বিরাট কোহলি সহ এই ৪ ভারতীয় খেলোয়াড়কে এশিয়া একাদশের হয়ে খেলতে দেখা যাবে

এই বছর ১৮ মার্চ থেকে ২১ মার্চ এশিয়া একাদশ আর বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-২০ ম্যাচ খেলা হবে। এই দুটি টি-২০ ম্যাচের আয়োজন বাংলাদেশ ক্রিকেট বোর্ড করছে। এই দুইটি ম্যাচের সিরিজকে দেখার জন্য বিশ্ব জুড়ে ক্রিকেট সমর্থকরা যথেষ্ট উৎসাহিত। এই দুটিই টি-২০ ঢাকার শের এ বাংলা ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে।

শেখ মুজিবর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে খেলা হবে এই ম্যাচ

বিরাট কোহলি সহ এই ৪ ভারতীয় খেলোয়াড়কে এশিয়া একাদশের হয়ে খেলতে দেখা যাবে 1

এই ম্যাচ বাংলাদেশের প্রতিষ্ঠাতা শেখ মুজিবর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে খেলা হবে। শেখ মুজিবর রহমান বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি আর দ্বিতীয় প্রধানমন্ত্রী ছিলেন। শেখ মুজিবর রহমানকে ১৯৭৫ এ হত্যা করা হয়েছিল। বিসিসির সভাপতি নাজমুল হুসেন পাপোন এই দুটি ম্যাচের জন্য দুই দলে সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়দের শামিল করার দাবী করেছেন যা কিনা বিশ্ব ক্রিকেটের জন্য একটি ঐতিহাসিক মুহূর্ত হবে।

বিরাট, ধবন, শামি এবং কুলদীপ নেবেন অংশ

বিরাট কোহলি সহ এই ৪ ভারতীয় খেলোয়াড়কে এশিয়া একাদশের হয়ে খেলতে দেখা যাবে 2

বাংলাদেশ বিসিসিআইয়ের কাছেও খেলোয়াড়দের পাঠানোর অনুরোধ করেছিল আর এর জবাব বিসিসিআই বলেছিল যে তারা কিছু খেলোয়াড়দের এই সিরিজের জন্য পাঠাবেন। তবে কোনো খেলোয়াড় এই সিরিজে অংশ নেবেন তার সিদ্ধান্ত বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলীকে নিতে হত। এখন বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলী এশিয়া একাদশের জন্য ভারতীয় খেলোয়াড়দের নাম বিসিবিকে পাঠিয়ে দিয়েছে। গাঙ্গুলী চারজন খেলোয়াড়কে এই সিরিজের জন্য নির্বাচিত করেছেন, যাদের মধ্যে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, শিখর ধবন, মহম্মদ শামি আর কুলদীপ যাদব রয়েছেন। সূত্রের কথা মানা হলে সৌরভ গাঙ্গুলী খেলোয়াড়দের উপলব্ধতা দেখেই বিসিসিকে এই নামগুলি পাঠিয়েছেন। বিরাট, ধবন, শামি এবং কুলদীপ এখন এশিয়া একাদশের প্রতিনিধিত্ব করবেন। এই নাম কিছুদিন আগেই পাঠানো হয়েছে, যাতে বাংলাদেশের এশিয়া একাদশের দল তৈরি করতে সুবিধা হয়।
প্রসঙ্গত বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিসিআইকে একটি চিঠি পাঠিয়েছিল যেখানে তারা ৭জন খেলোয়াড়ের এশিয়া একাদশে খেলার দাবী করেছিলেন। এই ৭জন খেলোয়াড়দের মধ্যে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহ, হার্দিক পাণ্ডিয়া, ভুবনেশ্বর কুমার আর রবীন্দ্র জাদেজার নাম শামিল ছিল। তবে বিসিসিআই নিজেদের ৪জন খেলোয়াড়কেই এশিয়া একাদশে খেলার জন্য পাঠাচ্ছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *