আইপিএল ২০২০- ক্রিস ওকসের ছিটকে যাওয়ার পর এখন দিল্লি ক্যাপিটালস এই তিন খেলোয়াড়কে করতে পারে শামিল

আইপিএলের ত্রয়োদশ মরশুমে এই মুহূর্তে জোর কদমে প্রস্তুতি চলছে। যেখানে একদিকে আপিএল গর্ভনিং কাউন্সিল আইপিএলের আয়োজন নিয়ে প্রস্তুতি শুরু করে দিয়েছে অন্যদিকে আইপিএলের দলগুলি মাঠে নিজেদের মিশন নিয়ে সম্পূর্ণভাবে কোম বেঁধে ফেলেছে। কিন্তু এর মধ্যেই দিল্লি ক্যাপিটালস একটি বড়ো ধাক্কা খেলো।

এই তিনজন খেলোয়াড় হতে পারেন ক্রিস ওকসের পরিবর্ত

আইপিএল ২০২০- ক্রিস ওকসের ছিটকে যাওয়ার পর এখন দিল্লি ক্যাপিটালস এই তিন খেলোয়াড়কে করতে পারে শামিল 1

আইপিএলে এখনো পর্যন্ত খেতাব জিততে না পারা দিল্লি ক্যাপিটালসের জন্য শুক্রবার একটি খারাপ খবর আসে। এ বছর তাদের দলে শামিল ইংল্যান্ডের অলরাউন্ডার ক্রিস ওকস দল থেকে ছিটকে গিয়েছেন। ক্রিস ওকস নিজেই ফিট থাকার জন্য সরে দাঁড়িয়েছেন। ক্রিস ওকসের মতো তারকা অলরাউন্ডারের ছিটকে যাওয়ায় দিল্লি এখন চিন্তিত। কিন্তু এর মধ্যে এখন তারা ক্রিস ওকসের পরিবর্তও খুঁজছে। তো আসুন আপনাদের জানানো যাক সেই তিন খেলোয়াড়ের ব্যাপারে যারা হতে পারেন ক্রিস ওকসের পরিবর্ত।

জেসন হোল্ডার

আইপিএল ২০২০- ক্রিস ওকসের ছিটকে যাওয়ার পর এখন দিল্লি ক্যাপিটালস এই তিন খেলোয়াড়কে করতে পারে শামিল 2

ওয়েস্টইন্ডিজ ক্রিকেট দলের প্রাক্তন অলরাউন্ডার আর তারকা খেলোয়াড় জেসন হোল্ডারকে আইপিএলের নিলামে কোনো দলই কেনেনি। জেসন হোল্ডার একজন দুর্দান্ত অলরাউন্ডার আর তিনি বর্তমান সময়ে বিশ্ব ক্রিকেটে অলরাউন্ডার হিসেবে ভালো জায়গা তৈরি করে ফেলেছেন কিন্তু তাকে কোনো দলই তেমন গুরুত্ব দেয়নি। জেসন হোল্ডার এমনিতে আইপিএলে আগে কিছু দলের হয়ে খেলেছেন। কিন্তু গত কিছু বছরের কথা ধরা হলে তাকে কোনো দলই কেনেনি। হোল্ডার আইপিএলে সিএসকে, কেকেআর আর সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেছেন। হোল্ডার দীর্ঘ সময় পর্যন্ত ওয়েস্টইন্ডিজের অধিনায়কও থেকেছেন এই অবস্থায় তাকে ক্রিস ওকসের জায়গায় শামিল করে দিল্লি ক্যাপিটালস নেতৃত্বেও ফায়দা পেতে পারে।

কলিন ডি গ্র্যান্ডহোম

আইপিএল ২০২০- ক্রিস ওকসের ছিটকে যাওয়ার পর এখন দিল্লি ক্যাপিটালস এই তিন খেলোয়াড়কে করতে পারে শামিল 3

নিউজিল্যান্ড ক্রিকেট দলের অলরাউন্ডার হিসেবে তিন ফর্ম্যাটেই নিজেকে প্রতিষ্টিত করা কলিন ডি গ্র্যাণ্ডহোমের প্রদর্শন সময় সময়ে সামনে আসে। কলিন ডি গ্র্যান্ডহোম গত কিছু বছর ধরা নিউজিল্যান্ডের হয়ে নিয়মিত খেলছেন আর এই দলের এখন তিনি প্রধান খেলোয়াড় হয়ে গিয়েছেন। তিনি বল আর ব্যাট দুটিতেই দুর্দান্ত প্রদর্শন করে দেখিয়েছেন। কলিন ডি গ্র্যান্ডহোমের সবচেয়ে বিশেষ ব্যাপার হল তার আক্রামনাত্মক ব্যাটিং শৈলী। ডি গ্র্যাণ্ডহোম একজন ভীষণই আক্রামণাত্মক ব্যাটসম্যান যাকে টি-২০ ক্রিকেটের স্পেশালিস্ট বলা যেতে পারে। গ্র্যান্ডহোমকে আইপিএলের নিলামে কোনো দলই কেনেনি কিন্তু এখন তাকে নেওয়ার ভালো সুযোগ রয়েছে দিল্লি ক্যাপিটালসের কাছে।

বেন কাটিং

আইপিএল ২০২০- ক্রিস ওকসের ছিটকে যাওয়ার পর এখন দিল্লি ক্যাপিটালস এই তিন খেলোয়াড়কে করতে পারে শামিল 4

অস্ট্রেলিয়ার বেশকিছু খেলোয়াড় আইপিএলে নিজের প্রদর্শন দেখিয়েছেন। আইপিএলের প্রথম মরশুমে অস্ট্রেলিয়ার বেশকিছু খেলোয়াড় আইপিএলকে মাতিয়ে রেখেছিলেন। এদের মধ্যেই একজন অলরাউন্ডার বেন কাটিংও বেশকিছু দলের হয়ে খেলেছেন। তবে বেন কাটিং আইপিএলে বেশি দাম পাননি কিন্তু এই খেলোয়াড়ের কাছে বল আর ব্যাট দুটিতেই কামাল করে দেখানোর ক্ষমতা রয়েছে। বেন কাটিংকে গত দুটি মরশুমে আইপিএলে কোনো দলই জায়গা দেয়নি। কিন্তু তিনি ক্রিকেট জগতের বাকি লীগগুলিতে ভীষণই ভালো প্রদর্শন করছেন। যেভাবে বিশ্ব জুড়ে টি-২০ লীগগুলিতে বেন কাটিং খেলছেন তা দেখে দিল্লি ক্যাপিটালস তাকে ক্রিস ওকসের জায়গা দলে শামিল করার ব্যাপারে ভাবতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *