পাকিস্তানের বিরুদ্ধে যদি এই ১১জন না পান দলে জায়গা তো ভারতের হার নিশ্চিত

যদি ১৪০ বছরের ক্রিকেট ইতিহাসে ক্রিকেট দুনিয়ায় সবচেয়ে বড়ো এবং কোন রোমাঞ্চকর জিনিস থাকে তা হলে ভারত বনাম পাকিস্তান ম্যাচ। যখনই এই দুই দেশ ক্রিকেট মাঠে মুখোমুখি হতে যায় তো সেই দিন পুরো বিশ্বের কোটি কোটি মানুষ অধীর অপেক্ষা করেন আর এখন এই কোটি কোটি মানুষের অপেক্ষা ১৬জুন শেষ হতে চলেছে।

১৬ জুন ওল্ড ট্রাফোর্ডে খেলা হবে ভারত পাকিস্তান ম্যাচ

পাকিস্তানের বিরুদ্ধে যদি এই ১১জন না পান দলে জায়গা তো ভারতের হার নিশ্চিত 1

এখন ভারত আর পাকিস্তানের মধ্যে বেশি ক্রিকেট ম্যাচ দেখতে পাওয়া যায়না,কিন্তু আইসিসি ইভেন্টে ভারত আর পাকিস্তানের কিছু ম্যাচ দেখতে পাওয়া যায়। বিশ্বকাপ ২০১৯এও এই দুই দলের মধ্যে ১৬ জুন ম্যাচ খেলাহবে। এই ম্যাচের অপেক্ষা সারা বিশ্ব অধীর আগ্রহে করছে। এই ম্যাচ ওল্ড ট্রাফোর্ডে খেলা হবে।

দুই দলের মধ্যে হয় আত্মসম্মানের লড়াই

পাকিস্তানের বিরুদ্ধে যদি এই ১১জন না পান দলে জায়গা তো ভারতের হার নিশ্চিত 2

ভারত আর পাকিস্তানের এই ম্যাচ স্রেফ একটা ক্রিকেট ম্যাচ হবে না বরং এই ম্যাচ দুই দেশ এবং দুই দলের জন্য আত্মসম্মানের লড়াই হবে আর এই আত্মসম্মানের কারণেই কেউই এই ম্যাচ হারতে চায়না।

এই ১১জন ভারতীয় খেলোয়াড়কে খেলানো পাকিস্তানের বিরুদ্ধে জরুরী

পাকিস্তানের বিরুদ্ধে যদি এই ১১জন না পান দলে জায়গা তো ভারতের হার নিশ্চিত 3

ভারত: রোহিত শর্মা, শিখর ধবন, বিরাট কোহলি (অধিনায়ক), কেএল রাহুল, মহেন্দ্র সিং ধোনি, কেদার জাধব, হার্দিক পাণ্ডিয়া, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চহেল, ভুবনেশ্বর কুমার।

আমাদের দ্বারা দেওয়া এই ১১জন ভারতীয় খেলোয়াড়ের পাকিস্তানের বিরুদ্ধে খেলা ভীষণই জরুরী কারণ এই সমস্ত ১১জন খেলোয়াড়ই ম্যাচ উইনার। নিজের দিনে এরা একাই দলকে জেতানোর ক্ষমতা রাখেন। এই কারণে এই সমস্ত খেলোয়াড়ের পাকিস্তানের বিরুদ্ধে খেলা যথেষ্ট গুরুত্বপুর্ণ। যদি এই ১১জন খেলোয়াড়ের সঙ্গে ভারতীয় দল পাকিস্তানের বিরুদ্ধে ১৬ জুন মাঠে নামে তো ভারতীয় দলের জেতার চান্স যথেষ্ট ভাল থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *