পৃথ্বী শ ছাড়াও এই খেলোয়াড়কেও পাওয়া গেল ডোপিংয়ের দোষী, ৬ মাসের লাগল ব্যান

ভারতীয় ক্রিকেটের অন্দরে বুধবার দিন তিন তরুণ খেলোয়াড়কে নিয়ে একটা ভীষণই খারাপ খবর এসেছে। যখন ভারতের একজন আন্তর্জাতিক তরুণ প্রতিভাবান খেলোয়াড়ের সঙ্গেই দুই অন্য ঘরোয়া তরুণ ক্রিকেটারের উপর বিসিসিআই ডোপিং মামলায় ব্যান করে দেয়।

পৃথ্বী শ ছাড়াও এই দুই খেলোয়াড়ের উপরেই ডোপিংয়ের দোষ

ভারতীয় ক্রিকেট দলের আন্তর্জাতিক তরুণ প্রতিভাবান ব্যাটসম্যানের সঙ্গেই অন্য দুই তরুণ ঘরোয়া ক্রিকেটারকেও ডোপিং টেস্টে দোষী পাওয়া গিয়েছে যার ফলে বিসিসিআই অ্যাকশন নিয়ে তাদের ব্যান করে দিয়েছে।

পৃথ্বী শ ছাড়াও এই খেলোয়াড়কেও পাওয়া গেল ডোপিংয়ের দোষী, ৬ মাসের লাগল ব্যান 1

মুম্বাইয়ের পৃথ্বী শকে যেখানে নিষিদ্ধ অষুধ সেবনের মামলায় ৮ মাসের জন্য ব্যান করা হয়েছে সেখানে বিদর্ভের তরুণ খেলোয়াড় অক্ষয় দুলারভার আর রাজস্থানের দিব্য গজরাজকে ঘরোয়া মরশুম ২০১৮-২০১৯এ ডোপিংকে উলঙ্ঘন করার দোষী পাওয়া গিয়েছে।

বিদর্ভের অক্ষয় দুলারভার আর রাজস্থানের দিব্য গজরাজও ৬ মাসের জন্য ব্যান

বিদর্ভের তরুণ খেলোয়াড় অক্ষয় দুলারভার আর রাজস্থানের দিব্য গজরাজুও গত মরশুমে অনিচ্ছাকৃতভাবে বিশিষ্ট পদার্থ সেবন করে ফেলেছিলেন যা নিয়ে তদন্তে এটাকে পজিটিভ পাওয়া গিয়েছে আর বিসিসিআই দুই তরুণ খেলোয়াড়কেই কিছু সময়ের জন্য ব্যান করে দিয়েছে।

পৃথ্বী শ ছাড়াও এই খেলোয়াড়কেও পাওয়া গেল ডোপিংয়ের দোষী, ৬ মাসের লাগল ব্যান 2

বিসিসিআই নিজেদের ডোপিং রোধী নিয়মের উলঙ্ঘনের কারণে এই দুই খেলোয়াড়কেই ব্যান করেছে। যেখানে রাজস্থানের ক্রিকেটার দিব্য গজরাজকে ডোপিংয়ের জন্য ৬ মাসের ব্যান করা হয়েছে সেখান বিদর্ভের ক্রিকেটার অক্ষয় দুলারভারকেও ৬ মাসের জন্য ব্যান করা হয়েছে।

দুইই খেলোয়ড়ের মধ্যে এই স্যাম্পেলের পাওয়া গিয়েছিল এই পদার্থ

ডোপিং টেস্ট অনুসারে বিদর্ভের অক্ষয় অজান্তে ডেসসেটাইল ডিফ্লেজাকোর্ট মেটাবোলাইট নামক পদার্থ সেবন করেছিলেন যা একটি গ্লুকোকার্টিকোইড যা ওয়াডার নিয়মে নিষিদ্ধ পদার্থের তালিকায় পড়ে। অক্ষয়ের মধ্যে এই পদার্থ ১০ মার্চ ২০১৯এ অনুর্ধ্ব ২৩ টুর্নামেন্ট চলাকালীন দেওয়া স্যাম্পেলে পাওয়া গিয়েছিল।

পৃথ্বী শ ছাড়াও এই খেলোয়াড়কেও পাওয়া গেল ডোপিংয়ের দোষী, ৬ মাসের লাগল ব্যান 3

তো অন্যদিকে রাজস্থানের দিব্য গজরাজ চোখের চিকিৎসার জন্য নিষিদ্ধ পদার্থ সেবন করেছিলেন। ৫ ফেব্রুয়ারি ২০১৯এ কুচবিহার ট্রফি চলাকালীন তার মূত্রের স্যাম্পেলে অ্যাসিটাজোলমাইড পাওয়া গিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *