Shikhar Dhawan of India and Dinesh Karthik of India celebrates win during the 3rd One Day International between India and Sri Lanka held at the The ACA-VDCA Stadium, Visakhapatnam on the 17 December 2017 Photo by Deepak Malik / BCCI / Sportzpics

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টি-২০ সিরিজ সমাপ্ত হয়ে গিয়েছে। এখন ভারতীয় দলকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে হবে। সিডনিতে খেলা হওয়া তৃতীয় তথা শেষ টি-২০তে ভারত ঘরের দল অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে।এই জয়ের সঙ্গেই টিম ইন্ডিয়া টি-২০ সিরিজ ১-১এ সমতা ফিরিয়েছে। ব্রিসবেনে খেলা হওয়া প্রথম টি-২০ অস্ট্রেলিয়া দল ৪ রানের ব্যবধানে জিতেছিল। মেলবোর্নে খেলা দ্বিতীয় টি-২০ ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়ে যায়। এই সিরিজে দুর্দান্ত প্রদর্শন করা শিখর ধবনকে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত করা হয়েছে।

ধবন আর কার্তিক দুর্দান্ত ফর্মে

শিখর ধবন এই টি-২০ সিরিজে ১১৭ রান করেছেন। ধবন ছাড়াও দীনেশ কার্তিকও দুর্দান্ত ব্যাটিং করে সকলকে প্রভাবিত করেছেন।তিনি প্রথম ম্যাচে ১৩ বলে বিস্ফোরক ৩০ রান করেছিলেন অন্যদিকে শেষ ম্যাচেও তিনি ২২ রান করে অপরাজিত থাকেন। এইভাবে এই দুই খেলোয়ার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার হিরো প্রমানিত হয়েছেন। কিন্তু এই দুই খেলোয়াড় টেস্ট দলেসুযোগ পাননি।তাদের জায়গায় ঋষভ পন্থ আর কেএল রাহুলকে সুযোগ দেওয়া হয়েছেল।এই দুই খেলোয়াড় আউট অফ ফর্মে রয়েছেন।

টেস্ট দলে শিখর ধবন আর দীনেশ কার্তিককে সুযোগ দেওয়া হয়নি

৬ ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার টেস্ট ম্যাচের সিরিজ শুরু হচ্ছে। এই সিরিজের জন্য ভারতীয় দল প্রায় একমাস আগেই দল বেছে নিয়েছেন। এই দলে দীনেশ কার্তিক আর ধবন দুজনের নামই নেই।বরং টি-২০ সিরিজে খারাপ প্রদর্শন করা কেএল রাহুল এবং ঋষভ পন্থকে এই দলে জায়গা দেওয়া হয়েছে।

পন্থ আর কেএল রাহুল থেকেছেন ফ্লপ

যেখানে পন্থ দুটি ম্যাচে ২০,০ স্কোরে আউট হন সেখানে রাহুলও দুটি ম্যাচে মাত্র ১৩, আর ১৪ স্কোর করে আউট হন। যেমনটা এই দুই প্লেয়ারের গত বেশ কিছু সময় ধরে বিদেশের মাটিতে ট্র্যাক রেকর্ড ভালো থাকে নি।এই অবস্থায় এটা দেখার মতো হবে যে এই টেস্ট সিরিজে এই দুই খেলোয়াড়ের প্রদর্শন কেমন্থাকে। পন্থের ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজ ভালো ছিল কিন্তু এই খেলোয়াড়ের সাম্প্রতিক প্রদর্শন ততটাও ভালো নয়।

কেএল রাহুলের ওয়েস্টইন্ডিজের সঙ্গে টেস্ট সিরিজ ভাল ছিল না

কেএল রাহুলের ওয়েস্টইন্ডিজের সঙ্গে টেস্ট সিরিজ ভালো যায়নি।তারপর ওয়ানডে ম্যাচে এই খেলোয়াড় সুযোগ পাননি। টি-২০তে এই খেলোয়াড় তিনটি ম্যাচে সুযোগ পান কিন্তু তিনি সেই সুযোগের ব্যবহার করতে পারেন নি।এখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও তার প্রদর্শনও এমনটাই ছিল।

আরও পড়ুন

মাজানসি সুপার লিগ ২০১৮: মহেন্দ্র সিং ধোনির হেলিকপ্টার শট খেললেন রশিদ খান

কিছুদিন আগে টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তানের বর্তমান তারকা ক্রিকেটারের তালিকায় সবার উপরে রয়েছেন রশিদ খান। সাদা বলের...

INDvsAUS: একুশ শতকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সেরা ৫টি জয়

সারা বিশ্বে ক্রিকেট ব্যাট-বলের খেলা হিসেবে পরিচিত থাকলেও আধুনিক যুগে এসে এর চেয়ে বেশি কিছু দেখা যায়...

INDvsASU: দ্বিতীয় টেস্টে জয়ের ধারা বজায় রাখতে হলে একটু ভিন্নভাবে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভারত জয় পেলেও ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। মাত্র ৩১ রানের জয়...

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পার্থে খেলা হবে। অ্যাডিলেডে খেলা হওয়া ম্যাচ ভারতীয় দল৩১...

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ
ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে...