নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে এই ২ খেলোয়াড় করতে পারেন ভারতীয় দলের হয়ে ইনিংস শুরু

ভারত ৫ ম্যাচের টি-২০ সিরিজে নিউজিল্যান্ডকে ৫-০ ফলাফলে হারিয়েছিল। তবে ভারতীয় দলকে ওয়ানডে সিরিজে ৩-০ ফলাফলে হারতেও হয়েছে। এখন দুই দলের মধ্যে ২১ ফেব্রুয়ারি থেকে টেস্ট সিরিজ শুরু হচ্ছে। অভিজ্ঞ খেলোয়াড়দের উপস্থিতিতে এই টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলকে যথেষ্ট মজবুত দেখাচ্ছে। তবে রোহিত শর্মার আহত হওয়ার পর কোন ২জন ব্যাটসম্যান প্রথম টেস্টে ওপেন করবেন এটা নিয়ে প্রশ্ন তৈরি হয়ে রয়েছে। আজ আমরা এই বিশেষ প্রতিবেদনে সেই ২ খেলোয়াড়ের ব্যাপারেই জানাব যারা ওয়েলিংটনে খেলা হতে চলা প্রথম টেস্টে ভারতের হয়ে ওপেন করতে পারেন।

প্রথম ওপেনার হিসেবে ময়ঙ্ক আগরওয়ালের জায়গা পাকা

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে এই ২ খেলোয়াড় করতে পারেন ভারতীয় দলের হয়ে ইনিংস শুরু 1

একজন ওপেনার হিসেবে ময়ঙ্ক আগরওয়ালের জায়গা পাকা। আসলে তিনি এখনো পর্যন্ত ভারতের হয়ে যতগুলি টেস্ট ম্যাচ খেলেছেন তাতে দুর্দান্ত প্রদর্শন করেছেন। তিনি ভারতের হয়ে ৯টি টেস্ট ম্যাচ খেলেছেন যেখানে তিনি ৬৭.০৭ এর দুর্দান্ত গড়ে ৮৭২রান করে ফেলেছেন। তিনি ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে ৩টি সেঞ্চুরি আর ৩টি হাফসেঞ্চুরিও করেছেন।

ফর্মের কারণে শুভমান গিল হবেন দ্বিতীয় ওপেনার হিসেবে পছন্দ

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে এই ২ খেলোয়াড় করতে পারেন ভারতীয় দলের হয়ে ইনিংস শুরু 2

দ্বিতীয় ওপেনার হিসেবে শুভমান গিলকে ওয়েলিংটনে খেলা হতে চলা টেস্ট ম্যাচে সুযোগ দেওয়া হতে পারে। আসলে গিল দুর্দান্ত ফর্মে রয়েছেন। তিনি নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে খেলে ২০৪ রানের একটি ডবল সেঞ্চুরি আর ১৩৬ রানের একটি দুর্দান্ত সেঞ্চুরি করেছেন। তার এই দুর্দান্ত ফর্মের পর তাকে প্রথম একাদশের বাইরে রাখা টিম ম্যানেজমেন্টের জন্য যথেষ্ট মুশকিল হবে। এই অবস্থায় ময়ঙ্ক আগরওয়ালের সঙ্গে প্রথম টেস্ট ম্যাচে শুভমান গিলকেই ইনিংস শুরু করতে দেখা যেতে পারে।

পৃথ্বীকে করতে হবে অপেক্ষা

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে এই ২ খেলোয়াড় করতে পারেন ভারতীয় দলের হয়ে ইনিংস শুরু 3

পৃথ্বী শকে টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তন করতে আরো সামান্য অপেক্ষা করতে হবে। জানিয়ে দিই যে এই তরুণ খেলোয়াড় ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ২০১৮য় নিজের ডেবিউ টেস্টে দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন আর ২ ম্যাচের সেই সিরিজে ম্যান অফ দ্যা সিরিজ হয়েছিলেন। তবে এই সিরিজের পর থেকেই তিনি ভারতীয় টেস্ট দলের বাইরে রয়েছেন। নিষিদ্ধ ওষুধের সেবন করার জন্য তিনি ৯ মাসের ব্যানও ভোগ করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *