INDVAUS: দ্বিতীয় টি-২০তে ভারতীয় দলে ৩ পরিবর্তন তারকা খেলোয়াড়ের আরো একবার দলে প্রত্যাবর্তন 1
VISAKHAPATNAM, INDIA - FEBRUARY 24: Krunal Pandya of India celebrates taking the wicket of Ashton Turner of Australia during game one of the T20I Series between India and Australia at ACA-VDCA Stadium on February 24, 2019 in Visakhapatnam, India. (Photo by Robert Cianflone/Getty Images)

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টি-২০ সিরিজের শুরুয়াত হয়ে গিয়েছেন। প্রথম ম্যাচে ভারতীয় দলকে রোমাঞ্চকর ম্যাচে হারের মুখে পড়তে হয়। ভারতীয় দল প্রথম ম্যাচে বেশ কিছু পরিবর্তনের সঙ্গে মাঠে নেমেছিল। ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন সুযোগ পাননি, অন্যদিকে বিজয় শঙ্করের দুর্দান্ত প্রদর্শন সত্ত্বেও তাকে দল থেকে বাদ দেওয়া হয়। প্রথম ম্যাচে হারের পর দুটি পরিবর্তন নিশ্চিত মানা হচ্ছে। আসুন আপনাদের আমরা দ্বিতীয় ম্যাচের জন্য ভারতের প্লেয়িং ইলেভেনের ব্যাপারে জানিয়ে দিই যে কোন খেলোয়াড়কে দলে রাখা হবে আর কাদের বাদ দেওয়া হবে।

১. রোহিত শর্মা

INDVAUS: দ্বিতীয় টি-২০তে ভারতীয় দলে ৩ পরিবর্তন তারকা খেলোয়াড়ের আরো একবার দলে প্রত্যাবর্তন 2
VISAKHAPATNAM, INDIA – FEBRUARY 24: Rohit Sharma of India
walks off after he was dismissed during game one of the T20I Series between India and Australia at ACA-VDCA Stadium on February 24, 2019 in Visakhapatnam, India. (Photo by Robert Cianflone/Getty Images)

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা প্রথম ম্যাচে ভালো প্রদর্শন করতে পারেননি। কিন্তু এই ব্যাটসম্যান যে কোনো সময়েই ফর্মে ফিরে আসতে পারেন। আর যখন এই খেলোয়াড় ফর্মে আসেন তো তখন ম্যাচ জিতেই দম নেন।

২. শিখর ধবন

INDVAUS: দ্বিতীয় টি-২০তে ভারতীয় দলে ৩ পরিবর্তন তারকা খেলোয়াড়ের আরো একবার দলে প্রত্যাবর্তন 3
Mumbai: India’s Shikhar Dhawan in action during a warm-up match against South Africa at Wankhede Stadium in Mumbai on Saturday. PTI Photo by Mitesh Bhuvad(PTI3_12_2016_000262B)

প্রথম ম্যাচে যেভাবে ব্যাটসম্যানরা প্রদর্শন করেছেন তাতে এই খেলোয়াড়ের দলে আসা নিশ্চিত মনে করা হচ্ছে। ধবন আর রোহিতের জুটি যদি মাঠে তাকে তো এই অবস্থায় বোলরা এমনিতেই চাপে পড়ে যায়। ফলে এই খেলোয়াড়ের দলে থাকা জরুরী।

৩. কেএল রাহুল
INDVAUS: দ্বিতীয় টি-২০তে ভারতীয় দলে ৩ পরিবর্তন তারকা খেলোয়াড়ের আরো একবার দলে প্রত্যাবর্তন 4

ভারতীয় দলের এই ব্যাটসম্যান নিজের ফর্মে ফেরত এসে গিয়েছেন। গত ম্যাচে এই খেলোয়াড় দুর্দান্ত ব্যাটিং করে ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় হয়েছেন।

৪. বিরাট কোহলি

INDVAUS: দ্বিতীয় টি-২০তে ভারতীয় দলে ৩ পরিবর্তন তারকা খেলোয়াড়ের আরো একবার দলে প্রত্যাবর্তন 5
VISAKHAPATNAM, INDIA – FEBRUARY 24: Virat Kohli of India bats during game one of the T20I Series between India and Australia at ACA-VDCA Stadium on February 24, 2019 in Visakhapatnam, India. (Photo by Robert Cianflone/Getty Images)

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি বড় ম্যাচের খেলোয়াড়। প্রথম ম্যাচে তার ব্যাট ততটা চলেনি। কিন্তু এই খেলোয়াড় যে কোনো মুহূর্তে ফর্মে ফিরে আসতে পারেন।

৫. ঋষভ পন্থ
INDVAUS: দ্বিতীয় টি-২০তে ভারতীয় দলে ৩ পরিবর্তন তারকা খেলোয়াড়ের আরো একবার দলে প্রত্যাবর্তন 6
বিশ্বকাপকে দেখে এই খেলোয়াড় সুযোগ পেতে পারেন। দীনেশ কার্তিকের ফ্লপ হওয়ায় পন্থ ফায়দা পেতে পারেন।

৬. মহেন্দ্র সিং ধোনি
INDVAUS: দ্বিতীয় টি-২০তে ভারতীয় দলে ৩ পরিবর্তন তারকা খেলোয়াড়ের আরো একবার দলে প্রত্যাবর্তন 7
ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ইনিংসকে যথেষ্ট খারাপ বলা হচ্ছে। তিনি আগের মত এখন ব্যাটিং করতে পারেন না। কিন্তু এই খেলোয়াড় যে কোনো সময় দলের জন্য উপযোগী প্রমানিত হতে পারেন।

৭. বিজয় শঙ্কর

INDVAUS: দ্বিতীয় টি-২০তে ভারতীয় দলে ৩ পরিবর্তন তারকা খেলোয়াড়ের আরো একবার দলে প্রত্যাবর্তন 8
HAMILTON, NEW ZEALAND – FEBRUARY 10: Vijay Shankar of India bats during the International T20 Game 3 between India and New Zealand at Seddon Park on February 10, 2019 in Hamilton, New Zealand. (Photo by Hannah Peters/Getty Images)

এই খেলোয়াড় লাগাতার ভালো প্রদর্শন করেছেন। কিন্তু প্রথম ম্যাচে এই খেলোয়াড়কে বাদ দেওয়ার সিদ্ধান্ত কারোরই মাথায় ঢোকেনি। এই খেলোয়াড় ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংও করতে পারেন।

৮. ক্রুণাল পাণ্ডিয়া

INDVAUS: দ্বিতীয় টি-২০তে ভারতীয় দলে ৩ পরিবর্তন তারকা খেলোয়াড়ের আরো একবার দলে প্রত্যাবর্তন 9
BRISBANE, AUSTRALIA – NOVEMBER 21: Krunal Pandya of India bowls during game one of the International Twenty20 series between Australia and India at The Gabba on November 21, 2018 in Brisbane, Australia. (Photo by Albert Perez/Getty Images)

পাণ্ডিয়া গত ম্যাচে ভালো বোলিং করেছিলেন। যদিও তিনি ব্যাটিংয়ে কামাল দেখাতে পারেননি। কিন্তু এই খেলোয়াড় আগামি ম্যাচে কামাল দেখাতে পারেন।

৯. যজুবেন্দ্র চহেল
INDVAUS: দ্বিতীয় টি-২০তে ভারতীয় দলে ৩ পরিবর্তন তারকা খেলোয়াড়ের আরো একবার দলে প্রত্যাবর্তন 10
ভারতীয় দলের এই বোলার অস্ট্রেলিয়া দলের জন্য মাথাব্যাথার কারণ প্রমানিত হতে আপ্রেন। এই খেলোয়াড় লাগাতার দুর্দান্ত প্রদর্শন করেছেন।

১০. সিদ্ধার্থ কৌল

INDVAUS: দ্বিতীয় টি-২০তে ভারতীয় দলে ৩ পরিবর্তন তারকা খেলোয়াড়ের আরো একবার দলে প্রত্যাবর্তন 11
Dharamshala: India’s Siddarth Kaul during practice session ahead of first ODI match against Sri Lanka at the HPCA Stadium in Dharamshala on Friday. PTI Photo by Manvender Vashist(PTI12_8_2017_000187A)

উমেশ যাদবের জায়গায় এই খেলোয়াড়ের দলের আসা নিশ্চিত মনে করা হচ্ছে। উমেশ যাদব গত ম্যাচে ভীষণই খারাপ বোলিং করেছিলেন।

১১. জসপ্রীত বুমরাহ

INDVAUS: দ্বিতীয় টি-২০তে ভারতীয় দলে ৩ পরিবর্তন তারকা খেলোয়াড়ের আরো একবার দলে প্রত্যাবর্তন 12
VISAKHAPATNAM, INDIA – FEBRUARY 24: Jasprit Bumrah of India celebrates taking the wicket of Aaron Finch of Australia during game one of the T20I Series between India and Australia at ACA-VDCA Stadium on February 24, 2019 in Visakhapatnam, India. (Photo by Robert Cianflone/Getty Images)

প্রথম ম্যাচে দুর্দান্ত বোলিং করা এই তারকা বোলার আগামি ম্যাচেও দলে থাকবেন। প্রথম ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করার পর এই বোলারকে বোলিংয়ের বিরাট কোহলি বলা হচ্ছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *