ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ভারতীয় দল এই চারজন প্লেয়ারকে দিতে পারে বাদ

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে চলতি দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ভারতীয় দল দুর্দান্ত প্রদর্শন করেছে। অ্যান্টিগাতে খেলা হওয়া প্রথম ম্যাচে ভারত ঘরের দল ওয়েস্টইন্ডিজকে ৩১৮ রানের বড়ো ব্যবধানে মাত দিয়ে সিরিজে ১-০ লীড হাসিল করে ফেলেছে।

দ্বিতীয় টেস্ট ম্যাচে হতে পারে ভারতীয় দলে এই চারটি পরিবর্তন

এখন ভারতীয় দল দ্বিতীয় টেস্টের জন্য প্রস্তুত যা ৩০ সেপ্টেম্বর থেকে জামাইকায় খেলা হবে। জামাইকাতে হতে চলা এই দ্বিতীয় টেস্ট ম্যাচে ভারতীয় দলকে জয়ের দাবীদার দেখাচ্ছে তো সেই সঙ্গে বিরাট কোহলি অ্যাণ্ড কোম্পানির নজরও সিরিজকে ২-০ সিল করার দিকে রয়েছে।

প্রথম টেস্ট ম্যাচে ধামাকেদার প্রদর্শন করা ভারতীয় দল দ্বিতীয় টেস্ট ম্যাচের জন্য দলে কিছু পরিবর্তন করতে পারে। কিছু খেলোয়াড়দের তাদের খারাপ প্রদর্শনের কারণে বাদ দেওয়া হতে পারে তো কিছু প্লেয়ারকে বিশ্রাম দেওয়া হতে পারে। এই অবস্থায় আপনাদের জানানো যাক সেই চারটি পরিবর্তনের ব্যাপারে যা দ্বিতীয় টেস্টে ভারতীয় দলে হতে পারে।

ঋষভ পন্থ

ভারতীয় ক্রিকেট দলের তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থের উপর গত বেশ কিছু সময় ধরে টিম ম্যানেজমেন্ট বেশি ভরসা দেখিয়েছে। ঋষভ পন্থকে সীমিত ওভারে ছাড়াপ টেস্ট ফর্ম্যাটে লাগাতার সুযোগ দেওয়া হচ্ছে। কিন্তু ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে ঋষভ পন্থ ব্যর্থ হয়েছেন।

ঋষভ পন্থ যেখানে প্র্যাকটিস ম্যাচের সঙ্গেই প্রথম টেস্ট ম্যাচে বিশেষ কিছুই করতে পারেননি তো অন্যদিকে এখন টিম ম্যানেজমেন্ট ঋদ্ধিমান সাহাকে দ্বিতীয় টেস্টে সুযোগ দিতে পারে। ঋদ্ধি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ভারত এ-র হয়ে খেলে নিজের ফর্ম প্রমান করেছিলেন।

ময়ঙ্ক আগরওয়াল

ভারতীয় ক্রিকেট দলের তরুণ ওপেনার ময়ঙ্ক আগরওয়ালকে অস্ট্রেলিয়া সফরে ডেবিউ করার সুযোগ দেওয়া হয়েছিল যেখানে তিনি নিজেকে প্রমান করে দলে জায়গা পাকা করা চেষ্টা করেছেন আর তাকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সুযোগ দেওয়া হয়েছে।

কিন্তু ময়ঙ্ক আগরওয়াল ওয়েস্টইন্ডিজ সফরের প্র্যাকটিস ম্যাচের সঙ্গেই প্রথম টেস্টে ভাল প্রদর্শন করতে পারেননি। এই অবস্থায় এখন দ্বিতীয় টেস্ট ম্যাচে রোহিত শর্মাকে সুযোগ দেওয়া হতে পারে যিনি প্র্যাকটিস ম্যাচে নিজেকে প্রমান করেছিলেন দুর্দান্ত হাফসেঞ্চুরি করে।

রবীন্দ্র জাদেজা

ভারতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা গত কিছু সময় ধরে ভাল প্রদর্শন করে আরো একবার তিন ফর্ম্যাটের দলেই জায়গা করে ফেলেছেন। রবীন্দ্র জাদেজা ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে দুর্দান্ত প্রদর্শন করেছেন।

জাদেজা নিজেকে তো প্রমান করে ফেলেছেন কিন্তু দ্বিতীয় টেস্ট ম্যাচে তাকে বিশ্রাম দেওয়া হতে পারে আর তার জায়গায় রবিচন্দ্রন অশ্বিনকে সুযোগ দেওয়া হতে পারে। আর অশ্বিনকে প্রথম টেস্ট ম্যাচে দলের বাইরে রাখা হয়েছিল।

মহম্মদ শামি

ভারতীয় ক্রিকেট দলের জোরে বোলার মহম্মদ শামী দুর্দান্ত প্রদর্শন করেছেন। মহম্মদ শামি নিজের প্রদর্শনে গত কিছু সময় ধরে নিজের জন্য বিশেষ জায়গা তৈরি করেছেন, যেখানে তিনি তিন ফর্ম্যাটেই ভাল প্রদর্শন করেছেন।

মহম্মদ শামি এমনিতে তো ভাল প্রদর্শন করছেন কিন্তু ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট তিনি বিশেষ কিছুই করতে পারেননি। একদিকে যেখানে ঈশান্ত শর্মা আর জসপ্রীত বুমরাহ ভাল প্রদর্শন করেছেন তো সেখানে শামি খুব একটা ভাল কিছুই করতে পারেননি, এই অবস্থায় দলের বাইরে থাকা উমেশ যাদবকে দ্বিতীয় টেস্ট ম্যাচে সুযোগ দেওয়া হতে পারে।

আরও পড়ুন

দীনেশ কার্তিক এস শ্রীসন্থ দ্বারা তোলা অভিযোগের দিলেন জবাব, বললেন ফালতু কথা বলছে ও

আইপিএল ২০১৩য় স্পট ফিক্সিংয়ের কারণে ভারতীয় জোরে বোলার এস শ্রীসন্থের কেরিয়ার শেষ হয়ে গিয়েছিল। সেই ঘটনার কারণ...

সকলকে ট্রোল করা যুবরাজ সিংয়ের মুখ বন্ধ করে দিলেন শচীন তেন্ডুলকর, কীভাবে জেনে নিন

সকলকে ট্রোল করা যুবরাজ সিংয়ের মুখ বন্ধ করে দিলেন শচীন তেন্ডুলকর, কীভাবে জেনে নিন
ভারতীয় দলের বাইরে থাকা হরভজন সিং আর প্রাক্তন তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং যে কারও লেগ পুলিং করতে...

INDvsSA: দ্বিতীয় টেস্টে ডবল সেঞ্চুরি করতেই শচীনের এই রেকর্ড ছুঁয়ে ফেললেন রোহিত শর্মা

INDvsSA: দ্বিতীয় টেস্টে ডবল সেঞ্চুরি করতেই শচীনের এই রেকর্ড ছুঁয়ে ফেললেন রোহিত শর্মা
রোহিত শর্মা রাঁচি টেস্টে দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে চলতি টেস্টে ডবল সেঞ্চুরি করেছেন। ব্যাটিংয়ের জন্য মুশকিল পিচে ভারতীয়...

রবীন্দ্র জাদেজার হাফসেঞ্চুরির পর বিরাট কোহলি দিলেন ঘোড়সওয়ার করার রিঅ্যাকশন, দেখুন ভিডিয়ো

ভারতীয় ক্রিকেট দল আর দক্ষিণ আফ্রিকার মধ্যে তৃতীয় টেস্ট ম্যাচ রাঁচির জেএসসিএ স্টেডিয়ামে খেলা হচ্ছে। টস জিতে...

ভিডিয়ো: একদিকে উমেশ যাদব করছিলেন ছক্কার বৃষ্টি, ওদিকে বিরাটের মুখে দেখা যাচ্ছিল এই এমন অদ্ভুত রিঅ্যাকশন

ভারত আর দক্ষিণ আফ্রিয়াক্র মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা আজ রবিবার...