[cwa id='h1']

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

ক্রিকেট জগতের সবচেয়ে বড়ো আর জনপ্রিয় টি-২০ ক্রিকেট লীগগুলির মধ্যে একটি ইন্ডিয়ান প্রিমিয়াল লীগ, ক্রিকেট জগতকে এক সে এক খেলোয়াড় দিয়েছে। ২০০৮ থেকে আইপিএলের শুরু হওয়ার পর থেকে শুরু করে এখনো পর্যন্ত ক্রিকেট জগত বেশকিছু এমন খেলোয়াড় পেয়েছে যারা আন্তর্জাতিক ক্রিকেটও নাম কামিয়েছেন।

আইপিএলের এই তিন তারকা ভারতীয় দলে শামিল হয়ে জেতাতে পারেন টি-২০ বিশ্বকাপ

আইপিএলের ৩ খেলোয়াড় যদি পান টিম ইন্ডিয়ায় জায়গা তো ভারতকে জেতাতে পারেন টি-২০ বিশ্বকাপ 1

আইপিএলকে একরকমভাবে তরুণ খেলোয়াড়দের জন্য দুর্দান্ত মঞ্চ মনে করা যেতে পারে, যেখান থেকে বেশকিছু খেলোয়াড় বেরিয়ে সামনে এসেছেন। ভারতীয় ক্রিকেটের জন্যও আইপিএল যথেষ্ট লাভজনক প্রমানিত হয়েছে। এখান থেকে বারতীয় ক্রিকেট দলও বেশকিছু তারকা খেলোয়াড় পেয়েছে। এই বছরের শেষে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ হওয়ার কথা। যদিও তা হবে কী না তা নিয়ে এখনো সাসপেন্স রয়েছে, কিন্তু আইপিএলে খেলা এমন কিছু খেলোয়াড় রয়েছেন, যারা টি-২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দলে জায়গা পাওয়ার ক্ষমতা রাখেন। তো আসুন আপনাদের জানানো যাক সেই ৩জন খেলোয়াড়ের ব্যাপারে যারা ভারতীয় দলে শামিল হয়ে খেতাব জেতাতে পারেন।

নীতিশ রানা

আইপিএলের ৩ খেলোয়াড় যদি পান টিম ইন্ডিয়ায় জায়গা তো ভারতকে জেতাতে পারেন টি-২০ বিশ্বকাপ 2

দিল্লির তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান নীতিশ রাণা আইপিএলে এখনো পর্যন্ত দারুণ প্রদর্শন করতে সফল থেকেছেন। নীতিশ রাণা গতকিছু বছর ধরে আইপিএলে খেলছেন। তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের পর বর্তমানে দু বছর ধরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন। নীতিশ রাণা আইপিএলে নিজের ব্যাটিংয়ে সকলকেই প্রভাবিত করেছেন। নীতিশ রাণা এখনো পর্যন্ত নিজের আইপিএল কেরিয়ারে ৪৬টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ১৩৪ এর স্ট্রাইকরেটে ১০৮৫ রান করেছেন। নীতিশ রাণা এছাড়াও বোলিংয়েও যোগদান দেওয়ার ক্ষমতা রাখেন। এই অবস্থায় আক্রামণাত্মক ব্যাটিং আর স্পিন বোলিংয়ে নীতিশ রাণা যেমনটা প্রদর্শন দেখিয়েছেন, তাতে ভারতীয় দলেরও টি-২০ বিশ্বকাপের জন্য এমন খেলোয়াড়ের প্রয়োজন রয়েছে যিনি বিশ্বকাপের মতো টুর্নামেন্টে ভালো প্রদর্শন করতে পারেন।

কৃষ্ণাপ্পা গৌতম

আইপিএলের ৩ খেলোয়াড় যদি পান টিম ইন্ডিয়ায় জায়গা তো ভারতকে জেতাতে পারেন টি-২০ বিশ্বকাপ 3

ভারতীয় ক্রিকেটে এক সে এক প্রতিভাবাণ ক্রিকেটার উপস্থিত রয়েছেন। গত কিছু বছরে ঘরোয়া ক্রিকেট আর আইপিএলে বেশকিছু তরুণ তারকা সামনে উঠে এসেছেন যারা আলাদাই যোগ্যতার প্রমান দিয়েছেন। এদের মধ্যে করণাটকের তরুণ অলরাউন্ডার কৃষ্ণাপ্পা গৌতম এমন একটা নাম যিনি যথেষ্ট প্রভাবিত করেছেন। কৃষ্ণাপ্পা গৌতম আইপিএলে নিজের অলরাউন্ডার প্রতিভায় দেখিয়েছেন যে তিনি বল আর ব্যাট দুটিতেই অসাধারণ প্রদর্শন করার ক্ষমতা রাখেন। রাজস্থান রয়্যালসের হয়ে গত মরশুম পর্যন্ত খেলা গৌতম এবার কিংস ইলেভেন পাঞ্জাব দলের সদস্য। যেভাবে তিনি ঘরোয়া ক্রিকেট বা আইপিএলে প্রদর্শন করেছেন তাতে তিজি ভারতীয় দলেও দাবী পেশ করতে পারেন। গৌতমের কাছে বড়ো স্ট্রোক খেলার ক্ষমতা রয়েছে যা ভারতের জন্যও উপযোগী প্রমানিত হতে পারে।

সূর্যকুমার যাদব

আইপিএলের ৩ খেলোয়াড় যদি পান টিম ইন্ডিয়ায় জায়গা তো ভারতকে জেতাতে পারেন টি-২০ বিশ্বকাপ 4

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ এমন লীগ প্রমাণিত হয়েছে যেখানে ভারতীয় ক্রিকেটের লুকোনো প্রতিভাদের সামনে আসতে দেখতে পাওয়া গেছে। এই প্রতিভাদের মধ্যে একজন হলেন মুম্বাইয়ের ব্যাটসম্যান সূর্যকুমার যাদব। সূর্যকুমার এমনিতে তো মুম্বাইয়ের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন, যার দীর্ঘ সময় হয়ে গিয়েছে। কিন্তু এই ব্যাটসম্যান আইপিএলে বিশেষ প্রভাব ফেলেছেন। সূর্যকুমার যাদব কেকেআরের হয়ে কামাল করার পর এই সময় মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন আর ভীষণই ভালো প্রদর্শন করছেন। সূর্যকুমার যাদবের যেমন আইপিএল কেরিয়ারে থেকেছে তাতে তিনি ভারতীয় দলে শামিল হওয়ার যোগ্য। সূর্যকুমার যাদবের মধ্যে হিটিং এবিলিটি রয়েছে আর তিনি ভারতের হয়ে ভীষণই উপযোগী প্রমানিত হতে পারেন।

[cwa id='moreat']