বিশ্ব ক্রিকেটের এই পাঁচ ঐতিহাসিক রেকর্ড যা আজ খালি লোকেশ রাহুলের নামেই নথিভূক্ত রয়েছে

কেএল রাহুল ভারতীয় দলের সবচেয়ে প্রতিভাশালী খেলোয়াড়দের মধ্যে একজন। অনেক কম সময়েই তিনি নিজে বড় নাম তৈরি করে ফেলেছেন। কেএল রাহুল ভারতের সেই খেলোয়াড়দের তালিকায় রয়েছেন যার নামে ক্রিকেটের তিন ফর্ম্যাটেই সেঞ্চুরি রয়েছে। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে রাহুকের পাঁচ এমন রেকর্ডের ব্যাপারে জানাব যা খালি রাহুলের নামেই রয়েছে। ভারতের আর কোনও খেলোয়াড় এই রেকর্ড এখনও পর্যন্ত নিজের নামে করতে পারেন নি।

নিজের অভিষেক ওয়ানডেতেই সেঞ্চুরি
বিশ্ব ক্রিকেটের এই পাঁচ ঐতিহাসিক রেকর্ড যা আজ খালি লোকেশ রাহুলের নামেই নথিভূক্ত রয়েছে 1
কেএল রাহুল একমাত্র একম ভারতীয় প্লেয়ার যিনি নিজের ওয়ানডে আন্তর্জাতিক অভিষেকেই সেঞ্চুরি করেছেন। কেএল রাহুল নিজের ওয়ান্ডে আন্তর্জাতিক ডেবিউ ১১জুন ২০১৬য় জিম্বাবোয়ের বিরুদ্ধে করেছিলেন। কেএল রাহুল এই ম্যাচে ১১৫ বলে ১০০ রানের অপরাজিত ইনিংস খেলে ভারতীয় দলকে জয় এনে দিয়েছিলেন।

মাত্র ১৭টি টি২০ আন্তর্জাতিক্ম্যাচের মধ্যেই করেছেন দুটি সেঞ্চুরি
বিশ্ব ক্রিকেটের এই পাঁচ ঐতিহাসিক রেকর্ড যা আজ খালি লোকেশ রাহুলের নামেই নথিভূক্ত রয়েছে 2
জানিয়ে দিই কেএল রাহুলই বিশ্বের একমাত্র ক্রিকেটার যিনি নিজের ১৭ ম্যাচের মধ্যেই দুটি টি২০ আন্তর্জাতিক সেঞ্চুরি করেছেন। তিনি তার প্রথম টি২০ আন্তর্জাতিক সেঞ্চুরি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০১৬য় করেছিলেন। অন্যদিকে তিনি নিজের দ্বিতীয় টি২০ সেঞ্চুরি ইংল্যান্ডের বিরুদ্ধে ২০১৮য় করেন।

৮টি ইনিংসের মধ্যে প্রত্যেক ফর্ম্যাটে সেঞ্চুরি
বিশ্ব ক্রিকেটের এই পাঁচ ঐতিহাসিক রেকর্ড যা আজ খালি লোকেশ রাহুলের নামেই নথিভূক্ত রয়েছে 3
কেএল রাহুল একমাত্র ব্যাটসম্যান যিনি নিজের আন্তর্জাতিক কেরিয়ারের শুরুয়াতি ৮টি ইনিংসের ভেতর ক্রিকেটের প্রত্যেক ফর্ম্যাটে সেঞ্চুরি করেছেন। তিনি টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০১৫-১৬ সালে টেস্টে, ওয়ানডেতে জিম্বাবোয়ের বিরুদ্ধে ২০১৬য় আর টি২০তে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০১৬য় সেঞ্চুরি করেছিলেন। তার এই সেঞ্চুরি ৮টি ইনিংসের ভেতরই এসে গিয়েছিল।

তিন ফির্ম্যাটে সেঞ্চুরি ছক্কা মেরে পূর্ণ করেন
বিশ্ব ক্রিকেটের এই পাঁচ ঐতিহাসিক রেকর্ড যা আজ খালি লোকেশ রাহুলের নামেই নথিভূক্ত রয়েছে 4
কেএল রাহুল আন্তর্জাতিক ক্রিকেটে নিজের তিন ফর্ম্যাটের প্রথম সেঞ্চুরি ছক্কা মেরে পূর্ণ করেছেন। তিনি টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০১৫-১৬য়, ওয়ানডেতে জিম্বাবোয়ের বিরুদ্ধে ২০১৬য়, আর টি২০তে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০১৬ সালে ছক্কা মেরে নিজের সেঞ্চুরি পূর্ণ করেছিলেন।

আইপিএলে মাত্র ১৪ বলে করেছিলেন হাফ সেঞ্চুরি
বিশ্ব ক্রিকেটের এই পাঁচ ঐতিহাসিক রেকর্ড যা আজ খালি লোকেশ রাহুলের নামেই নথিভূক্ত রয়েছে 5
কেএল রাহুল আইপিএলে সবচেয়ে দ্রুত হাফ সেঞ্চুরিও করেছেন। কেএল রাহুল আইপিএল২০১৮য় কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে মাত্র ১৪ বলে হাফ সেঞ্চুরি করেছেন যা একটা অনন্য রেকর্ড।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *