ইংল্যান্ড বনাম ভারত: আহত অশ্বিন যদি না হন ফিট তো রবীন্দ্র জাদেজা নন বরং এই খেলোয়াড়কে পাঠানো হবে ইংল্যান্ডে

শুরুয়াতি দুটি টেস্ট ম্যাচে হারের পর তৃতীয় টেস্টে ভারত ইংল্যান্ডকে ২০৩ রানের বড় ব্যবধানে হারিয়ে দিয়েছে। ভারতের জন্য তৃতীয় টেস্টে একটি খারাপ খবরও আসছে। আসলে ভারতীয় দলের স্টার স্পিনার রবিচন্দ্রন অশ্বিন সম্পূর্ণরূপে ফিট নন। তৃতীয় টেস্টেও বেশ কয়েকবার তাকে মাঠের বাইরে যেতে দেখা গিয়েছে। অন্যদিকে অধিনায়ক কোহলিও ম্যাচের পর অশ্বিনের আহত হওয়ার কথা বলেছিলেন। বিরাট অশ্বিনের চোট নিয়ে কথা বলতে গিয়ে বলেছিলেন, “ আমরা এই ম্যাচে ডমিনেট করেছি, কারণ আমরা বোর্ডে রান তুলেছিলাম, আর তারপর বোলাররা আমাদের জন্য ভালো প্রদর্শন করেছেন। আমাদের বোলাররা সম্পূর্ণরূপে প্রস্তুত ছিল, এমনকী অশ্বিনও নিজের চোট থাকা সত্ত্বেও ভাল প্রদর্শন করেছে। বোলিংয়ে আবারও ২০ উইকেট নেওয়াই আমাদের বোলিংয়ের শক্তিকেই দর্শায়”। যদি রবিচন্দ্রন অশ্বিন চতুর্থ টেস্টের আগে পর্যন্ত ফিট না হতে পারে আর ভারতীয় দল থেকে ছিটকে যান তাহলে কোনও অন্য খেলোয়াড় তার জায়গায় দলে সুযোগ পেতে পারেন। এই চার খেলোয়াড়দের মধ্যে কোনও একজন পেতে পারেন অশ্বিনের জায়গায় সুযোগ।

কুলদীপ যাদব
ইংল্যান্ড বনাম ভারত: আহত অশ্বিন যদি না হন ফিট তো রবীন্দ্র জাদেজা নন বরং এই খেলোয়াড়কে পাঠানো হবে ইংল্যান্ডে 1
কুলদীপ যাদব শুরুয়াতি তিন টেস্ট ম্যাচের জন্য ভারতীয় দলে নির্বাচিত হয়েছিলেন, কিন্তু তাকে শেষ দুটি টেস্ট ম্যাচে দল থেকে বাদ দেওয়া হয়েছে। যদি অশ্বিন নিজের চোটের কারণে শেষ দুটি টেস্ট ম্যাচ থেকে ছিটকে যান তাহলে নিশ্চিতভাবেই কুলদীপ যাদব দলে সুযোগ পেতে পারেন।

অক্ষর প্যাটেল
ইংল্যান্ড বনাম ভারত: আহত অশ্বিন যদি না হন ফিট তো রবীন্দ্র জাদেজা নন বরং এই খেলোয়াড়কে পাঠানো হবে ইংল্যান্ডে 2
অক্ষর প্যাটেল বর্তমানে ইংল্যান্ডের মাটিতেই কাউন্টি ক্রিকেট খেলছেন। অক্ষর নিজের কাউন্টি অভিষেক ম্যাচেই ৯৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন এবং নিজের দল ডারহ্যামের জন্য উইকেটও নিয়েছেন। কাউন্টিতে তার দুর্দান্ত প্রদর্শন দেখে তাকে অশ্বিনের জায়গায় দলে নেওয়া হতে পারে।

ক্রুণাল পান্ডিয়া
ইংল্যান্ড বনাম ভারত: আহত অশ্বিন যদি না হন ফিট তো রবীন্দ্র জাদেজা নন বরং এই খেলোয়াড়কে পাঠানো হবে ইংল্যান্ডে 3
ক্রুণাল পান্ডিয়া এমন একজন প্লেয়ার যিনি লাগাতার ঘরোয়া ক্রিকেটে ভাল প্রদর্শন করে চলেছেন। তিনি আইপিএলেও দুর্দান্ত প্রদর্শন করেছেন। অন্যদিকে নিজের দল বরোদা এবং টিম ইন্ডিয়ার জন্যও তার প্রদর্শন সবসময়ই দুর্দান্ত থেকেছে। ফলে ক্রুণালও অশ্বিনের একজন সঠিক বিকল্প প্রমাণ হতে পারেন।

কে গৌতম
ইংল্যান্ড বনাম ভারত: আহত অশ্বিন যদি না হন ফিট তো রবীন্দ্র জাদেজা নন বরং এই খেলোয়াড়কে পাঠানো হবে ইংল্যান্ডে 4
কর্ণাটকের অলরাউন্ডার কে গৌতম খুব কম সময়েই নিজের নাম কামিয়ে ফেলেছেন। কে গৌতম ব্যাটিং এবং বোলিং দুই বিভাগেই দলের জন্য যোগদান দেওয়ার ক্ষমতা রাখেন। আইপিএলে নিজের প্রতিভার প্রদর্শন তিনি বিশ্বকে দেখিয়েছেন। ইশ্বিনের জায়গায় শেষ দুটি টেস্টের জন্য গৌতমের নির্বাচনও ভাল সিদ্ধান্ত হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *