ে স্পষ্টভাবে অস্বীকার করেছে।

IPL postponed: BCB to bring back Shakib, Mustafiz under special arrangements

বাংলাদেশ ভিত্তিক বেসরকারী চ্যানেল ইকাতাতুর টিভির সাথে আলাপকালে বিসিবি বলেছিল, “আমাদের আন্তর্জাতিক প্রতিশ্রুতি দেওয়া রয়েছে, আইপিএলের জন্য কোনও আপত্তি শংসাপত্র (এনওসি) দেওয়া প্রায় অসম্ভব। তাদের এনওসি দেওয়ার কোনও সুযোগ আমি দেখছি না। টি টোয়েন্টি বিশ্বকাপ এগিয়ে আসছে এবং প্রতিটি ম্যাচ আমাদের জন্য এখন গুরুত্বপূর্ণ।” সাকিব আল হাসানকে আইপিএল ২০২১ সালে কলকাতা নাইট রাইডার্স দলের হয়ে খেলতে দেখা গেছে, মুস্তাফিজুর রহমান রাজস্থান রয়্যালসের অংশ ছিলেন।

Schedule of IPL matches of Shakib-Mustafiz

প্রতিবেদন অনুসারে, আইপিএল ২০২১ এর বাকি ম্যাচগুলির জন্য প্যাট কামিন্সকেও পাওয়া যাবে না এবং কাঙ্গারুর বাকী খেলোয়াড়রা ক্রিকেট অস্ট্রেলিয়ার খেলার সিদ্ধান্তের উপর নির্ভর করবে। তবে বিসিসিআইয়ের সহসভাপতি রাজীব শুক্লা স্পষ্ট করে বলেছেন, বিদেশি খেলোয়াড়ের অনুপস্থিতির কারণে আইপিএল ২০২১ প্রভাবিত হবে না এবং সংযুক্ত আরব আমিরশাহিতে টুর্নামেন্টটি সম্পন্ন হবে। আইপিএল ২০২১ এর বাকি ম্যাচগুলির জন্য সংযুক্ত আরব আমিরশাহির স্টেডিয়ামে দর্শকরা প্রবেশ করতে পারবেন। তবে সংযুক্ত আরব আমিরশাহি সরকারের বিধি মোতাবেক করোনার ভ্যাকসিন লাগানো দরকার হবে।

Leave a comment

Your email address will not be published.