এবছর বিশ্বকাপে ইতিমধ্যে তীব্র সমালোচনার মুখে পড়েছেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির। দলের যখন রানের প্রয়োজন সেই সময় ক্রিজে তার ব‍্যাট হাতে খড়া ঋতিমতো সমালোচনার মুখে দাড় করিয়েছে তাকে।দেশের ক্রিকেট ভক্তরা আশাহত তার খেলায়। হতাশায় তীব্র সমালোচনা শুরু করেছেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কে নিয়ে। এইবার তার পাশে দাড়ালেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক কপিল দেব।

চলতি বিশ্বকাপে ধোনির স্ট্রাইক রেট ৯৩.৩৯ ।আপাত নিরিখে বিষয়টি ভালো দেখালে আদপে তা নয়‌।আসলে ম‍্যাচে সেই সময় যা প্রয়োজন ছিল অর্থাৎ যেভাবে স্ট্রাইক‍ রোটেট না করায় সমস্যায় পড়েছে গোটা দল।দলের প্রয়োজন আর আগের মতো কার্যকর ভূমিকা নিতে ব‍্যার্থ ,কোথাও যেনো আগের সেই ধোনিকে খুঁজে পায়না তার ভক্তরা, তাই তাদের তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে দেশকে দ্বিতীয় বারের জন্য বিশ্বকাপ জয়ী অধিনায়ক কে।

প্রসঙ্গত, চলতি বিশ্বকাপে ডেথ ওভারে (৪০ থেকে ৫০ ) ধোনির স্ট্রাইক রেট ১২০.৪। যা এবারের পন্চম সর্বনিম্ন ডেথ ওভারের স্ট্রাইক রেট।তার আগে এই মুহূর্তে আছেন কাগিসো রাবাদা (৯২) কেদার যাদব (১০২),মুশফিকুর রহিম (১০২) এবং জেমস নিশাম ( ১১৭.১)।

একদিকে যখন ধোনির তীব্র সমালোচনায় মেতেছে দেশের ক্রিকেট ভক্তরা।ঠিক তখন অন‍্যদিকে তার পাশে দাড়ালেন ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব।ধোনির সমালোচনার করার কোনো মানে হয়না বলেই মনে করেন তিনি।সর্বকালের সেরা একজন ক্রিকেটারের এমনটা কখনও প্রাপ্য নয় বলেই মনে করেন তিনি।

কেরিয়ারের একেবারে কিনারায় এসে পৌঁছেছেন ভারত অধিনায়ক।ইতিমধ্যে দেশ বিদেশের প্রাক্তন ক্রিকেটারেরা তাকে নিয়ে মন্তব্য করা শুরু করেছেন।ঠিক এমন সময় ধোনিকে দলের সবচেয়ে বড়ো অবদানকারী বলেই অভিহিত করেছেন কপিল।মানুষের চাহিদা পূরণ করার মতো খেলাটা এইমুহূর্তে খেলতে না পারলেও এখনো যে তিনি দলের হয়ে নিজের সেরাটা দিয়ে যাওয়ার একটা চেষ্টা করছি যাচ্ছেন তা এইদিন বললেন কপিল।পাশাপাশি দেশের ক্রিকেট দর্শকদের ও খানিকটা কথা শোনালেন তিনি, জানিয়েছেন আমাদের চাহিদা মাঝে মধ্যে মাত্রা তিরিক্ত হয়ে ওঠে যা অত‍্যন্ত বড়ো একটি সমস্যা।

বিরাটের মতো একজন আগ্রাসী ক্রিকেটারের পাশে ধোনির মতো শান্ত- ক্ষুরধার দলকে চালিয়ে নিয়ে যাওয়ার একটি ক্রিকেটারের দলের খুবই প্রয়োজন বর্তমান সময়।বয়স বেড়েছে, তাই এখন আর যে ২০ – ২৩ বছরের ধোনির খেলা দেখা যাবেনা তা আমাদের মেনে নিতে হবে।এদিন সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন কপিল।

SHARE

আরও পড়ুন

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী
বিশ্বকাপ ২০১৯ ভারতীয় দলের জন্য যথেষ্ট রোমাঞ্চকর থেকেছে, এখন আপনি ভাবছেন বিশ্বকাপ শেষ হয়েছে এক সপ্তাহ হয়ে...

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা
ইংল্যান্ড কিরকেট দল বিশ্বকাপ ২০১৯এর খেতাব তো জিতে নিয়েছে, কিন্তু এই টুর্নামেন্ট শেষ হওয়ার পরও ওই বিতর্কিত...

এমএস ধোনির অবসর নিয়ে বললেন এমএসকে প্রসাদ, ঋষভ পন্থকে করছেন ভবিষ্যতের জন্য তৈরি

মুম্বাইতে হওয়া বৈঠকে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ জানিয়েছেন যে টিম ম্যানেজমেন্ট ঋষভ পন্থের মত তরুণদের ভবিষ্যতের জন্য...

ওয়েস্টইন্ডিজ সফরে এই তিন খেলোয়াড় যদি ফ্লপ হন, তো আর কখনো পাবেন না টিম ইন্ডিয়ায় জায়গা

ওয়েস্টইন্ডিজ সফরে এই তিন খেলোয়াড় যদি ফ্লপ হন, তো আর কখনো পাবেন না টিম ইন্ডিয়ায় জায়গা
বিশ্বকাপ শেষ হওয়ার পর এখন সকলের নজর ওয়েস্টইন্ডিজ সফরের দিকে রয়েছে যা ৩ আগস্ট থেকে শুরু হতে...

ওয়েস্ট ইন্ডিজের সফরের আগে ক্রিকেট কেরিয়ার নিয়ে বড়সড়ো সিদ্ধান্ত মহেন্দ্র সিং ধোনির

সমস্ত জল্পনার অবসান ঘটালেন মহেন্দ্র সিং ধোনি।একদিকে যখন তার একদিকে তার অবসর নিয়ে আলোচনা তুঙ্গে ভারতীয় ক্রিকেট...