এই ৫ খেলোয়াড় বিয়ে করেছিলেন নিজের বোন বা আত্মীয়কে বিয়ে, তালিকায় ভারতীয় খেলোয়াড়ও শামিল 1

প্রেম, ভালবাসা যখন তীব্র হয়ে ওঠে তখন কারো না তো বয়েসের সীমা মনে থাকে না জন্মের বাঁধন। আপনাদের মধ্যে হয়ত কেউই এই বিষয়টাকে বুঝতে পারবেন না। সম্পর্ক মন থেকে হয় আর তাতে ভালবাসা থাকা ভীষণই জরুরী হয়। কিন্তু আপনারা কি এটা ভাবতে পারেন যে কেউ ভালবাসায় জন্ম, বয়েসই শুধু নয় বরং আত্মীয়তাকেও দূরে সরিয়ে দিতে পারেন? আমরা জানি যে এটা শুনে আপনারা হয়ত ভাবছেন যে কেউ নিজের আত্মীয়তাকে কিভাবে দূরে সরাতে পারে বা কার কার মনে এটাও ভাবনা আসছে যে সম্ভবত এখানে ফ্যামিলি মেম্বার্সদের কথা বলা হচ্ছে যারা তাদের প্রেম সম্পর্কে বাঁধা দিচ্ছেন। কিন্তু তা নয়, আমরা ২ জন লাভার্সের কথা বলছি। হ্যাঁ, এমন বহু মানুষ আছেন যারা নিজেরই বোন বা এমন কোনো বিশেষ আত্মীয়কেই ভালবেসে ফেলেন আর তাদের সঙ্গে আজীবন কাটানোর শপথ নেন। এই প্রতিবেদনে আমরা এমন পাঁচ খেলোয়াড়ের ব্যাপারে জানাব যারা নিজেরই বা বা কোনো আত্মীয়্র সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন।

1— মুস্তাফিজুর রহমান

মুস্তাফিজুর রহমান বাংলাদেশ ক্রিকেট দলের সবচেয়ে দুর্দান্ত জোরে বোলারদের তালিকায় শামিল রয়েছেন। তার সামনে বড়ো বড়ো ব্যাটসম্যানরাও ব্যাট চালানোর আগে ভাবনা চিন্তা করেন।

এই ৫ খেলোয়াড় বিয়ে করেছিলেন নিজের বোন বা আত্মীয়কে বিয়ে, তালিকায় ভারতীয় খেলোয়াড়ও শামিল 2

যদিও কারো ব্যক্তিগত জীবনে ইন্টারফেয়ার করার কারো অধিকার নেই। কিন্তু আজ যেহেতু আমরা এই বিশেষ প্রতিবেদনে আপনাদের সেই খেলোয়াড়দের তালিকার ব্যাপারে জানাচ্ছি যারা নিজের আত্মীয়দের সঙ্গেই বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিতে হওয়া জঙ্গী হামলায় মুস্তাফিজুর রহমানসহ বেশ কিছু বাংলাদেশী ক্রিকেটারদের জীবন অল্পের জন্য বেঁচে গিয়েছিল।

এই ৫ খেলোয়াড় বিয়ে করেছিলেন নিজের বোন বা আত্মীয়কে বিয়ে, তালিকায় ভারতীয় খেলোয়াড়ও শামিল 3

এই ঘটনার দ্রুত পরেই মুস্তাফিজুর রহমান বিয়ে করার সিদ্ধান্ত নেন। মুস্তাফিজুর নিজের খুড়তুতো বোন সামিয়া পরভীনের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। শামিয়া পরভিন ঢাকা ইউনিভার্সিটিতে সাইকোলজির ছাত্রী ছিলেন। মুস্তাফিজুর রহমান ২০১৯ বিশ্বকাপের পর বিয়ের রিসেপশন বড়ো ধুমাধাম সহকারে করেছিলেন।

2– মোসাদ্দেক হুসেন

প্রতিভাবান তরুণ ক্রিকেটার মোসাদ্দেক হুসেন বাংলাদেশ ক্রিকেট দলের উদীয়মান তারকা। তিনি নিজের দুর্দান্ত পারফর্মেন্সে সকলেরই মন জয় করে নিয়েছেন। ঘরোয়া ক্রিকেটে রার রেকর্ড সত্যিই প্রশংসার যোগ্য।

এই ৫ খেলোয়াড় বিয়ে করেছিলেন নিজের বোন বা আত্মীয়কে বিয়ে, তালিকায় ভারতীয় খেলোয়াড়ও শামিল 4

ইংল্যান্ড অ্যাণ্ড ওয়েলসে খেলা হওয়া আইসিসি বিশ্বকাপে তিনি দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। যদিও তার দলের সফর সেমিফাইনালের আগেই শেষ হয়ে গিয়েছিল কিন্তু এই খেলোয়াড় নিজের প্রভাব ফেলেছিলেন। তিনি প্রথম শ্রেণীর ক্রিকেটে ডবল সেঞ্চুরি করা বাংলাদেশের একমাত্র ব্যাটসম্যান। মোসাদ্দেক হুসেন নিজের পার্সোনাল লাইন নিয়েও শিরোনামে থেকেছেন। ২০১২ সালে মাত্র ১৬ বছর বয়েস মোসাদ্দেক নিজের খুড়তুতো বোন শরমীন সমীরা ঊষার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন।

এই ৫ খেলোয়াড় বিয়ে করেছিলেন নিজের বোন বা আত্মীয়কে বিয়ে, তালিকায় ভারতীয় খেলোয়াড়ও শামিল 5

যদিও বিয়ের পরে তিনি বিতর্কেও থেকেছেন। আপনাদের জানিয়ে দিই যে বিয়ের পর এই তারকা খেলোয়াড়ের উপর নিজের স্ত্রীর উপর পণের জন্য অত্যাচার করার অভিযোগও উঠেছিল। এই ঘটনার পর মোসদ্দেক হুসেন দলে নিজের জায়গাও হারিয়ে ফেলেছিলেন।

3—শাহিদ আফ্রিদি

পাকিস্তানের প্রাক্তন বিস্ফোরক ব্যাটসম্যান যাকে বুমবুম আফ্রিদি নামেও ডাকা হয়ে থাকে তিনিও সেই খেলোয়াড়দের তালিকায় শামিল রয়েছেন যারা নিজের পরিবারের মেয়েকেই বিয়ে করেছেন।

এই ৫ খেলোয়াড় বিয়ে করেছিলেন নিজের বোন বা আত্মীয়কে বিয়ে, তালিকায় ভারতীয় খেলোয়াড়ও শামিল 6

আফ্রিদির খেলা তো আপনারা সকলেই জানেন যে এখন এই ব্যাটসম্যান মাঠে নামে তো বড় বড় বোলাররাও তাকে বল করার আগে দুবার ভাবেন। এই খেলোয়াড়ের সঙ্গে বেশ কিছু ভারতীয় খেলোয়াড়ের মাঠে লড়াইও হয়েছিল। কিন্তু আজ আমরা আপনাদের আফ্রিদির পার্সোনাল লাইফের ব্যাপারে জানাব। আফ্রিদি মাত্র ২০ বছর বয়েসে বিয়ে করার সিদ্ধান্ত নেন। আফ্রিদি নিজের বিয়ে নিয়েও বেশ শিরোনামে এসেছিলেন।

এই ৫ খেলোয়াড় বিয়ে করেছিলেন নিজের বোন বা আত্মীয়কে বিয়ে, তালিকায় ভারতীয় খেলোয়াড়ও শামিল 7

আসলে শাহিদ আফ্রিদি নিজের মামাত বোন নাদিয়াকে বিয়ে করেন, যিনি পেশায় একজন ডাক্তারও। আফ্রিদি আর তার মামাত বোন নাদিয়ার বিয়ে ২২ অক্টোবর ২০০০ সালে হয়েছিল। এই সময় আফ্রিদি আর নাদিয়ার চারটি মেয়ে।

4– সঈদ আনোয়ার

ইসলাম ধর্মে নিজের কোনো আত্মীয়র সঙ্গে বিয়ে করা নিয়ে কোনো বিধি নিষেধ নেই। এই কারণে এই তালিকায় আপনারা বেশিরভাগ মুসলমান খেলোয়াড়ই পেয়েছেন। পাকিস্তানের আরো একজন খেলোয়াড় রয়েছেন যিনি নিজের আত্মীয়কে বিয়ে করেছিলেন।

এই ৫ খেলোয়াড় বিয়ে করেছিলেন নিজের বোন বা আত্মীয়কে বিয়ে, তালিকায় ভারতীয় খেলোয়াড়ও শামিল 8

পাকিস্তানের ওপেনার সঈদ আনোয়ারের গুনতি পাকিস্তানের বড় ব্যাটসম্যানদের মধ্যে হয়। বিশেষকরে সঈদ আনোয়ারের নিজের চিরপ্রতিদ্বন্ধী ভারতের বিরুদ্ধে রান করার রেকর্ড রয়েছে। ভারতের বিরুদ্ধে চেন্নাইতে সঈদ আনোয়ার ওয়ানডেতে ১৯৪ রানের স্মরণীয় ইনিংস খেলেছিলেন। সঈদ আনোয়ার নিজের পার্সোনাল লাইফ নিয়েও যথেষ্ট শিরোনামে ছিলেন। পাকিস্তানের ওপেনার সঈদ আনোয়ার ১৯৯৬ সালে নিজের খুড়তুতো বোন লুবনার সঙ্গে নিকাহ করে একসঙ্গে জীবন কাটানোর শপথ নেন। লুবনা পেশায় একজন ডাক্তার।

এই ৫ খেলোয়াড় বিয়ে করেছিলেন নিজের বোন বা আত্মীয়কে বিয়ে, তালিকায় ভারতীয় খেলোয়াড়ও শামিল 9

আনোয়ারের ব্যক্তিগত জীবন যথেষ্ট চড়াইউৎরাই ভরা থেকেছে। ২০০১ এ তার জীবনে একটি বড় ঘটনা ঘটে যখন তার মেয়ে অসুস্থ হয় এবং মারা যায়। জানিয়ে দিই যে সঈদ আনোয়ার ২০০৪ বিশ্বকাপের পর ক্রিকেটকে বিদায় জানিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *