এবছর বিশ্বকাপে ইতিমধ্যে তীব্র সমালোচনার মুখে পড়েছেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির। দলের যখন রানের প্রয়োজন সেই সময় ক্রিজে তার ব‍্যাট হাতে খড়া ঋতিমতো সমালোচনার মুখে দাড় করিয়েছে তাকে।দেশের ক্রিকেট ভক্তরা আশাহত তার খেলায়। হতাশায় তীব্র সমালোচনা শুরু করেছেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কে নিয়ে। এইবার তার পাশে দাড়ালেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক কপিল দেব।

চলতি বিশ্বকাপে ধোনির স্ট্রাইক রেট ৯৩.৩৯ ।আপাত নিরিখে বিষয়টি ভালো দেখালে আদপে তা নয়‌।আসলে ম‍্যাচে সেই সময় যা প্রয়োজন ছিল অর্থাৎ যেভাবে স্ট্রাইক‍ রোটেট না করায় সমস্যায় পড়েছে গোটা দল।দলের প্রয়োজন আর আগের মতো কার্যকর ভূমিকা নিতে ব‍্যার্থ ,কোথাও যেনো আগের সেই ধোনিকে খুঁজে পায়না তার ভক্তরা, তাই তাদের তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে দেশকে দ্বিতীয় বারের জন্য বিশ্বকাপ জয়ী অধিনায়ক কে।

ধোনিকে সমালোচনা করার কোনও মানেই হয়না মনে করেন এই বিশ্বকাপ জয়ী অধিনায়ক ! 1

প্রসঙ্গত, চলতি বিশ্বকাপে ডেথ ওভারে (৪০ থেকে ৫০ ) ধোনির স্ট্রাইক রেট ১২০.৪। যা এবারের পন্চম সর্বনিম্ন ডেথ ওভারের স্ট্রাইক রেট।তার আগে এই মুহূর্তে আছেন কাগিসো রাবাদা (৯২) কেদার যাদব (১০২),মুশফিকুর রহিম (১০২) এবং জেমস নিশাম ( ১১৭.১)।

একদিকে যখন ধোনির তীব্র সমালোচনায় মেতেছে দেশের ক্রিকেট ভক্তরা।ঠিক তখন অন‍্যদিকে তার পাশে দাড়ালেন ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব।ধোনির সমালোচনার করার কোনো মানে হয়না বলেই মনে করেন তিনি।সর্বকালের সেরা একজন ক্রিকেটারের এমনটা কখনও প্রাপ্য নয় বলেই মনে করেন তিনি।

ধোনিকে সমালোচনা করার কোনও মানেই হয়না মনে করেন এই বিশ্বকাপ জয়ী অধিনায়ক ! 2

কেরিয়ারের একেবারে কিনারায় এসে পৌঁছেছেন ভারত অধিনায়ক।ইতিমধ্যে দেশ বিদেশের প্রাক্তন ক্রিকেটারেরা তাকে নিয়ে মন্তব্য করা শুরু করেছেন।ঠিক এমন সময় ধোনিকে দলের সবচেয়ে বড়ো অবদানকারী বলেই অভিহিত করেছেন কপিল।মানুষের চাহিদা পূরণ করার মতো খেলাটা এইমুহূর্তে খেলতে না পারলেও এখনো যে তিনি দলের হয়ে নিজের সেরাটা দিয়ে যাওয়ার একটা চেষ্টা করছি যাচ্ছেন তা এইদিন বললেন কপিল।পাশাপাশি দেশের ক্রিকেট দর্শকদের ও খানিকটা কথা শোনালেন তিনি, জানিয়েছেন আমাদের চাহিদা মাঝে মধ্যে মাত্রা তিরিক্ত হয়ে ওঠে যা অত‍্যন্ত বড়ো একটি সমস্যা।

ধোনিকে সমালোচনা করার কোনও মানেই হয়না মনে করেন এই বিশ্বকাপ জয়ী অধিনায়ক ! 3

বিরাটের মতো একজন আগ্রাসী ক্রিকেটারের পাশে ধোনির মতো শান্ত- ক্ষুরধার দলকে চালিয়ে নিয়ে যাওয়ার একটি ক্রিকেটারের দলের খুবই প্রয়োজন বর্তমান সময়।বয়স বেড়েছে, তাই এখন আর যে ২০ – ২৩ বছরের ধোনির খেলা দেখা যাবেনা তা আমাদের মেনে নিতে হবে।এদিন সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন কপিল।

SHARE

আরও পড়ুন

পিঙ্ক – বল টেস্টের পরিপ্রেক্ষিতে স্পিনারদের প্রসঙ্গে মন্তব্য করলেন হরভজন সিং

আগামী শুক্রবার অর্থাৎ ২২ শে নভেম্বর প্রথম বারের মতো ইডেনে ডে - নাইট টেস্ট খেলতে নামছে ভারত...

রিপোর্টস: সৌরভের নতুন সিদ্ধান্ত, আট বা ১০টি নয় আইপিএলে এতগুলো দল নেবে অংশ

রিপোর্টস: সৌরভের নতুন সিদ্ধান্ত, আট বা ১০টি নয় আইপিএলে এতগুলো দল নেবে অংশ
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ভারতের মানুষের কাছে একটা উৎসবের মতো। এই আইপিএল উৎসবের ভারতের মানুষ অধীর আগ্রহে অপেক্ষা...

INDvsBAN: বিরাট কোহলির কাছে কলকাতা টেস্টে এই বিশ্বরেকর্ড গড়ার সুযোগ

ভারত আর বাংলাদেশের দল ডে-নাইট টেস্টের জন্য প্রস্তুত। ভারতের সঙ্গেই বাংলাদেশের জন্যও এটা প্রথম ডে-নাইট টেস্ট হতে...

আইপিএল ২০২০ নিলামে এই ৩ খেলোয়াড়দের উপর থাকবে মুম্বাই ইন্ডিয়ান্সের নজর

আইপিএল ২০২০ নিলামে এই ৩ খেলোয়াড়দের উপর থাকবে মুম্বাই ইন্ডিয়ান্সের নজর
আইপিএল ২০২০র নিলামের জন্য সমস্ত ফ্রেঞ্চাইজিগুলি ঘরোয়া ক্রিকেটের উদীয়মান তারকাদের সঙ্গে সঙ্গে বিদেশী প্রতিভাদের প্রতিও কড়া নজর...

WIvsIND: টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বেশকিছু তারকা খেলোয়াড়ের হল প্রত্যাবর্তন

WIvsIND: টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বেশকিছু তারকা খেলোয়াড়ের হল প্রত্যাবর্তন
ওয়েস্টইন্ডিজের দল পরের মাসে ভারত সফরে আসছে। দুই দলের মধ্যে ৩টি টি-২০ ম্যাচ আর ৩টি ওয়ানডে খেলা...