বিরাট, রোহিত আর ধোনির বদলে এই ৫ খেলোয়াড়কে এশিয়া একাদশের অংশ হতে বাংলাদেশ পাঠাতে পারে বিসিসিআই

বাংলাদেশ ক্রিকেট বোর্ড দ্বারা আগামী মাসে একটি টি-২০ সিরিজ আয়োজন করা হচ্ছে। এই টি-২০ সিরিজে এশিয়া একাদশ আর বিশ্ব একাদশ একে অপরের মুখোমুখি হবে। এই টি-২০ সিরিজের সময় যেমন যেমন সামনে আসছে সকলেই এশিয়া ইলেভেনে ভারতীয় দলের খেলোয়াড়দের উপর দৃষ্টি রেখে চলেছেন যে ভারতের কোন কোন খেলোয়াড় অংশ নিতে পারেন।

এই পাঁচজন খেলোয়াড় হতে পারেন ভারত থেকে এশিয়া ইলেভেনের অংশ

বিরাট, রোহিত আর ধোনির বদলে এই ৫ খেলোয়াড়কে এশিয়া একাদশের অংশ হতে বাংলাদেশ পাঠাতে পারে বিসিসিআই 1

এশিয়া ইলেভেন আর বিশ্ব ইলেভেনের মধ্যে খেলা হতে চলা এই টি-২০ সিরিজে এমনিতে সমস্ত দলের প্রধান খেলোয়াড় খেলবেন কিন্তু ভারত থেকে প্রধান খেলোয়াড়দের খেলা মুশকিল দেখাচ্ছে। এই সিরিজ চলাকালীন ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলবে। এই অবস্থায় মনে হয় না যে ভারতের তারকা খেলোয়াড় এই টুর্নামেন্টের অংশ হতে পারবেন। এই অবস্থায় ভারত থেকে এশিয়া একাদশে বাকি এমন খেলোয়াড়রা খেলতে পারেন যারা বর্তমান সময়ে ভারতীয় দলের অংশ নন। তো আপনাদের জানাই সেই ৫ খেলোয়াড়ের ব্যাপারে যারা ভারত থেকে এশিয়া একাদশের অংশ হতে পারেন।

আর অশ্বিন

বিরাট, রোহিত আর ধোনির বদলে এই ৫ খেলোয়াড়কে এশিয়া একাদশের অংশ হতে বাংলাদেশ পাঠাতে পারে বিসিসিআই 2

ভারতীয় ক্রিকেট দলের স্পিন বোলার আর অশ্বিন বর্তমান টেস্ট দলের গুরুত্বপূর্ণ অংশ। আর অশ্বিন গত বেশকিছু বছর ধরে ভারতীয় টেস্ট দলের বিশেষ খেলোয়াড় থেকেছেন, কিন্তু যখন সীমিত ওভারের কথা আসে তো আর অশ্বিন ২০১৭ সালের পর থেকে ভারতীয় দলে খেলতে পারেননি। ভারতের স্পিন বোলার আর অশ্বিন যতই সীমিত ওভারের ভারতীয় দলে না থাকুন কিন্তু তাকে টি-২০ ক্রিকেটের দারুণ খেলোয়াড় বলা যেতে পারে। আর অশ্বিন সীমিত ওভারের ক্রিকেটের অংশ না হওয়ার কারণে এশিয়া ইলেভেনে ভারত থেকে খেলতে পারেন।

জয়দেব উনাকট

বিরাট, রোহিত আর ধোনির বদলে এই ৫ খেলোয়াড়কে এশিয়া একাদশের অংশ হতে বাংলাদেশ পাঠাতে পারে বিসিসিআই 3

ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলা জোরে বোলার জয়দেব উনাকট ঘরোয়া ক্রিকেটে নিজের বড়ো নাম তৈরি করেছেন। জয়দেব উনাকট গতকিছু বছর ধরে নিয়মিত ঘরোয়া ক্রিকেটে প্রভাব ফেলেছেন। জয়দেব উনাকটকে আইপিএলের প্রদর্শনের সৌজন্যে ভারতীয় দলে জায়গা দেওয়া হয়েছিল, কিন্তু তিনি বিশেষ কিছু কামাল করে দেখাতে পারেননি। আইপিএলে বড়ো দাম পাওয়ার জন্য পরিচিত জয়দেব উনাকট বর্তমানে ভারতীয় দল থেকে দূরে রয়েছেন, এই কারণে মনে করে নেওয়া যেতে পারে যে তিনিও ভারতীয় দলের হয়ে এশিয়া ইলেভেন দলের অংশ হতে পারেন।

বিজয় শঙ্কর

বিরাট, রোহিত আর ধোনির বদলে এই ৫ খেলোয়াড়কে এশিয়া একাদশের অংশ হতে বাংলাদেশ পাঠাতে পারে বিসিসিআই 4

ভারতীয় ক্রিকেট দলের তরুণ অলরাউন্ডার বিজয় শঙ্করকে গত বছর বিশ্বকাপে খেলার সুযোগ দেওয়া হয়েছিল। বিজয় শঙ্করকে ভারতীয় দলে প্রতিষ্ঠিত হতে দেখা তো যাচ্ছিল কিন্তু বিশ্বকাপে খারাপ প্রদর্শনা র চোট তাকে দল থেকে দূরে করে দিয়েছে যারপর থেকে তিনি ফিরে আসতে পারেননি। বিজয় শঙ্কর এই সময় ভারত এ দলের অংশ তো সেই সঙ্গে তিনি ঘরোয়া ক্রিকেটেও খেলেন। বিজয় শঙ্কর সিনিয়র দল থেকে দূরে রয়েছেন এই অবস্থায় তাকে আগামী মাসে খেলা হতে চলা এশিয়া ইলেভেন আর বিশ্ব একাদশের মধ্যে ম্যাচে ভারতের তরফে এশিয়া ইলেভেন দলে খেলতে দেখা যেতে পারে।

দীনেশ কার্তিক

বিরাট, রোহিত আর ধোনির বদলে এই ৫ খেলোয়াড়কে এশিয়া একাদশের অংশ হতে বাংলাদেশ পাঠাতে পারে বিসিসিআই 5

মহেন্দ্র সিং ধোনিরও আগে ভারতীয় দলে জায়গা করে নেওয়া উইকেটকিপার দীনেশ কার্তিককে ইংল্যান্ডে খেলা হওয়া গত বছরের বিশ্বকাপের পর থেকেই দলে রাখা হয়নি। দীনেশ কার্তিক এই মুহূর্তে ভারতের হয়ে সমস্ত ফর্ম্যাটের দল থেকে সম্পূর্ণভাবে বাইরে রয়েছেন। কিন্তু এই খেলোয়াড়ের মধ্যে এখনো ক্ষমতা বাকি রয়েছে। দীনেশ কার্তিকের কাছে যতই আন্তর্জাতিক ক্রিকেটের খুব বেশি অভিজ্ঞতা না থাকুক কিন্তু ওভারঅল ক্রিকেটের হিসেবে দারুণ অভিজ্ঞতা রয়েছে। দীনেশ কার্তিক বর্তমানে দলের বাইরে রয়েছেন এই পরিস্থিতিতে তাকে এশিয়া একাদশে ভারতের হয়ে অংশ নিতে পারেন।

ক্রুণাল পাণ্ডিয়া

বিরাট, রোহিত আর ধোনির বদলে এই ৫ খেলোয়াড়কে এশিয়া একাদশের অংশ হতে বাংলাদেশ পাঠাতে পারে বিসিসিআই 6

ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার বড়ো ভাই ক্রুণাল পান্ডিয়া আইপিএলের প্রদর্শনের সৌজন্যে ভারতীয় দলে জায়গা করে নিয়েছিলেন। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ভালো প্রদর্শন করে ক্রুণাল পান্ডিয়া গত এক বছর ধরে নিয়মিত টি-২০ দলের অংশ থেকেছেন। কিন্তু গত বছরের শেষ থেকে ক্রুণালকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। ক্রুণাল পাণ্ডিয়া বর্তমানে তো ঘরোয়া ক্রিকেটে বরোদা দলের প্রতিনিধিত্ব করছেন। কিন্তু তাকে এশিয়া ইলেভেন দলের অংশ হওয়ার দাবীদার বলা যেতে পারে কারণ ভারতের প্রধান খেলোয়াড়রা খেলতে পারছেন না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *