ভারতীয় দলের এই তিন খেলোয়াড় এই বিশ্বকাপে ৯টি দেশের ২৭জন খেলোয়াড়দের একা দিচ্ছে টক্কর

একটা ঝলমলে ট্রফি আর তা পাওয়ার জন্য একে অপরকে টক্কর দিচ্ছে দশটি দল। এই ট্রফি অনুষ্ঠিত হচ্ছে ইংল্যান্ড আর ওয়েলসের মাঠে আর এর ফাইনাল খেলা হবে ১৪জুলাই। ভারতকে এবার জয়ের প্রবল দাবীদার মানা হচ্ছে। এই দাবীদার এই কারণে মানা হচ্ছে কারণ ভারতীয় দলের স্কোয়াডে এবার ব্যাটসম্যানরা যেভাবে প্রদর্শন করে দেখাচ্ছেন ততটাই দুর্দান্ত প্রদর্শন করছেন বোলারাও।

ভারতীয় ব্যাটসম্যানদের বিশ্বকাপে প্রদর্শন

ভারতীয় দলের এই তিন খেলোয়াড় এই বিশ্বকাপে ৯টি দেশের ২৭জন খেলোয়াড়দের একা দিচ্ছে টক্কর 1

ভারতীয় দল এখনো পর্যন্ত চারটি ম্যাচ খেলেছে, যার মধ্যে তারা ৩টি ম্যাচ জিতেছে আর একটি ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়েছে। এই সমস্ত জয়ের শ্রেয় যায় ভারতের প্লেয়িং ইলেভেনকে। এই বিশ্বকাপে ভারতীয় দল একদম সঠিক চলছে। ভারতের ব্যাটিংয়ের কথা হলে শীর্ষ তিন ব্যাটসম্যান নিজেদের ব্যাটিংয়ের সৌজন্যে দলকে মজবুতি প্রদান করেন। ভারতীয় টপ অর্ডার তিন ম্যাচে ৮৪.৭৫ গড়ে রান করেছে যা বাকি দলগুলির চেয়ে সবচেয়ে বেশি। দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা তিন ইনিংসে ১৫৯.৫ গড়ে ৩১৯ রান করেছেন। তিনি এখনো পর্যন্ত জেতা তিন ম্যাচে ২টি সেঞ্চুরি আর একটি ম্যাচে হাফসেঞ্চুরি করেছেন।

ভারতীয় দলের শুরুর তিন ব্যাটসম্যান বাকি সমস্ত দলের উপর ভারি

ভারতীয় দলের এই তিন খেলোয়াড় এই বিশ্বকাপে ৯টি দেশের ২৭জন খেলোয়াড়দের একা দিচ্ছে টক্কর 2

ভারতীয় দলের তিন ব্যাটসম্যান রোহিত শর্মা, শিখর ধবন আর বিরাট কোহলি এই তিন এমন খেলোয়াড় রয়েছেন যারা ভারতকে একার দমে ম্যাচ জেতানোর সাহস রাখেন। রোহিত শর্মা তিনটি ইনিংসে ১৫৯.৫ গড়ে ৩১৯ রান করেছেন। অন্যদিকে শিখর ধবন দুটি ম্যাচে একটি সেঞ্চুরি সহ ৬২.৫ গড়ে ১২৫ রান করেছেন। হার্দিক পান্ডিয়া ভারতীয় ব্যাটিং লাইন আপের এক্স ফ্যাক্টর। পাণ্ডিয়া ১৬৭.৯২ স্ট্রাইকরেটে ৫৩ বলে ৮৯ রান করেছেন। শিখর ধবনের আহত হওয়ার পর কেএল রাহুলকে তার জায়াগায় নামানো হয়েছে এবং তিনি সকলের আশাকে সঠিক প্রমান করেছেন। রাহুল পাকিস্তানের বিরুদ্ধে দারুণ ব্যাটিং করেছেন। অধিনায়ক বিরাট কোহলি দুটি হাফসেঞ্চুরি করেছেন।

ভারতের আগের সফর

ভারতীয় দলের এই তিন খেলোয়াড় এই বিশ্বকাপে ৯টি দেশের ২৭জন খেলোয়াড়দের একা দিচ্ছে টক্কর 3

ভারতের ব্যাটিং ছাড়াও তাদের বোলিংও দারুণ কামাল দেখাচ্ছে। আজ ভারত নিজেদের পঞ্চম ম্যাচ আফগানিস্তানের বিরুদ্ধে খেলছে। আজকের ম্যাচ আফগানিস্তানের জন্য জেতা জরুরী কারণ তারা এই টুর্নামেন্টে এখনো পর্যন্ত একটি ম্যাচও জেতেনি আর তারা পয়েন্ট তালিকায় ১০ নম্বরে রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *