রাজস্থান রয়্যালস দলে জস বাটলারের জায়গা নেবেন এই তারকা প্লেয়ার

সম্প্রতি অজিঙ্ক রাহানের নেতৃত্বধীন রাজস্থান রয়্যালস দলের তারকা প্লেয়ার জস বাটলার দলের সঙ্গ ত্যাগ করলেন, এবং সেই সঙ্গে তিনি স্বদেশের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। বাটলারকে য়াগামি ২৪ তারিখ থেকে শুরু হওয়া পাকিস্থানের বিরুদ্ধে টেস্টের জন্য বাটলারকে আইপিএল থেকে ডেকে নিয়েছে ইংল্যান্ড। ফলে তিনি আর রাজস্থান দলের সঙ্গে থাকছেন না চলতি আইপিএলে। এই পরিস্থিতিতে রাজস্থান রয়্যালস কিছু নাম খুঁজে নিয়েছে যে দলে বাটলারের জায়গা নিতে পারেন। যদিও এই ব্যাপারে এখনও রাজস্থান রয়্যালসের তরফে অফিসিয়ালি নিশ্চিত করা হয় নি। এখন দেখার বিষয় কবে তারা এই সিদ্ধান্ত নেন। একবার সেই খেলোয়াড়দের নামের দিকে তাকানো যাক যারা দলে বাটলারের জায়গা নিতে পারেন।

হেইনরিখ ক্লাসেন

রাজস্থান রয়্যালস দলে জস বাটলারের জায়গা নেবেন এই তারকা প্লেয়ার 1
ছবি সৌজন্যে গুগল

জস বাটলার রাজস্থান রয়্যালসের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্লেয়ার যার দুরন্ত ব্যাটিংয়েই এখনও পর্যন্ত দলকে এগোতে দেখা গিয়েছে। কিন্তু এই মুহুর্তে তাকে ইংল্যান্ড দেশে ডেকে নিয়েছে, ফলে তার জায়গায় দলে জায়গা নিতে পারা প্লেয়ারদের মধ্যে সবচেয়ে আগে রয়েছেন হেইনরিখ ক্লাসেন যাকে টি২০ এবং ওয়ানডে বিশেষজ্ঞ হিসেবে ধরা হয়। ফলে বাটলারের জায়গায় তাকে দলে নেওয়া হতে পারে এবং তিনি নিজের জাত চেনাবার জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত থাকবেন।

ডি’আর্সি শর্ট

রাজস্থান রয়্যালস দলে জস বাটলারের জায়গা নেবেন এই তারকা প্লেয়ার 2
ছবি সৌজন্যে গুগল

চলতি মরশুমে রাজস্থানের হয়ে বেশ কিছু ম্যাচ খেললেও তার বিশেষ কিছু প্রদর্শন দেখা যায় নি। কিন্তু তিনি অস্ট্রেলিয়ার বিগব্যাশ লিগের সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন। কথা হচ্ছে ডি’আর্সি শর্টকে নিয়ে যিনি দীর্ঘ সময় ধরেই ফ্লপ প্রমানিত হচ্ছেন। তা সত্ত্বেও রাজস্থান প্রায় প্রতি ম্যাচেই ডি’আর্সিকে সুযোগ দিয়ে গেছে এবং তিনিও ক্রমাগত ফ্লপ থেকেছেন। কিন্তু যদি তার পরিসংখ্যান দেখা যায় তাহলে তিনি অস্ট্রেলিয়ার বিস্ফোরক প্লেয়ারদের মধ্যে অন্যতম যিনি কিছুদিন আগেই বিগব্যাশে ধুন্ধুমার লাগিয়ে দিয়েছিলেন। ফলে ডি’আরসি বাটলারের অনুপস্থিতিতে রাজস্থানের হাতে অপশন হিসেবে রয়েছেন যাকে সুযোগ দেওয়া হলেও হতে পারে।

প্রশান্ত চোপড়া

রাজস্থান রয়্যালস দলে জস বাটলারের জায়গা নেবেন এই তারকা প্লেয়ার 3
ছবি সৌজ্ন্যে স্পোর্টসকীড়া

২৫ বছরের প্রশান্ত চোপড়াও বাটলারের অনুপস্থিতিতে রাজস্থান রয়্যালসকে এগিয়ে নিয়ে যেতে পারেন। প্রশান্ত রঞ্জি ট্রফিতে সবচেয়ে বেশি ১০০০ রান বানানোর রেকর্ড নিজের দখলে রেখেছেন। সেই সঙ্গে তরুণ প্লেয়ারদের মধ্যেও তিনি যথেষ্ট চর্চিত নাম। ফলে বাটলারের জায়গা নিতে প্রস্তুত থাকবেন প্রশান্তও যিনি দলকে প্রয়োজনে এগিয়ে নিয়ে যেতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *