সুরেশ রায়নার পর এই ৩জন খেলোয়াড় ছাড়তে পারেন আইপিএল ২০২০

গত শুক্রবার চেন্নাই সুপার কিংসের ১৩ জন খেলোয়াড়ের করোনা পজিটিভ পাওয়া গিয়েছিল। এরপর শনিবার তারকা ক্রিকেটার সুরেশ রায়না আইপিএল ২০২০ থেকে নিজের নাম তুলে নিয়েছিলেন। রায়না শনিবারই ইউএই থেকে দিল্লি পৌঁছে যান আর দিল্লির বাড়িতেই নিজেকে কোয়ারেন্টিনে রাখেন। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে আইপিএল ২০২০র ৩জন এমন খেলোয়াড়ের ব্যাপারে জানাতে চলেছি যারা রায়নার পর আইপিএল ২০২০ ছাড়তে পারেন।

বেন স্টোকস

সুরেশ রায়নার পর এই ৩জন খেলোয়াড় ছাড়তে পারেন আইপিএল ২০২০ 1

আইপিএল ২০১৮র মেগা নিলামে রাজস্থান রয়্যালস বেন স্টোকসকে ১২.৫ কোটি টাকার মোটা দামে কিনেছিল। তিনি গত মরশুমে রাজস্থান রয়্যালস দলের হয়ে খেলেছিলেন, কিন্তু এই মরশুমে তার খেলা মুশকিল দেখাচ্ছে। আসলে বেন স্টোকস নিজের নিউজিল্যান্ডের বাড়িতে ফিরে গিয়েছেন। তার বাবা ব্রেন ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন, যে কারণে স্টোকস তাঁর কাছে ফিরে গিয়েছেন। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ব্যাট আর বল দুটিতে দুর্দান্ত প্রদর্শন করা স্টোকস পাকিস্তানের বিরুদ্ধে একটি ম্যাচ খেলে সিরিজ থেকে সরে গিয়েছিলেন। ইংল্যান্ডের দলকে ৪ সেপ্টেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩ ম্যাচের টি-২০ সিরিজ আর ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে হবে, কিন্তু এই সিরিজেও বেন স্টোকসের নাম নেই। এখন আইপিএল ২০২০ থেকেও স্টোকস নিজের নাম তুলে নিতে পারেন।

জোস হ্যাজেলউড

সুরেশ রায়নার পর এই ৩জন খেলোয়াড় ছাড়তে পারেন আইপিএল ২০২০ 2

জোশ হ্যাজেলউড ২০২০তে নিজের আইপিএল ডেবিউ করতেন, ২ কোটি টাকা দামে আইপিএল ২০২০র নিলামে তাকে কিনে নিয়েছিল চেন্নাই সুপার কিংস। এই জোরে বোলারের বিশেষ ব্যাপার হল তিনি নিজের সঠিক লাইন লেংথের জন্য পরিচিত। এই জোরে বোলার এই মরশুমে চেন্নাই সুপার কিংসের হয়ে যথেষ্ট গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারতেন, কিন্তু বর্তমানে যে খবর আসছে, তার মোতাবেক জোশ হ্যাজলেউড আইপিএল ২০২০ থেকে নিজের নাম তুলেও নিতে পারেন। আসলে চেন্নাই সুপার কিংসের ১৩জন সদস্যকে করোনা পজিটিভ পাওয়া গয়েছে, সেই খবর শুনে চিন্তায় রয়েছে হ্যাজেলউড আর তিনি আইপিএল ২০২০ ছাড়ার কথা ভাবছেন। তিনি নিজের চিন্তা স্বয়ং নিজের বয়ানে প্রকাশ করেছিলেনার বলেছিলেন যে দলের সঙ্গে যোগ দেওয়ার আদর্শ পরিস্থিতি তখন হবে যখনই কোনো খেলোয়াড় পজিটিভ থাকবেন না। বর্তমানে তিনি অস্ট্রেলিয়ার সফরে মনোযোগ দিতে চান। আইপিএলের ব্যাপারে তিনি পরে ভাববেন।

হরভজন সিং

সুরেশ রায়নার পর এই ৩জন খেলোয়াড় ছাড়তে পারেন আইপিএল ২০২০ 3

হরভজন সিং এখনো পর্যন্ত ইউএই-র জন্য রওনা হননি আর ইনসাইড স্পোর্টসের খবরের মোতাবেক এই কথা সামনে আসছে যে হরভজন সিং আইপিএলের এই মরশুমে না খেলার কথা ভাবনা চিন্তা করছেন। হরভজন সিং দলের সঙ্গে ইউএই যাননি আর তার মঙ্গলবার ১ সেপ্টেম্বর ইউএই-র জন্য রওনা হওয়ার কথা ছিল, কিন্তু খবর আসছে যে তিনি এখনো পর্যন্ত ওখানে যাননি। আসলে হরভজন সিংও করোনার কারণে আইপিএল খেলা বা না খেলা নিয়ে দ্বিধায় রয়েছেন। তিনি করোনার এই মহামারীতে নিজের স্বাস্থ্যের ব্যাপারে রিস্ক নিতে চান না, এই কারণে তিনি এই মরশুম ছাড়ার কথা ভাবছেন। তবে হরভজন সিংয়ের মরশুম ছাড়া নিয়ে এখনো পর্যন্ত সিএসকে বা ভাজ্জির তরফে কোনো অফিসিয়াল বয়ান সামনে আসেনি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *